সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
চলতি বছরেই শুরু হবে কয়রায় টেকসই বেঁড়িবাঁধের কাজ : সাংসদ আকতারুজ্জামান বাবু | চ্যানেল খুলনা

চলতি বছরেই শুরু হবে কয়রায় টেকসই বেঁড়িবাঁধের কাজ : সাংসদ আকতারুজ্জামান বাবু

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের ১৪/১ ও ২ নং পোল্ডারের খুলনার কয়রা উপজেলার উত্তর ও দক্ষিণ বেদকাশি ইউনিয়ন থেকে টেকসই বাঁধের কার্যক্রম শুরু হবে চলতি বছরের নভেম্বরে। খুলনা-৬ এর জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ মোঃ আকতারুজ্জামান বাবু শুক্রবার সকাল ১১ টায় কয়রার উত্তর বেদকাশির ইয়াসে বিধ্বস্থ গাতীর ঘেরী
গ্রামের বেঁড়িবাঁধ পরিদর্শন কালে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
এসময় বিধ্বস্থ বাঁধের পাশে উপস্থিত পরিকল্পণা কমিশনের যুগ্ম প্রধান সেচ অনু বিভাগ এর মোঃ এনামুল হক, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিকল্পণা কমিশনের উপ সচিব একে এম আবুল কালাম আজাদ , অর্থ মন্ত্রণালয়ের (আইএমইডি) পরিচালক(উপসচিব) মোঃ শাহাদাৎ হোসাইন, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব মোঃ লুৎফর রহমান, পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণপশ্চিমাঞ্চল খুলনার প্রধান প্রকৌশলী মোঃ রফিকউল্লাহ ও খুলনার তত্তাবদায়ক প্রকৌশলী আবুল হোসেন উপস্থিত ছিলেন। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে পরিকল্পনা কমিশনের যুগ্ম প্রধান মোঃ এনামুল হক জানান, সরকারের মাননীয় পানি সম্পদ মন্ত্রীর নির্দেশে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চেলের সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের ১৪/১ ও ১৫ নং পোল্ডারের বেঁড়ি বাঁধ ঘনঘন দূর্যোগের কারনে বিধ্বস্থ হচ্ছে। তিনি বলেন, চলতি বছরেই এ দুটি পোল্ডারে শত শত কোটি টাকা ব্যয় টেকসই বেঁড়িবাঁধ নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে এবং যার কাজ বর্ষা মৌসুমের পরেই শুরু হবে। এদিকে উত্তর ও দক্ষিণ বেদকাশি ইউনিয়নের বানভাসি বেঁড়িবাঁধে অবস্থানরত ক্ষতিগ্রস্থ একাধিক ব্যক্তির প্রশ্নের জবাবে সংসদ সদস্য জানান, দেশের দক্ষিণ পশ্চিম উপক’লীয় অঞ্চলে বেঁড়িবাঁধ নির্মানে চলতি বাজেটে সরকার সর্বোচ্চ বরাদ্ধ দিয়েছেন।
তিনি বলেন, দীর্ঘদিন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের কয়রা উপজেলার ১৪/১-২ নং পোল্ডারে পার্শ্ববর্তী শ্যামনগর ও আসাশুনির চেয়ে অনেক কম বরাদ্ধ হতো। কিন্তু চলতি বছরের বরাদ্ধে ১৪/১-২ নং পোল্ডারে সবচেয়ে বেশি অর্থ বরাদ্ধ পাওয়া গেছে এবং আগামী ৩ বছরের মধ্যে কয়রার ১২০ কিলোমিটার বেঁড়িবাঁধে বেশিরভাগ বাঁধ টেকসই করা হবে।

পরিদর্শনকালে সংসদ সদস্যের সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন, উপজেলা আওয়ামীলীগের ডাঃ ফজলুর রহমান, হারুন অর রশীদ, জাফরুল ইসলাম পাড়, এসএম বাহারুল ইসলাম, অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, ছাত্রলীগের আবু সাইদ খান, মোঃ শরিফুল ইসলাম টিংকু, আমিনুল হক বাদল, সহ ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, ও স্থানীয় আওয়ামীলীগ নেতা খায়রুল আলম, এ্যাডঃ আরাফাত হোসেন, গনেষ মন্ডল, সমরেস চন্দ্র সরকার, আছাদুজ্জামান বুলবুল, বাবু হরসিৎ মন্ডল, জাকারিয়া, শামীম প্রমুখ।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্মরণসভা ও দোয়া মাহফিল

ডুমুরিয়ায় ৮৪৫ হেক্টর জমিতে ডায়াবেটিক ধানের বাম্পার ফলন

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

পাইকগাছায় ৬ কিলোমিটার সড়ক বদলে দিয়েছে লতা ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা

`সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন : শেখ সোহেল`

ডুমুরিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ সমাপনী অনুষ্ঠান

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।