সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
নৌকার পালেই জয়ের হাওয়া | চ্যানেল খুলনা

নৌকার পালেই জয়ের হাওয়া

পঞ্চম ধাপে ২৯টি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে রোববার (২৮ ফেব্রুয়ারি)। এছাড়া শরীয়তপুরের ডামুড্যা ও নীলফামারীর সৈয়দপুর পৌরসভার স্থগিত হওয়া নির্বাচনও আজ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে টানা ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। সংঘাত, শঙ্কা আর নানা অভিযোগের মধ্য দিয়ে চলা ৩১টি পৌরসভা নির্বাচনে ২৮টিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ। দুটিতে জিতেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। বাকি একটিতে বিএনপির প্রার্থী।

স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী হিসেবে যে দুজন জয়ী হয়েছেন তারা হলেন- শরীয়তপুরের ডামুড্যায় রেজাউল করিম রাজা ছৈয়াল ও রংপুরের হারাগাছে এরশাদুল হক।

বিএনপির বিজয়ী প্রার্থী হলেন- বগুড়া পৌরসভার রেজাউল করিম বাদশা। তিনি ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ৮২ হাজার ২১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল মান্নান আকন্দ। তিনি পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট।

আওয়ামী লীগের জয় পাওয়া ২৮টি পৌরসভার মধ্যে মাদারীপুরের শিবচর, চট্টগ্রামের মীরসরাই ও রাউজান পৌরসভায় কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না। ফলে আগেই আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়। এছাড়া রাউজান পৌরসভায় সব কাউন্সিলরও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নৌকার ২৮ বিজয়ী
পৌরসভাগুলোতে আওয়ামী লীগের যে প্রার্থীরা জয় পেয়েছেন, তারা হলেন চট্টগ্রামের বারইয়ারহাটে মোহাম্মদ রেজাউল করিম, রাঙ্গুনিয়ায় শাহজাহান সিকদার, জামালপুর সদরে মোহাম্মদ ছানোয়ার হোসেন, মাদারগঞ্জে মির্জা গোলাম কিবরিয়া ও ইসলামপুরে আবদুল কাদের সেখ।

রাজশাহীর চারঘাটে জিতেছেন একরামুল হক, দুর্গাপুরে তোফাজ্জাল হোসেন, চাঁদপুরের মতলবে আওলাদ হোসেন, শহরাস্তিতে হাজি আবদুল লতিফ। ভোলা পৌরসভার মেয়র হয়েছেন মোহাম্মদ মনিরুজ্জামান আর চরফ্যাশনে মো. মোর্শেদ। ঝিনাইদহের কালীগঞ্জে জিতেছেন আশরাফুল আলম আর মহেশপুরে আবদুর রশিদ খান। যশোরের কেশবপুরে জিতেছেন রফিকুল ইসলাম, মাদারীপুর সদরে খালিদ হোসেন ইয়াদ এবং লক্ষ্মীপুরের রায়পুর গিয়াস উদ্দিন রুভেল ভাট। চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আবদুর রশিদ খান, হবিগঞ্জ সদরে আতাউর রহমান, মানিকগঞ্জের সিঙ্গাইরে আবু নাঈম মো. বাশার, কিশোরগঞ্জের ভৈরবে ইফতেখার হোসেন জয়লাভ করেছেন। ব্রাহ্মণবাড়িয়া সদরে নায়ার কবির, জয়পুরহাটে মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক, ময়মনসিংহের নান্দাইলে রফিক উদ্দিন ভূঁইয়া, গাজীপুরের কালীগঞ্জে এস এম রবীন হোসেন, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবী নির্বাচিত হয়েছেন।

নৌকার বিজয়ী ২৮ প্রার্থীর মধ্যে বেশির ভাগেই বিপুল ভোটের ব্যবধান জিতেছেন। চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র শাহজাহান সিকদার ১৪ হাজার ৮০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ পেয়েছেন মোটে ২২১ ভোট। ভোলার চরফ্যাশন পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী মো. মোরশেদ ১৪ হাজার ৯১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হুমায়ুন কবির (কবির সিকদার) পেয়েছেন ৭৪৬ ভোট। নাইদহের মহেশপুর পৌরসভায় নৌকা প্রতীকের আবদুর রশিদ খান পেয়েছেন ১৩ হাবার ৫৯৮ ভোট, আর ধানের শীষের আমিরুল ইসলাম খান পেয়েছেন ১ হাজার ৫৫ ভোট।

নরসিংদীর চার কেন্দ্রে ভোট
নরসিংদীতে গত ১৪ ফেব্রুয়ারির চতুর্থ ধাপের নির্বাচনে স্থগিত হওয়া চার কেন্দ্রের ভোটগ্রহণ হয়েছে রোববার (২৮ ফেব্রুয়ারি)। ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া ওই চার কেন্দ্রের ভোটের ফলাফল ধরে ওই পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চুকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন ২১ হাজার ৭৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুম পেয়েছেন ১৯ হাজার ৫৬৪ ভোট।

এদিকে আজও সৈয়দপুরে নির্বাচনী সংঘাতে একজনের মৃত্যু হয়েছে।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

কিশোর গ্যাং মোকাবিলায় নির্দেশনা প্রধানমন্ত্রীর

সরকারি সফর শেষে কাতার থেকে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।