সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
তেরখাদার সেই মিমের স্থায়ী বাড়ি ও রূপসায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সালাম মূর্শেদী এমপি | চ্যানেল খুলনা

তেরখাদার সেই মিমের স্থায়ী বাড়ি ও রূপসায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সালাম মূর্শেদী এমপি

খুলনা জেলার তেরখাদা উপজেলার পদ্মায় স্পীড বোর্ড দূর্ঘটনায় সব হারানো সেই মিমকে স্থায়ী ভাবে বসবাসের ব্যবস্থা ও ভবিষ্যতের জীবন জীবিকা নির্বাহ ও রূপসা উপজেলার বাগমারা গ্রামে আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তা করলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। তাদের পাশে সবসময় থাকবেন বলেও জানিয়েছেন তিনি।
জানা গেছে, ৩ মে পদ্মা নদীতে স্পীড বোর্ড ও বালুবাহী বাল্কহেডের সংঘর্ষে নিহত হন ২৬ জন। এর মধ্যে খুলনা জেলার তেরখাদা উপজেলার সদর ইউনিয়নের মিম হয়ে পড়েন সবহারা। কেননা ওই দূর্ঘটনায় তার পিতা-মাতা ও দুই বোনও নিহত হন। সবহারিয়ে একা বেঁচে থাকা এই মিমের পাশে অনেকেই গেলেও এতোদিনেও দৃশ্যমান হয়নি তার স্থায়ী বসবাসের চিন্তা কিংবা ভবিষ্যতের জীবন-জীবিকা নির্বাহের চিন্তা। এমন অবস্থায় তার দায়িত্ব নিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী। তিনি ইতোমধ্যে স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মাধ্যমে মিমের বিস্তারিত তথ্য-উপাত্ত সংগ্রহ করে নানার বাড়িতে স্থায়ীভাবে পাকাঘর নির্মাণ ও সুপেয় পানির জন্য টিউবওয়েল বসানোর এবং ভবিষ্যতে আর্থিক সমস্যা সমাধানের কাজ শুরু করার নির্দেশনা প্রদান করেছেন।
এদিকে রূপসা উপজেলার বাগমারা গ্রামের আকবর শেখ এর ছেলে কবিরের ভাড়াটিয়া বাড়িতে শনিবার সকাল ১১টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ১০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করলেও আটটি ঘরের কোন মালামাল রক্ষা করতে পারেনি। ফলে ওই বাড়িতে বসবাসকারী ৯টি পরিবার একেবারে নিঃস্ব হয়ে যায়।
অগ্নিকান্ডের সংবাদ খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর নিকট পৌঁছালে তিনি তাৎক্ষণিক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলেন এবং তাদের মাঝে নিজস্ব অর্থায়নে পরিধেয় পোশাক ও খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেন এবং পরবর্তী সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন, তেরখাদার সবহারানো মিমকে আর যেন কেউ সবহারানো মিম বলতে না পারে সেজন্য তার স্থায়ী বসবাসের জন্য পাকা বাড়ি, সুপেয় পানির জন্য টিউবওয়েল এবং ভবিষ্যতে জীবন জীবিকা নির্বাহের জন্য তার নামে ব্যাংক এ্যাকাউন্ট খুলে তার অর্থ এবং সংসদের প্রদত্ত অর্থ জমা করা হবে। এই অর্থ থেকে মাসে যে অর্থ আসবে তা দিয়ে মিম যেন তার জীবন-জীবিকা নির্বাহ করতে পারে। তার যেন মনে না হয় যে তার কেউ নাই। আর রূপসায় আগুনে ক্ষতিগ্রস্তদের সবধরণের সহায়তা করা হবে।
এসময় উপস্থিত ছিলেন নৈহাটী ইউনয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আক্তার ফারুক, নৈহাটি ইউনিয়ন আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ শেখ, চিংড়ি ব্যবসায়ী আলহাজ্ব মোঃ শাহাজান শেখ, প্রধান শিক্ষক সেখ লুৎফর রহমান, ইউপি সদস্য সেখ ইলিয়াজ হোসেন ও রিনা পারভিন, ২নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ মামুন শেখ, উপজেলা যুবলীগ নেতা তারেক আজিজ, নৈহাটী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ জিয়াউদ্দিন, নৈহাটী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা আঃ জব্বার হাওলাদার, নজরুল ইসলাম সানা প্রমূখ।

https://channelkhulna.tv/

খুলনা আরও সংবাদ

পাইকগাছা পৌরসভার ৫ হাজার পরিবারের মাঝে চাল বিতরণ

পাইকগাছায় নেতাকর্মীদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করলেন এমপি রশীদুজ্জামান

পাইকগাছায় বাংলাদেশ স্কাউটস দিবস পালিত

খুবির সমাজবিজ্ঞানের প্রফেসরের পিতার ইন্তেকালে উপাচার্যের গভীর শোক

নতুন আঙ্গিকে খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের যাত্রা শুরু

খুলনায় দু’টি দেশী অস্ত্রসহ আটক ২

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।