সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ডেফিনেটলি এটি কালো আইন: ফখরুল | চ্যানেল খুলনা

ডেফিনেটলি এটি কালো আইন: ফখরুল

চ্যানেল খুলনা ডেস্কঃ বিভিন্ন স্বায়ত্তশাসিত সংস্থার উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা রাখার জন্য সংসদে যে আইন পাস হয়েছে তাকে ‘কালো আইন’ বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ডেফিনেটলি এটি একটি কালো আইন। এই আইনটা করে তাদের (সরকার) যে দুরভিসন্ধি এটাকে লিগ্যালাইজ করেছে। দুরভিসন্ধিটা হচ্ছে তারা তো অর্থনীতিকে একেবারে ব্যানক্রাফট করে ফেলেছে।

সংসদে পাস হওয়া এই আইনের ওপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে সাংবাদিকদের কাছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

তিনি বলেন, গত কয়েকদিনের পত্র-পত্রিকায় আমরা দেখতে পাব যে, ব্যাংক খাত থেকে সরকার ঋণ নিচ্ছে প্রায় ৪৯ হাজার কোটি টাকা এবং পত্র-পত্রিকায় যা বেরিয়ে তাতে করে অর্থনীতির নেগেটিভ চিত্র ছাড়া পজেটিভ চিত্র কোথাও দেখা যায়নি।
বিএনপি মহাসচিব বলেন, আপনি দেখেন, সরকার কতটা ব্যানক্রাফসি হয়ে গেছে। এই যে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো আছে অতীতে ওইসব প্রতিষ্ঠান থেকে সরকার কখনোই টাকা নেয়নি। প্রত্যেক অটোনমাস বডিজ তার নিজস্ব ফান্ড তৈরি হয়েছে, সেই ফান্ডের আরও উন্নতি হয়েছে, ওইসব সংস্থার বিভিন্ন প্রজেক্ট তারা বাস্তবায়িত করার চেষ্টা করেছে এবং একইসঙ্গে আরও বিস্তার লাভ করেছে।

দেশের অর্থনীতির দুরবস্থা তুলে ধরে তিনি বলেন, একমাত্র প্রবাসীদের আয় রেমিটেন্স ডলারের হিসেবে কিছুটা পজিটিভনেস দেখা গেছে। তাছাড়া বাকি সব খাতের সূচক নেগেটিভ। বিশেষ করে সবচেয়ে বড় সমস্যা রফতানি আয় কমে গেছে। দুর্ভাগ্যজনকভাবে যে গার্মেন্টস খাত, যার ওপর আমাদের সবচেয়ে বেশি নির্ভর করতে হয় সেখানকার অবস্থা খুব খারাপ।

এদিকে সদ্য অনুষ্ঠিত সিটি নির্বাচন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোট তো তারা চুরি করে নিয়ে গেছে, ডাকাতি করে নিয়ে গেছে ইভিএম দিয়ে। এর প্রমাণ আমরা একেবারে মেশিন দেখিয়ে দিয়ে দিয়েছি। এখন আপনি দেখবেন যে, নির্বাচনী কেন্দ্রগুলো থেকে যে রিসিপ্ট পেপার পাওয়ার কথা সেই রিসিপ্ট পেপার এখনও কেউ পাইনি। দেখবেন যে সেগুলোতে এত গরমিল যে এটা ইভিএমে চিন্তাই করা যায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, উনি তো যা ইচ্ছা বলতেই পারেন।উনাকে কিছুটা বলার মধ্যে আমরা আনন্দ লাভ করি, উনি সুন্দরভাবেই কথাগুলো বলেন। বিষয়টা সেটা নয়। বিষয়গুলো ছেলেখেলা নয়, ছেলেমানুষী না।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

রামপালে চেয়ারম্যান প্রার্থী মোয়াজ্জেম হোসেনের নির্বাচনী পথসভা

গরিব শ্রমিক ও সাধারণ মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেছে জামহানগর স্বেচ্ছাসেবক দল

শার্শায় সাংবাদিকের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের মত বিনিময়

মে দিবস ও দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে শ্রমিকদলের প্রস্তুতি সভা

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।