সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
চতুর্থ টেস্টে জয়ের খুবই কাছে ভারত | চ্যানেল খুলনা

চতুর্থ টেস্টে জয়ের খুবই কাছে ভারত

লন্ডনে চতুর্থ টেস্টে জয় থেকে খুব বেশি দূরে নেই ভারত। বিরাট কোহলির দলের জয়ের বন্দরে পা রাখার জন্য আর মাত্র ৪ উইকেট দরকার। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেটে ১৭৩ রান নিয়ে ব্যাট করছে স্বাগতিক ইংল্যান্ড। জিততে হলে ইংল্যান্ডের আরও করতে হবে ১৯৫ রান। ৩১ রান নিয়ে জো রুট ও ১১ রান নিয়ে ক্রিস ওকস অপরাজিত আছেন।
চতুর্থ দিনের শুরুতেও জয়ের পাল্লা ভারী ছিল ইংল্যান্ডের দিকে। কিন্তু দ্বিতীয় সেশন শুরু হতে না হতেই টপাটপ ৬ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। শার্দুল ঠাকুরের প্রথম আঘাতের পর আগরওয়ালের কিক থেকে থ্রো-ইনে রান আউটের শিকার হন ডেভিড মালান। এরপর ৬৩ রান করা হাসিব হামিদকে জাদেজা ও বুমরাহ অলি পোপকে সাজঘরে পাঠান। বুমরাহ শিকার করেছেন জনি বেয়ারস্টোকেও, জাদেজা নিয়েছেন মঈন আলির উইকেট। ররি বার্নস ঠাকুরের শিকার হওয়ার আগে করেন ৫০ রান।

এর আগে প্রথম ইনিংসে ১৯১ রান করেছিল ভারত। জবাবে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২৯০ রান। এরপর রোহিত শর্মার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রান করতে সক্ষম হয় ভারত। ফলে জয়ের জন্য ৩৬৮ রানের টার্গেট পায় স্বাগতিক দল। ভারতের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন রোহিত শর্মা। তৃতীয় দিনে খেলতে নেমে ক্যারিয়ারে ১১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করলেন রোহিত। প্রথম ইনিংসে খেলতে না পারলেও, নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা চেনা ছন্দে ফিরেছেন। রোহিত শর্মা এবং লোকেশ রাহুল প্রথম উইকেটে ৮৩ রান যোগ করেন।
রাহুল আউট হয়ে যাওয়ার পর চেতেশ্বর পূজারাকে নিয়ে লড়াই চালান রোহিত। সেই সঙ্গে দেশের বাইরে টেস্টে শতরান না পাওয়ার আফসোসটাও মিটে রোহিতের। প্রথম ইনিংসে রোহিত মাত্র ১১ রান করেছিলেন। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার স্কোর একেবারে জ্বলজ্বলে। যদিও ইনিংসের ৮০ তম ওভারে এসে রবিনসনের বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটসম্যান। তবে তার আগে ১২৭ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তিনি।
পাঁচ ম্যাচের সিরিজে এখন দুদলের মধ্যে ১-১ ব্যবধানে সমতা। চেস্টার লি স্ট্রিটে প্রথম টেস্টে ড্র হয়েছিল। লর্ডসে দ্বিতীয় টেস্টে ১৫১ রানে জিতে বিরাট কোহলি বাহিনী। তৃতীয় টেস্টে লজ্জাজনক হার দেখে সফরকারী শিবির। প্রথম ইনিংসে ভারত ৭৮ রানে অলআউট হলে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে করে ৪৩২ রান। দ্বিতীয় ইনিংসে ভারতকে ২৭৮ রানে অলআউট করে দিয়ে ইনিংস ও ৭৬ রানের জয় পায় জো রুট বাহিনী।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

ফকিরহাটে বঙ্গবন্ধু জাতীয় ৪০তম পুরুষ এবং ১৭তম নারী ভারোত্তোলন প্রতিযোগিতা শুরু

অস্ত্রোপচার করাতে হচ্ছে ইংলিশ তারকার

ফকিরহাটের বেতাগায় চারদলীয় তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বিসমিল্লাহ ফিড মিলস লি:

বড় লাফ দিয়ে সাকিবের ঘাড়ে নিশ্বাস ফেলছেন হাসারাঙ্গা

সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপি কমিশনার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।