সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা | চ্যানেল খুলনা

টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

ইতিহাস বলছে কোপা আমেরিকায় কলম্বিয়ার বিপক্ষে কখনও টাইব্রেকারে হারেনি আর্জেন্টিনা। এর আগে ১৯৯৩ ও ২০১৫ সালে জয়ের দেখা পেয়েছে আলিবিসেলেস্তারাই। ব্রাজিলের গারিঞ্জা স্টেডিয়ামে তার ব্যতিক্রম হয়নি। ৩-২ ব্যবধানে টাইব্রেকার জিতে কোপা আমেরিকার ফাইনালে চলে গেছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ব্রাজিল।

কলম্বিয়ার সাথে ৯০ মিনিটের খেলা শেষ ১-১ সমতায়। শুরুতে মার্টিনেজের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে লুইস দিয়াজ গোলে সমতায় ফেরে কলম্বিয়া। কোপা আমেরিকার কোয়ার্টার বা সেমিফাইনালের খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম শট থেকে বাঁ দিকে কিক করে গোল আদায় করেন কলম্বিয়ার কুয়াদরাদো। আর্জেন্টিনার প্রথম কিকে দারুণ এক শটে বল জালে জড়ান মেসি। কলম্বিয়ার দ্বিতীয় শটটি নেন ডেভিনসন সানচেজ। তার ডান দিকে নেয়া শট ঝাঁপিয়ে পড়ে বাঁচান এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু এগিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। পেনাল্টি নিতে এসে বল জালের ওপর দিয়ে পাঠিয়ে দেন ডি পল।

তৃতীয় শটে কলম্বিয়াকে গোল এনে দেন মিগুয়েল বোরজা। পরের শটে আর্জেন্টাইনদে এগিয়ে দেন লওতারো মার্টিনেজ। আর শেষে কারদোনার শটটি বাঁ দিকে ঝাপিয়ে ম্যাচের নায়ক বনে যান আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ।

প্রথমার্ধের শুরুতেই মেসির পাস থেকে গোল করে ফেললেন লওতারো মার্টিনেজ। এই ১-০ গোলেই প্রথমার্ধ শেষ করলো লিওনেল মেসি অ্যান্ড কোং।

কলম্বিয়ার ডিফেন্সিভ হাফ থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান মেসি। দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি কাট ব্যাক পাস দেন এগিয়ে আসা লওতারো মার্টিনেজের উদ্দেশ্যে। বক্সের মাঝামাঝি বল পেয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে কলম্বিয়ার জাল কাঁপিয়ে দেন মার্টিনেজ। ১-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা।

কলম্বিয়ার ডিফেন্সিভ হাফ থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান মেসি। দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি কাট ব্যাক পাস দেন এগিয়ে আসা লওতারো মার্টিনেজের উদ্দেশ্যে। বক্সের মাঝামাঝি বল পেয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে কলম্বিয়ার জাল কাঁপিয়ে দেন মার্টিনেজ। ১-০ গোলে এগিয়ে গেলো আর্জেন্টিনা।

কিন্তু দ্বিতীয়ার্ধে এসে আর কলম্বিয়ার আক্রমণ ঠেকাতে পারেনি আর্জেন্টিনা। ৬১ মিনিটেই গোল হজম করে বসে তারা।

অবিশ্বাস্য একটি গোল করেন কলম্বিয়ার লুইজ দিয়াজ। এডউইন কারদোনার পাস থেকে বল ধরে গোল পোস্টের বাম পাশে নিয়ে আসেন তিনি। আর্জেন্টিনা ডিফেন্ডার পেজেল্লা সঙ্গে থেকে ফেরানোর চেষ্টা করেও ব্যর্থ হলেন। গোলরক্ষক মার্টিনেজের ওপর দিয়ে আলতো টোকায় আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন দিয়াজ।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

অস্ত্রোপচার করাতে হচ্ছে ইংলিশ তারকার

ফকিরহাটের বেতাগায় চারদলীয় তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বিসমিল্লাহ ফিড মিলস লি:

বড় লাফ দিয়ে সাকিবের ঘাড়ে নিশ্বাস ফেলছেন হাসারাঙ্গা

সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপি কমিশনার

ফকিরহাট আর্দশ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।