সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
খেশরা ব্লাড ফাউন্ডেশন’র প্রথম বর্ষপূর্তি | চ্যানেল খুলনা

খেশরা ব্লাড ফাউন্ডেশন’র প্রথম বর্ষপূর্তি

রিয়াদ হোসেন:: উৎসবের আমেজ মিলনায়তন জুড়ে। রক্তযোদ্ধা নামে পরিচিত বিভিন্ন বয়সের তরুণ-তরুণীর পদচারণায় মুখরিত পুরো অনুষ্ঠান। মানুষের জীবন বাঁচাতে রাতদিন উপেক্ষিত যেসব যোদ্ধাদের কাছে আজ তাদের মিলন মেলা। তাদের প্রাণের সংগঠন খেশরা ব্লাড ফাউন্ডেশনের প্রথম বর্ষপূর্তি।

‘তুচ্ছ নয় রক্ত দান, বাঁচতে পারে একটি প্রাণ’ স্লোগানে ২০২০ সালে প্রতিষ্ঠিত হয় তালা উপজেলার খেশরা ইউনিয়নের সর্ববৃহৎ মানবিক সংগঠন খেশরা ব্লাড ফাউন্ডেশন। আজ সংগঠনটির ১ম বর্ষপূর্তি উৎযাপিত হয়েছে।

রবিবার (২২ আগষ্ট) শালিখা ডিগ্রি কলেজ মিলনায়তনে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে খেশরা ব্লাড ফাউন্ডেশনের পরিচালক শেখ মেজবাহুর রহমান নাহিদের সভাপতিত্বে এবং সহ-পরিচালক রিয়াদ হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খেশরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন রাজু, সাবেক চেয়ারম্যান এস এম লিয়াকত হোসেন, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ কামরুল ইসলাম লাল্টু, ইউপি সদস্য মনিরুজ্জামান মনি, আব্দুল গনি গাজী, প্রভাষক এস আর আওয়াল, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ মো. আকরাম হোসেন, ফ্রেডস ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সালমান আব্রাহাম, ছাত্রলীগ নেতা শেখ নাহিয়ান নিপু, তহিদুজ্জামান তৌহিদ, খেশরা ব্লাড ফাউন্ডেশনের সহ-পরিচালকবৃন্দ, সদস্যবৃন্দ এবং ইউনিয়নের বিভিন্ন স্তরের সমাজসেবকরা।

সহ-পরিচাল শেখ সাব্বির রহমান বলেন, আমরা সবসময় চেষ্টা করি অসহায় হতদরিদ্র মানুষের রক্তের প্রয়োজনে পাশে দাঁড়াতে। রাত দিন যেকোন সময় আমরা অসুস্থ রোগীদের প্রয়োজনে পাশে দাঁড়ায়। আমাদের এ ধারা অব্যহত থাকবে।

অনুষ্ঠানে খেশরা ব্লাড ফাউন্ডেশনের পরিচালক শেখ মেজবাহুর রহমান নাহিদ বলেন, আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে অসহায় মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে নিজেরা রক্তদানের পাশাপাশি অন্যকে রক্তদানে উৎসাহিত করা। এছাড়া দরিদ্র মানুষের পাশে থেকে কাজ করে যাওয়াসহ বিশেষ করে অসহায় মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে রক্ত ম্যানেজ করে দেওয়া, রক্তদানের সচেতনতা বৃদ্ধি, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, থ্যালাসেমিয়া, লিকুমিয়াসহ বিভিন্ন রক্ত সংক্রান্ত রোগ প্রতিরোধ বিষয়ক কর্মসূচি পালন করা।

সাবেক চেয়ারম্যান এস এম লিয়াকত হোসেন বলেন, হাঁটি হাঁটি পা পা করে ইউনিয়নে আজ একটি বছর ধরে সংগঠনটি গড়ে উঠেছে। মুমূর্ষু রোগীদের বাঁচাতে এগিয়ে আসে এই সংগঠনটি। তারা যেন আগামী দিন সুন্দর করে সংগঠনটি পরিচালনা করতে পারে সে জন্য আমরা সকলে তাদের পাশে আছি।

প্রধান অতিথি প্রভাষক রাজিব হোসেন রাজু বলেন, যুব সমাজকে নিয়ে যখন চারপাশে উদ্বেগ আর উৎকন্ঠা, এই সময়ে এক ঝাঁক তরুণ আমাদের ইউনিয়নের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। মানুষের জীবন বাঁচাতে তারা বিনামূল্যে রক্তের যোগান দিয়ে চলেছে। আমরা আশাবাদী ভবিষ্যতে এই তরুণরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে। তিনি আরো বলেন, খেশরা ব্লাড ফাউন্ডেশন এই ইউনিয়নের সর্ববৃহৎ মানবিক সংগঠন। তারা এই অল্প দিনে ইউনিয়নবাসীর কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। যেকোন প্রয়োজনে তারা অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছে। এটা নিঃসন্দেহে একটি ভালো কাজ।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় তিন যুগ ধরে পথচারীদের মাঝে পানি তৃষ্ণা দূর করে আসছেন দেবনাথ পরিবার

তালায় অপরিপক্ক আম জব্দ : ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা

তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়

তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার

তালা উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে ৭ ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনয়নপত্র দাখিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।