সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
টাইগারে ধবলধোলাই সিংহ | চ্যানেল খুলনা

টাইগারে ধবলধোলাই সিংহ

ক্রীড়া ডেস্কঃতৌহিদ হৃদয়ের টানা তিন সেঞ্চুরি ও বাংলাদেশ দলের টানা চার জয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে সিংহলদের ৫০ রানে হারায় টাইগাররা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কান যুবাদের মুখোমুখি হয় টাইগার যুবারা। আগে ব্যাটিং করে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ২৮৩ রান করে বাংলাদেশ। জবাবে ২৩৩ রানে অলআউট হয় লঙ্কান যুবারা। এতে ৪-০ ব্যবধানের জয় নিয়ে সিরিজ শেষ করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

বাংলাদেশের করা ২৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ৮২ রানের জুটি আসে ওপেনার মোহামেদ শামাজ ও রাসান্থার ব্যাটে। শামাজ ৩৮ বলে ৪০ রানের ইনিংস খেলে শামিম হোসেনের শিকার হয়ে ফেরেন। সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলা রাভিন্দু রাসান্থাকে ফেরান হাসান মুরাদ।

অধিনায়ক নিপুন ধনঞ্জয়া ২১ ও আভিষ্কা পেরেরা ৩০ রানের ইনিংস খেলেন। ২৭ রান করা রোহান সঞ্জয়াকে আউট করেন শাহিন আলম। শেষদিকে আর কেউই বড় স্কোর করতে পারেননি। বাংলাদেশি বোলারদের বোলিং তাণ্ডবে নিয়মিত উইকেট হারিয়ে ৪৫ ওভারের আগেই অল আউট হয় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

এর আগে টসে জিতে ব্যাট করতে নামে টাইগার যুবারা। প্রথম ওভারেই ১ রান করে সাজঘরে ফেরেন ওপেন করতে নামা প্রীতম কুমার। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিল। ৫০ স্ট্রাইক রেটে ২১ রান করে সাজঘরে ফেরেন সাজিদ হোসেন। এরপর ব্যাট হাতে উইকেটে আসেন তৌহিদ হৃদয়।

নাবিলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন হৃদয়। ৭৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৫ রান করে নাবিল আউট হলে ভাঙে এই জুটি। পাঁচে নামা পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটিটা আরও লম্বা করেন হৃদয়। এই জুটিতে টাইগার যুবাদের রানের খাতায় যোগ হয় ঠিক ১০০ রান।

এরপর শামীম হোসেন (১), আকবর আলি (২) দ্রুত ফিরে যান। তবে অভিষেক দাসকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির হ্যাটট্রিক করতে ভোলেননি তৌহিদ হৃদয়। ইনিংসের শেষ ওভারে ৭ম ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ১০২ বল থেকে করেন ১১১ রান। চার মারেন তিনটি, ছক্কা হাঁকান পাঁচটি। বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৮৩তে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।