সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনা -৬ আসন; কে ধরবেন নৌকার হাল; ভাগ্য নির্ধারণ আজ | চ্যানেল খুলনা

খুলনা -৬ আসন; কে ধরবেন নৌকার হাল; ভাগ্য নির্ধারণ আজ

দ্বাদশ জাতীয় সংসদীয় নির্বাচনে ১০৪, খুলনা -৬ (কয়রা-পাইকগাছা) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র কিনেছে ১৮ জন প্রার্থী। এ আসনটিতে কে হবেন নৌকার মাঝি তা নির্ধারণ হবে আজ। খুলনা জেলার ছয়টি আসনের মধ্যে সুন্দরবন সংলগ্ন কয়রা-পাইকগাছা নামে দুইটি উপজেলা নিয়ে সংসদীয় আসন ১০৪, খুলনা-৬ গঠিত। অবহেলিত এ জনপদে রাজনৈতিক ভাবে বরাবরি আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামী শক্ত অবস্থানে থাকলেও বর্তমানে জামায়াতে ইসলামীর নিবন্ধন না থাকলেও তারা সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। অপর দিকে আওয়ামী লীগ আছে শক্ত অবস্থানে। স্বাধীনতা পূর্ব নির্বাচনে এ আসনে নৌকার প্রার্থী শহীদ এম এ গফুর নির্বাচিত হন। দেশ স্বাধীনের পর থেকে এ আসনে জাতীয় পার্টি ২বার, জামায়াতে ইসলামী ২বার, বিএনপি ১ বার ও আওয়ামী লীগ ৬ বার এ আসন থেকে জয়লাভ করেছে।

দেশের সর্ব দক্ষিণের জনপদ হওয়ায় প্রাকৃতিক ঝড়-জলচ্ছাস প্রবন এলাকা হিসেবে কয়রা-পাইকগাছা অতি পরিচিত। আয়লা, সিডর, ফনি, নার্গিস, মহাসেন, তিতলী, বুলবুল, আম্ফানসহ বিভিন্ন ঝড়-জলচ্ছাসের আঘাতে বারবার লন্ডভন্ড হয়েছে এই জনপদের জীবন যাত্রা। বারবার ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকার ওয়াপদা ভেঁড়িবাধ, রাস্তাসহ মাথা গোজার একমাত্র অবলম্বন বসতভিটা। নদী ভাঙ্গন ও অতি জোয়ারের সময় নির্ঘুম রাত কাটে হাজার মানুষের। পেশা বদল করে এলাকা ছেড়ে দেশের বিভিন্ন জেলায় যেয়ে বসবাস করতে হচ্ছে এখানকার মানুষের। এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনে এখনো কোন নেতা খুব বড় ধরনের উন্নয়ন করতে সক্ষম হয়নি। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে এ আসন থেকে আওয়ামী লীগের ১৮জন নেতা দলীয় মনোনয়ন পত্র কিনেছেন বলে কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ- সম্পাদক সাইফুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, সাবেক নবম জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাডভকেট সোহরাব আলী সানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভকেট সুজিত অধিকারী, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান জামাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, জেলা আওয়ামী লীগের কোষাদাক্ষ্য ইঞ্জিনিয়ার মাহবুব আলম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষায়ক সম্পাদক শেখ রাশেদুজ্জামান রাসেল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষায়ক সম্পাদক অধ্যাপক ডা.শেখ মোঃ শহীদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ খায়রুল আলম, জেলা আওয়ামী লীগের সদস্য শেখ মনিরুল ইসলাম, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোরয়ার ইকবাল (মন্টু), কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা, কয়রা উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম শফি, কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য এস এম সাইফুল্লাহ আল মামুন, পাইকগাছা উপজেলা সাবেক চেয়ারম্যান রশীদুজ্জামান মোড়ল, খুলনা মহানগর শ্রমিকলীগের সদস্য সচিব মোঃ আসাদুজ্জান আসাদ, দলীয় কর্মী মোঃ ইসমাইল হোসেন এবং এস এম রাজু।

আজ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত তালিকার মাধ্যমে জানাযাবে এ আসন থেকে দলীয় মনোনয়ন কে পাবেন।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

রামপালে চেয়ারম্যান প্রার্থী মোয়াজ্জেম হোসেনের নির্বাচনী পথসভা

গরিব শ্রমিক ও সাধারণ মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেছে জামহানগর স্বেচ্ছাসেবক দল

শার্শায় সাংবাদিকের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের মত বিনিময়

মে দিবস ও দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে শ্রমিকদলের প্রস্তুতি সভা

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।