সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক পরামর্শ কর্মশালা | চ্যানেল খুলনা

টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক পরামর্শ কর্মশালা

বুধবার (২০ সেপ্টেম্বার) সকাল সাড়ে ১০টায়‌ ডুমুরিয়া উপজেলা প্রশাসনিক ভবনে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) স্থানীয়করণ বিষয়ক পরামর্শ কর্ম‌শালা অনুষ্ঠিত হয়। উক্ত পরমর্শ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ -এমপি  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন সদস্য (সচিব), সাধারণ অর্থনীতি বিভাগ, বাংলাদেশ পরিকল্পনা কমিশন  ড. মোঃ কাউসার আহাম্মদ, সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খন্দকার ইয়াসির আরেফীন, বক্তব্য বক্তারা বলেন টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি অর্জনেও সফল হবে।

এসডিজির পরিকল্পনাগুলো কীভাবে বাস্তবায়ন হবে, সেটা একটা বড় ইস্যু। এর জন্য বিশ্ব অংশীদারত্ব প্রয়োজন।

সামর্থ্য ও সক্ষমতা বাড়ানো প্রয়োজন। বিশেষ করে মধ্যম আয়ের দেশের মর্যাদা পেতে অনেক বেশিবিনিয়োগ, শক্ত-সমর্থ উন্নয়ন সহায়তা, পুঙ্খানুপুঙ্খ ও কার্যকর সংস্কারের উদ্যোগ প্রয়োজন এবং উন্নত ব্যবসার পরিবেশ, আর্থিক শৃঙ্খলা স্থাপন ও স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ সমুন্নত রাখতে হবে।

বিশেষজ্ঞদের মতে, বাংলাদেশের উন্নয়নের প্রধান চ্যালেঞ্জ হলো বেসরকারি বিনিয়োগের জন্য একটি সক্রিয় ও ক্রমাগত স্থিতিশীল পরিবেশ, সরকারি খাতের সুশাসন এবং সরকার ও বিচার বিভাগের দক্ষতা ও সততা শক্তিশালীকরণ, একটি দ্রুত বর্ধনশীল ও ক্রমবর্ধমান শহুরে শ্রমশক্তির কার্যকর ব্যবহার এবং জলবায়ু পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেয়ার ও বিশ্বের দুর্যোগপ্রবণ দেশ হিসেবে ঝুঁকি মোকাবিলার কার্যকরী ব্যবস্থাপনা।

সর্বোপরি, এসডিজি অর্জনে সফল হতে হলে সরকারি-বেসরকারি উদ্যোগ ও রাষ্ট্রীয়ভাবে জবাবদিহি এবং সুশাসন নিশ্চিত করতে হবে। সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

বক্তব্য দেন জন প্রশাসন মন্ত্রলয়ের  অতিরিক্ত সচিব মনিরুল ইসলাম, ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ,ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান, প্রমুখ।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম,সহকারী কমিশনার ভূমি আশিষ মোমতাজ, উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আশরাফুল কবীর, কৃষিকর্তা কৃষিবিদ মোঃ ইনসাদ ইবনে আমিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুবকর সিদ্দিক, চেয়ারম্যান হুমায়ুন কবির বুলু, শেখ দিদার হোসেন ডুমুরিয়া প্রেসক্লাবের সভাপতি এস এম‌ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক শেখ মাহতাব হোসেন সহ উপজেলা কর্মকর্তা, চেয়ারম্যান,এন জিও‌প্রতিনিধি উপস্থিত ছিলেন।।

আয়োজনে সাধারণ অর্থনীতি বিভাগ বাংলাদেশ পরিকল্পনা কমিশন ও “সোশ্যাল সিকিউরিটি পলিসি সাপোর্ট প্রোগ্রাম” শীর্ষক প্রকল্প  ইউএনডিপি । সহযোগিতায় ডুমুরিয়া উপজেলা প্রশাসন।

সার্বিক সঞ্চালনা করেন ডুমুরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুব্রত বিশ্বাস।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

নগরীতে চায়ের দোকানিকে কুপিয়ে নগদ অর্থ ও স্বর্ণের চেইন ছিনতাই

পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে থানায় মামলা ; ধর্ষক গ্রেপ্তার

দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদকের শাশুড়ির মৃত্যুতে কেসিআর’র শোক

টাইমস হায়ার এডুকেশন গ্লোবাল র‌্যাঙ্কিংয়ে টানা দ্বিতীয়বার খুবি

খুলনায় যাত্রীবাহী বাস থেকে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ আটক ১

খুলনা ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক দিবস পালিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।