সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ডিএসইর ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন | চ্যানেল খুলনা

ডিএসইর ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

চ্যানেল খুলনা ডেস্কঃ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৫৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩০ জুন ২০১৯ সালের সমাপ্ত অর্থবছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। একই সঙ্গে পরবর্তী অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিতোষিক নির্ধারণ করা হয়।

সোমবার (৩০ ডিসেম্বর) রাতে প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন করা হয়। এ সভায় গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন নির্বাচন কমিশনের সদস্য মঞ্জুর উদ্দিন আহমেদ। এর মধ্য দিয়ে বোর্ডে নতুন পরিচালক হিসেবে মো. শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান অন্তর্ভুক্ত হন।

প্রধান শেয়ারবাজার ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের বার্ষিক সাধারণ সভা এগিয়ে আনার যে দাবি ডিএসই সদস্যরা করেছিলেন, সেই দাবির সঙ্গে ডিএসইর পরিচালনা পর্ষদ একাত্ব হয়ে হাইকোর্টের অনুমতি নিয়ে চলতি বছরেই ৫৮তম বার্ষিক সাধারণ সভা করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে ডিএসইতে, এটি সম্পন্ন করার মধ্য দিয়ে শেয়ারবাজারের ভিত আরও মজবুত হবে। ডিএসইর সেকেন্ডারি মার্কেটে সরকারি বন্ড ট্রেডেবল করার জন্য বাংলাদেশ ব্যাংক, বিএসইসি এবং ডিএসই একটি কার্যকর কমিটি কাজ করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে নতুন বছরের প্রথম দিকেই বন্ডের লেনদেন ডিএসইর সেকেন্ডারি মার্কেটে শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সভায় বক্তব্য রাখেন—পূবালী ব্যাংক সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আহসান উল্লাহ, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী, ডিএসইর পরিচালক ও মিডওয়ে সিকিউরিটিজের চেয়ারম্যান মো. রকিবুর রহমান, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাক আহমেদ সাদেক, শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাজেদুল ইসলাম, মোহাম্মদ শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন, প্রাইলিংক সিকিউরিটিজের চেয়ারম্যান ডা. মো. জহিরুল ইসলাম, মডার্ণ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক খুজিস্তা নূর-ই-নাহরিন, কাইয়ুম সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক নাঈম মো. কাইয়ুম, দোহা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. শামসুদোহা, আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, আলী সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আকবর আলী, বুলবুল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ এস শাহুদুল হক বুলবুল প্রমুখ।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।