সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ঢাবির বহিষ্কৃত শিক্ষার্থীদের পরিচয় প্রকাশ | চ্যানেল খুলনা

ঢাবির বহিষ্কৃত শিক্ষার্থীদের পরিচয় প্রকাশ

চ্যানেল খুলনা ডেস্কঃভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত অভিযোগে বহিষ্কৃত শিক্ষার্থীদের পরিচয় প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়। এর আগে, সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৩০ মিনিটে বহিষ্কৃত শিক্ষার্থীদের নাম প্রকাশ না করলে প্রক্টর অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে আল্টিমেটাম দেন ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত।

জানা যায়, বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ভর্তি জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে ৬৩ শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করে প্রশাসন। সে সময় বহিষ্কৃতদের নাম প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জড়িতদের নাম প্রকাশের নির্দেশ দেন। তবে বহিষ্কৃতদের নাম প্রকাশে অনীহা জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

এ ঘটনায় ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত স্মারকলিপি প্রদান করে প্রক্টরকে এ আল্টিমেটাম দিলে বহিষ্কৃতদের নাম প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত ৬৩ শিক্ষার্থীর বিস্তারিত পরিচয় নিম্নরূপ-

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. আব্দুল ওয়াহিদ, মো. ইছাহাক আলী, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা বৃষ্টি ফিওনা এবং মহিউদ্দিন মৌমি।

সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সালমান এফ রহমান হৃদয়, ইসরাত জাহান ছন্দা, সৌভিক সরকার, মো. মেহেদী হাসান, মো. হাসিবুর রশিদ ও মো. মারুফ হাসান খান এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. রাকিবুল হাসান,

আধুনিক ভাষা ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাফায়াতে নুর সাইয়ারা নোশিন, ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের জি এম রাফসান কবির, পরিসংখ্যান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মো. আবু জুনায়েদ সাকিব, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল পূর্বতন, ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মোস্তাফিজ-উর-রহমান।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শরমিলা আক্তার আশা ও জাকিয়া সুলতানা, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. লাসর রহমান লাভলু।অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সামিয়া সুলতানা, সিনথিয়া আহমেদ, জান্নাত সুলতানা।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. আশরাফুল ইসলাম আরিষ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আমরিন আলম জুটি। টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেহেজাবিন অনন্যা, সমাজবিজ্ঞান বিভাগের মোছা. আফসানা নওরিন ঋতু, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফাতেমা আক্তার তামান্না।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।