সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
গাজী আব্দুল বারীর ইন্তেকালে খুলনা মহানগর ও জেলা বিএনপি’র শোক | চ্যানেল খুলনা

গাজী আব্দুল বারীর ইন্তেকালে খুলনা মহানগর ও জেলা বিএনপি’র শোক

গাজী আব্দুল বারীর ইন্তেকালে খুলনা মহানগর ও জেলা বিএনপি’র শোক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাকালীন খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রথিতযশা আইনজীবী ও বর্ষিয়ান রাজনীতিক গাজী আব্দুল বারী (৭২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কণ্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও হিতাকাঙ্খী রেখে গেছেন। গতকাল জোহর বাদ নগরীর নিরালা জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা শেষে নিরালা সরকারি কবরস্থানে দাফন সম্পন্ন হয়। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন।

বর্ষিয়ান রাজনীতিক এ্যাড. গাজী আব্দুল বারীর মৃত্যুর খবর শুনে নগরীর নিরালা ৫নং রোডস্থ তার বাসভবনে গিয়ে শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্যধারণে সমবেদনাজ্ঞাপন করেন খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক এ্যাড. আমীর এজাজ খান, মহানগর বিএনপি’র সদস্য সচিব মোঃ শফিকুল আলমতুহিন ও জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীসহ দলীয় বিপুল সংখ্যক নেতাকর্মী।

এ্যাড. গাজী আব্দুল বারী ১৯৫২ সালের ১৩ ফেব্র“য়ারি খুলনার ফুলতলা উপজেলার পিপরাইল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহন করেন। কর্মজীবনে তিনি আইন পেশার পাশাপাশি এশিয়ান ইউনিভার্সিটি খুলনা ও দারুল এহসান ইউনিভার্সিটি খুলনার খন্ডকালীন শিক্ষক এবং বাংলাদেশ কৃষি ব্যাংকসহ কয়েকটি প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ছিলেন।
মরহুমের নামাজে জানাজার পূর্বে খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা স্মৃতিচারণমুলক সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, গাজী আব্দুল বারী কর্ম ও রাজনীতিক জীবনে অত্যন্ত সৎ ব্যক্তি ছিলেন। ইসলামী মূল্যবোধে জাতীয়তাবাদে বিশ্বাসী গাজী আব্দুল বারী খুলনার সর্বস্তরের মানুষের কাছে শ্রদ্ধার পাত্র। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তার মৃত্যুতে খুলনাবাসী একজন প্রথিতযশা আইনজীবী, বর্ষিয়ান রাজনীতিক সর্বপরি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিকে হারালাম। খুলনার আন্দোলন-সংগ্রাম ও উন্নয়নের দাবিতে সোচ্চার গাজী আব্দুল বারী খুলনাবাসী চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করে সকলের কাছে তার মাগফেরাত কামনা দোয়া প্রার্থনা করেন।

সর্বজন শ্রদ্ধেয় গাজী আব্দুল বারীর মৃত্যুতে গভীর শোক, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন খুলনা মহানগর ও জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপি’র সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী প্রমুখ।

https://channelkhulna.tv/

শোক আরও সংবাদ

শহিদ মীর মুগ্ধ’র আত্মার মাগফিরাত কামনায় খুবিতে দোয়া অনুষ্ঠিত

চিতলমারীর শেরে বাংলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মিজানুর রহমান কাজীর স্ত্রী’র ইন্তেকাল

খুলনায় জামায়াতের রুকন মোঃ খলিলুর রহমানের ইন্তেকালে মহানগরী জামায়াতের শোক

ইসলামী ছাত্র আন্দোলন খুলনা সদর থানার সহ-সভাপতির ইন্তেকাল : শোক প্রকাশ

বটিয়াঘাটায় সাবেক ইউপি চেয়ারম্যান আশিকুজ্জামান আশিক’র পিতার দাফন সম্পন্ন

খুবির প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামানের মায়ের মৃত্যুতে উপাচার্যের গভীর শোক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।