সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খেলাধুলাই পারে একটা সুস্থ জীবন দিতে : এমপি আকতারুজ্জামান বাবু | চ্যানেল খুলনা

খেলাধুলাই পারে একটা সুস্থ জীবন দিতে : এমপি আকতারুজ্জামান বাবু

খুলনা -৬ কয়রা পাইকগাছা জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু বলেছেন, আওয়ামীলীগ সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয়, কারন এর মাধ্যমে আগামীর নাগরিকরা যেন যোগ্য গড়ে উঠতে পারে।
কেননা খেলাধুলাই পারে একটা সুস্থ জীবন দিতে। সোমবার (৮ ফেব্রুয়ারি) মুজিব শতবর্ষ উৎযাপন উপলক্ষে কয়রা উপজেলা বামিয়া জি, আই, বি ক্লাবের আয়োজনে বামিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহযোগিতায় এবং কয়রা অত্র ক্লাবের উপদেষ্টা ও উপাধ্যক্ষ এইচ এম নজরুল ইসলামের সার্বিক দিক নির্দেশনায় ৪ দলীয় লক্ষ টাকার
ফুটবলের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতা মূলক মনোবল সৃষ্টি করা। প্রতিযোগিতা মূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তত্যপরায়ণতা ও পেশাদারিত্ব। তিনি বলেন, খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। তাছাড়া আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অতুলনীয়। খেলাধুলার গুরুত্ব প্রসঙ্গে এমপি বাবু বলেন, খেলা যেমন মানুষের মনকে সুন্দর নাখে, তেমনি জীবনে চলার পথটা করে দেয় সুন্দর। সুস্থ দেহ থাকলে , একটা সুস্থ মনও থাকবে। এই মন আর এদিক ওদিক যাবে না। এখন সমাজে একটা সাংঘাতিক অসুস্থতা দেখা যাচ্ছে। এই যেমন জঙ্গিবাদ, মাদকাসক্তি- মানুষের মন মানসিকতা একেবারেই নষ্ট করে দিচ্ছে।সমাজকে কলুষিত করে দিচ্ছে। ইয়াবা সেবনকারি অধিকাংশ যুবক। এসব নোংরা পথ থেকে আমাদের যুব-সমাজকে ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, আমি মনে করি খেলাধুলা সবার জন্য দরকার। স্কুল জীবনের শুরু থেকেই মাঠে যাওয়া উচিত,খেলা উচিত। পুরো জাতিকে খেলোয়াড় বানানোর কথা আমি বলছি ন। আমি বলছি সুস্থ থাকার কথা। কিছুদিন আগে পড়লাম, বাংলাদেশে নব্বই লাখের বেশি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। এমন রেকর্ড আমাদের গর্বিত করে না। আমরা এই রেকর্ড বদলে ফেলতে চাই। খেলাধুলাই পারে একটা সুস্থ জীবন দিত্ধেসঢ়; তাই মাঠে নামতে হবে। খেলাধুলা ছেড়ে দিয়ে আমাদের সন্তানেরা ফার্মের মুরগির মত হয়ে যাচ্ছে। এটা রুখতে হবে। আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুস্থ, সবল ও যোগ্র নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বামিয়া জি, আই, ক্লাবের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে খেলায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম এম মোহসিন রেজা, বিশেষ অতিথি, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক এসএম হারুন অর রশীদ, সংস্কৃতি সম্পাদক প্রভাষক শাহাবাজ আলী, মহারাজপুর ইউপি চেয়ারম্যান ও যুবরীগ নেতা জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ গাজী, উপাধ্যক্ষ এইচ এম নজরুল ইসলাম, জাফরুল ইসলাম পাড়, প্রধান শিক্ষক খায়রুল আলম,নির্মল কুমার, জহিরুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু সাধারন সম্পাদক আমিনুল হক বাদল,ক্লাবের সাধারন সম্পাদক রোকনুজ্জামান প্রমুখ। লক্ষ টাকার ৪ দলীয় ফাইনাল খেলায় প্রতিদ্বন্দীতা করেন, শ্যামনগর উপজেলা ফুটবল একাদশ বনাম কয়রার বাগালী আগমনী যুব সংঘ। খেলায় দেশীয় খেলোয়ারদের সাথে ১৩ জন নাইজেরিয়ার খেলোয়াড় খেলায় অংশ করেন। খেলায় কয়রা বাগালী আগমনী যুব সংঘ ১ গোলে জয়লাভ করে পুরুস্কার জিতে নেন। হাজার হাজার দর্শক আনন্দঘোন পরিবেশে খেলাটি উপভোগ করেন।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পিআইসির সভা অনুষ্ঠিত

খুবিতে ‘একুশ শতকের জন্য পদার্থবিজ্ঞান’ শীর্ষক জাতীয় সম্মেলন উদ্বোধন

ডুমুরিয়ায় তাল গাছ থেকে পড়ে এক মজুরের মৃত্যু

সাংবাদিক এম এ জলিলের বড় বোনের মৃত্যুতে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের শোক

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে : মাওঃ আব্দুল আউয়াল

পাইকগাছায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।