সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
চিতলমারীতে করোনা আক্রান্তদের সেবায় নিবেদিত ছাত্রলীগ | চ্যানেল খুলনা

এমপি শেখ তন্ময়ের অক্সিজেন ব্যাংক

চিতলমারীতে করোনা আক্রান্তদের সেবায় নিবেদিত ছাত্রলীগ

প্রদীপ মন্ডল, চিতলমারী :: ‘হট লাইনে ফোন করি, অক্সিজেন পৌঁছে যাবে আপনার বাড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে চিতলমারী উপজেলা ছাত্রলীগের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক টিম। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের মানবিক উদ্যোগে ও বাগেরহাট জেলা ছাত্রলীগের তত্ত্বাবধানে ‘বাগেরহাট অক্সিজেন ব্যাংক’ এর মাধ্যমে করোনা রোগীদের অক্সিজেন সেবা প্রদানসহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে ছাত্রলীগের স্বেচ্ছাসেবকগণ। ইতোমধ্যে চিতলমারীর সাত ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় অর্ধশতাধিক করোনা আক্রান্ত রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করা হয়েছে। একইসাথে মুমূর্ষু রোগীদের এ্যাম্বুলেন্স করে হাসপাতালে নিতেও সহযোগিতা করে যাচ্ছেন স্বেচ্ছাসেবকগণ। দিন-রাত ২৪ ঘন্টার যে কোন সময় ছাত্রলীগের হটলাইনে ফোন করলেই অক্সিজেন সিলি-ার ও অক্সি-পালস মিটার নিয়ে রোগীর বাড়িতে হাজির হচ্ছে স্বেচ্ছাসেবক টিম। মহামারি করোনা পরিস্থিতিতে নিশ্চিত ঝুঁকি জেনেও ছাত্রলীগের এ ধরণের মহতী কর্মকা-ে এলাকায় ইতিবাচক সাড়া পড়েছে।

বাগেরহাট অক্সিজেন ব্যাংক চিতলমারী উপজেলা শাখার সমন্বয়কারী ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিন হীরা জানান, করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে চিতলমারী উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম হটলাইন কলের মাধ্যমে করোনা আক্রান্তদের বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা প্রদান ও প্রয়োজনে মুমূর্ষু রোগীদের এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিতেও সহযোগিতা করছেন। এ সেবা প্রদান কাজে উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সমন্বয়ে ২০ জন সদস্যস্যের একটি প্রশিক্ষিথ স্বেচ্ছাসেবী টিম প্রস্তুত রয়েছে। দিন-রাত ২৪ ঘন্টার যে কোন সময় ফোন করলেই স্বেচ্ছাসেবীরা মোটরসাইকেল যোগে অক্সিজেন সিলিন্ডার, অক্সি-পালস মিটারসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে রোগীর বাড়িতে হাজির হয়ে যায়। এ পর্যন্ত উপজেলার প্রায় অর্ধশত রোগীকে বাড়ি গিয়ে সেবা প্রদান করেছে স্বোচ্ছাসেবক টিম। তাদের সেবার মাধ্যমে অনেকেই দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এ সেবার মাধ্যমে নতুন জীবন ফিরে পাচ্ছেন অনেকে।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা ছাত্র লীগের সভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সি জানায়, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য, তারুণ্যের অহংকার শেখ সারহান তন্ময়ের মানবিক উদ্যোগে ‘বাগেরহাট অক্সিজেন ব্যাংক’ গঠিত হওয়ার পর থেকে জেলা ছাত্রলীগের তত্ত্বাবধানে চিতলমারী উপজেলা ছাত্রলীগের একটি প্রশিক্ষিত টিম আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। এ টিমের সদস্যরা এতটা আন্তরিক যে করোনা রোগীদের সেবা প্রদানের জন্য কয়েকজন সদস্য ঈদের দিনে নামাজও আদায় করতে পারেনি। তারা করোনা রোগীদের অক্সিজেন সেবায় সার্বক্ষণিক তৎপর রয়েছে। হট লাইনে ফোন পেলেই তারা ছুটে যান রোগীর বাড়িতে। এ পর্যন্ত স্বেচ্ছাসেবকরা প্রায় অর্ধশতাধিক মুমূর্ষু রোগীর বাড়িতে অক্সিজেন সেবা পৌঁছে দিয়েছেন।

তবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান জানান, বাগেরহাট দুই আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে ও জেলা ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় চিতলমারী উপজেলা ছাত্রলীগ করোনা রোগীদের বাড়িতে গিয়ে যে অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে এটা একটা মহতী উদ্যোগ। এ সেবাদানের মাধ্যমে করোনা রোগীদের মধ্যে আস্থা অর্জন করে চলেছে ছাত্রলীগ কর্মীরা।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

মোরেলগঞ্জে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত শহিদুল ইসলাম খান

রামপালে চেয়ারম্যান প্রার্থী মোয়াজ্জেম হোসেনের নির্বাচনী পথসভা

রামপালে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন

রামপালে বেপরোয়া গতির ট্রাক কেড়ে নিল তিন প্রাণ

ফকিরহাটে এসএসিপি প্রকল্পের সবজি ক্ষেত পরিদর্শনে ইফাদের প্রতিনিধিদল

রামপালে গাঁজাসহ যুবক আটক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।