সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে পরাজিত শক্তি নিজেদের স্বার্থে সংখ্যালঘুদের ব্যবহার করছে : জয়ন্ত কুমার কুন্ডু | চ্যানেল খুলনা

ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে পরাজিত শক্তি নিজেদের স্বার্থে সংখ্যালঘুদের ব্যবহার করছে : জয়ন্ত কুমার কুন্ডু

ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে পরাজিত শক্তি নিজেদের স্বার্থে সংখ্যালঘুদের ব্যবহার করছে : জয়ন্ত কুমার কুন্ডু

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে পরাজিত শক্তি নিজেদের স্বার্থে সংখ্যালঘুদের ব্যবহার করছে। কোন জায়গায় সংখ্যালঘু পরিবারের ওপর হামলার ঘটনা ঘটেনি। অথচ পরাজিত শক্তি অপপ্রচারে লিপ্ত রয়েছে। গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়ার পর সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামে এখন পর্যন্ত তিনটি মামলা করা হয়েছে। এর মধ্যে দুটি হত্যা মামলা আর একটি অপহরণ মামলা। অন্যদিকে গণহত্যার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেও মামলা হয়েছে। আরো মামলা হবে তাদের বিরুদ্ধে এবং প্রতিটি মামলার বিচার হবে বাংলার মাটিতে।

খুন হাসিনা ও তার দোষরদের বিচারের দাবিতে বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকাল ৪টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে খুলনা মহানগর মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল পুর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বন্দী বিনিময় চুক্তির মাধ্যমে অনতিবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে দিতে হবে। বাংলাদেশ তথা আন্তর্জাতিক আইন অনুযায়ী মানবতাবিরোধী অপরাধ ‘গণহত্যায়’ জড়িত থাকায় শেখ হাসিনা ও তাঁর দোসরদের বিচার করতে হবে। কুন্ডু বলেন, শেখ হাসিনা দেশকে মেধাশূন্য করতেই বল প্রয়োগ করে ক্ষমতায় থাকতে চেয়েছেন। আর নিরস্ত্র মানুষের ওপর তার অনুগত পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও নিষিদ্ধ মারণাস্ত্র ব্যবহার করেছেন। দ্রুত হত্যাকাণ্ডে জড়িত সকল অপরাধীকে গ্রেফতার করার পাশাপাশি শেখ হাসিনাকে দেশে এনে বিচার করতে হবে।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা সভাপতির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও যুক্তিসংগত আন্দোলনে ঠান্ডা মাথায় গুলি করে পদত্যাগী হাসিনা সরকার এবং তাদের মদদপুষ্ট পুলিশ বাহিনী গণহত্যা চালিয়েছে। আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও গুলি-হামলা চালিয়েছে। যার জন্য অসংখ্য মানুষ মারা গেছে। শিগগিরই এ গণহত্যার বিচার করতে হবে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যেকোনো মূল্যে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ফকরুল আলম, স.ম আ রহমান, বেগম রেহেনা ঈসা, অ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, শেখ জাহিদুল ইসলাম, হাফিজুর রহমান মনি, কে এম হুমায়ন কবির, মোঃ মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, হাবিবুর রহমান বিশ্বাস, আবু সাইদ হাওলাদার আব্বাস, আ. রাজ্জাক, সাহিনুল ইসলাম পাখি, বিপ্লবুর রহমান কুদ্দুস, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল কবীর মিল্টন, নাজির উদ্দিন নান্নু, আহসান উল্লাহ বুলবুল, অ্যাড. মোহাম্মদ আলী বাবু, শেখ জামাল উদ্দিন, আফসার উদ্দিন, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, আলমগীর হোসেন, আব্দুর রহমান ডিনো, নাজমুল হুদা চৌধুরী সাগর, ফারুক হোসেন হিলটন, তারিকুল ইসলাম, মো. জাহিদ হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, ফারুক হোসেন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা, সাঈদ হাসান লাভলু, যুবদলের কাজী নেহিবুল হাসান নেহিম , সাইফুল ইসলাম সান্টু, আব্দুল আজিজ সুমন, স্বেচ্ছাসেবক দলের শফিকুল ইসলাম শাহিন, কৃষক দলের আক্তারুজ্জামান তালুকদার সজীব, শেখ আদনান ইসলাম দ্বীপ, জাসাসের নুর ইসলাম বাচ্চু, ছাত্রদলের ইসতিয়াক আহমেদ ইস্তি, মোঃ তাজিম বিশ্বাস, মহিলাদলের এড. তছলিমা খাতুন ছন্দা, আঞ্চলিক শ্রমিক দলের আলমগীর হোসেন তালুকদার, ওয়ার্ড বিএনপির আবু সাঈদ শেখ, মাহবুবউল্লাহ শামীম, আসাদুজ্জামান আসাদ, সিরাজুল উসলাম লিটন, মোঃ শহীদ খান, সরদার শফিকুল আমিন লাভলু, আব্দুল ওহাব, মোঃ শাহ্ জালাল, শেখ আব্দুল আলিম, মোস্তফা কামাল প্রমূখ। সমাবেশ শেষে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে র‌্যায়েল চত্ত্বরে গিয়ে শেষ হয়। এ সময় নগরবাসি ও ব্যবসায়ীরা রাস্তার দুইপাশে দাড়িয়ে করতালির মাধ্যমে বিএনপির কর্মসুচির সাথে একাত্মতা ঘোষনা করেন।

দোয়া মাহফিল: সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার জন্মদিন, বিগত ১৭ বছওে ফ্যাসিস্ট সরকারের হাতে গুম-খুনের শিকার ও ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে মহানগর বিএনপির দোয়া মাহফিল আজ (১৬ আগস্ট) আসরবাদ বিএনপি কার্যালয়ে এবং জুম্মাবাদ ওয়ার্ড ও থানায় মসজিদে মসজিদে একই কর্মসুচি পালিত হবে।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

বিরোধীরা হায়েনার মতো লুকিয়ে আছে, যেকোনো সময় আক্রমণ করবে

মনোবল হারাবেন না, এই আধার খুব শিগগিরই কেটে যাবে

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল

বিশ্ব গণতন্ত্র দিবস রবিবার: খুলনায় বড় জমায়েতের প্রস্তুতি বিএনপির

‘বর্তমান সরকারকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যের লাগাম টানতে হবে’

ভারতে পালিয়ে গিয়ে স্বৈরাচার শেখ হাসিনা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন : এড. মনা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।