সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
নওগাঁয় সাড়ে ৩১ লক্ষ টাকা বিতরন : হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১৮২ জন। | চ্যানেল খুলনা

নওগাঁয় সাড়ে ৩১ লক্ষ টাকা বিতরন : হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১৮২ জন।

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলায় করোনা ভাইরাসের কারনে সৃষ্ট কর্মহীন মানুষের মধ্যে এ পর্যন্ত সরকারীভাবে ৭৫ হাজার মানুষের মধ্যে ৭৫০ মেট্রিক টন চাল এবং নগদ ৩১ লক্ষ ৫০ হাজার টাকা বিতরন করা হয়েছে। জেলা প্রশাসকের মাধ্যমে জেলা ১১টি উপজেলায় স্ব স্ব উপজেলঅ নির্বাহী অফিসারদের মাদ্যমে স্বচ্চ তালিকা তৈরীর মাধ্যমে উপকারভোগিদের বাড়ি বাড়ি গিয়ে এই সহযোগিতা পৌঁছে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ জানিয়েছেন জেলা কর্মহীন মানুষরে মধ্যে সুষ্ঠ এবং সঠিক নির্বাচনের মাধ্যমে এসব চাল এবং টাকা বিতরন করা হচ্ছে। তিনি জানান জেলায় এ পযৃণÍ মোট ৯৯১ মেট্রিক টন চাল এবং ৪২ লক্ষ ৩৫ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। বিতরনের পর এখনও তহবিলে ২৪১ মেট্রিক চাল এবং ১০ লক্ষ ৮৫ হাজার টাকা অবশিষ্ট রয়েছে। বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে।

উপজেলাভিত্তিক সহযোগিতাপ্রাপ্ত ব্যক্তি, বিতরনকৃত চাল এবং টাকার পরিমাণ হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৮ হাজার ৪শ পরিবারের মধ্যে ৮৪ মেট্রিক টন চাল ও নগদ ৩ লক্ষ ৭০ হাজার টাকা, আত্রাই উপজেলায় ৫ হাজার ২শ পরিবারের মধ্যে ৫২ মেট্রিকটন চাল ও ২ লাক্ষ ২০ হাজার টাকা, রানীনগর উপজেলায় ৫ হাজার ২শ পরিবারের মধ্যে ৫২ মেট্রিক টন চাল ও নগদ ২লক্ষ ২০ হাজার টাকা, বদলগাছি উপজেলায় ৫ হাজার ২শ পরিবারের মধ্যে ৫২ মেট্রিক টন চাল ও ২ লক্ষ ২০ হাজার টাকা, মহাদেবপুর উপজেলায় ৭ হাজার পরিবারের মধ্যে ৭০ মেট্রিক টন চাল ও ২ লক্ষ ৯৫ হাজার টাকা, মান্দা উপজেলায় ১১ হাজার পরিবারের মধ্যে ১১০ মেট্রিক টন চাল ও নগদ ৪ লক্ষ ৪৫ হাজার টাকা, পতœীতলা উপজেলায় ৬ হাজার ৫শ পরিবারের মধ্যৌ ৬৫ মেট্রিক টন চাল ও নগদ ২ লক্ষ ৭০ হাজার টাকা, ধামইরহাট উপজেলায় ৫ হাজার ২শ পরিবারের মধ্যে ৫২ মেট্রিক টন চাল ও নগদ ২ লক্ষ ২০ হাজার টাকা, পোরশা উপজেলায় ৫ হাজার পরিবারের মধ্যে ৫০ মেট্রিক টন চাল ও নগদ ২ লক্ষ ১০ হাজার টাকা, নিয়ামতপুর উপজেলায় ৬ হাজার ৫শ পরিবারের মধ্যে ৬৫ মেট্রিক টন চাল ও নগদ ২ লক্ষ ৭০ হাজার টাকা, সাপাহার উপজেলায় ৫ হাজার ২শ পরিবারের মদ্যে ৫২ মেট্রিক টন চাল ও ২ লক্ষ ২০ হাজার টাকা এবং নওগাঁ পৌরসভায় ৪ হাজার ৬শ পরিবারের মধ্যে ৪৬ মেট্রিক টন চাল ও নগদ ১ লক্ষ ৯০ হাজার টাকা।
অপরদিকে করোনা ভাইরাসজনিত কারনে সৃষ্ট কর্মহীন মানুষদের সহযোগিতায় সরকারের পাশাপাশি নানা সামাজিক সংগঠন এবং ব্যক্তিগত তাগিদ থেকে সমাজের অনেক বিত্তবান মানুষ হাত বাড়িয়েছেন। তারই ধারাবাহিকতায় নওগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান নওগাঁ পৌরসভার ৫ হাজার কর্মহীন মানুষদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করেছেন। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে তালিকাভুক্ত উপকারভোগির মধ্যে এই সহযোগিতার অর্থ বিতরন করা হয়েছে। অনুষ্ঠানসমূহে উপস্থিত থেকে দেওয়ান ছেকার আহম্মেদ শিষান জনপ্রতি ৩শ টাকা করে প্রদান করেছেন। তিনি পৌরসভার ৫ হাজার পটরিবারের মধ্যে মোট ১৫ লক্ষ টাকা বিতরন করেছেন। অর্থ বিতরন অনুষ্ঠানে পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম লেবু এবং সাধারন সম্পাদক মোহাম্মদ আলীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সিবিল সার্জনের কন্ট্রোলরুমসুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ১০১ জনকে। এ সময়ে কেউ হোমে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পান নি। সেই হিসেবে বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১৮২ জন। উল্লেখ্য শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পঠানো হয়েছিল ২ হাজার ১শ ৩ জনকে। এদের মধ্যে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ১ হাজার ৯শ ২১ জনকে।

সিবিলসার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল জানিয়েছেন এ পর্যন্ত ২৩৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে ৬০ জনের ফলাফল পাওয়া গেছে।এদের কারও মধ্যে করোনা’র লক্ষন পাওয়া যায় নি। সকলেই সুস্থ্য রয়েছেন।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।