সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
নৌকা ও পদ্মা সেতুর আদলে তৈরি হচ্ছে মঞ্চ | চ্যানেল খুলনা

প্রধানমন্ত্রী খুলনায় আসছেন ১৩ নভেম্বর

নৌকা ও পদ্মা সেতুর আদলে তৈরি হচ্ছে মঞ্চ

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় আসছেন আগামী ১৩ নভেম্বর। ওই দিন দুপুর ২টায় খুলনা সার্কিট হাউজ মাঠে বিশাল জনসভায় ভাষণ দেবেন তিনি।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ৩ মার্চ সার্কিট হাউজ মাঠে এক জনসভায় এসেছিলেন।
আওয়ামী লীগ দলীয় সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনের আগে ওই জনসভাকে ঘিরে বিশাল শোডাউনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন দলটি। রাজনৈতিক সংকটময় মুহূর্তে ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে নিজেদের জনসমর্থন জানান দিতে চায় তারা। দলীয় মনোনয়ন প্রত্যাশীরাও প্রধানমন্ত্রীসহ কেন্দ্রীয় নেতাদের নজর কাড়তে নিচ্ছেন নানা প্রস্তুতি।
আওয়ামী লীগ নেতারা জানান, প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য গত প্রায় ১৫ দিন ধরে খুলনায় নগর, জেলা, থানা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডপর্যায়ে মূল দলের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভা, বর্ধিত সভা ও কর্মীসভা করছে। সাতটি উপ-কমিটি গঠন করে প্রস্তুতিমূলক কাজ চলছে। ইতোমধ্যে দলের কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা খুলনায় এসে প্রস্তুতি সভা করেছেন। প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি নিজে উপস্থিত থেকে প্রস্তুতি তদারকি করছেন।
জনসভা সফলের জন্য সড়ক, নৌ ও রেলপথে নেতা-কর্মীদের আনার প্রস্তুতি চলছে। নিজস্ব স্বেচ্ছাসেবকদের তালিকা করা হচ্ছে। ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার মিছিল, পোস্টার এবং মাইকিং করা হচ্ছে। সার্কিট হাউজ মাঠের আশপাশে বেশ কয়েকটি স্থানে প্রজেক্টরে প্রধানমন্ত্রীর ভাষণ দেখানো এবং নগরের গুরুত্বপূর্ণ মোড় এবং প্রধান প্রধান সড়কদ্বীপে আলোকসজ্জা করার প্রস্তুতি নেয়া হচ্ছে।
খুলনা নগর আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল জানান, সার্কিট হাউসের পশ্চিম দিকের আবাহানী ক্লাব প্রান্তে মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চের উপরের দিকটা রেললাইনসহ পদ্মা সেতুর আদলে আর নিচের দিক করা হচ্ছে নৌকার আদলে
মূল মঞ্চ লম্বায় ৯০ ফুট ও চওড়ায় ৪০ ফুট। মূল মঞ্চের সামনে নৌকার আদলে ১২৫ ফুট লম্বা। মঞ্চের উচ্চতা সাড়ে ১৩ ফুট। মোট ৬০০ জন মঞ্চে বসতে পারবেন।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, সেখানে দিন-রাতকাজ করছেন ৬৫ জন শ্রমিক। সার্কিট হাউজের আশপাশের সড়কগুলোতে কার্পেটিং এবং চারপাশের ড্রেনের কাভারগুলো রঙ করা হচ্ছে। সার্কিট হাউজ মাঠে এনে রাখা হয়েছে অসংখ্য ভ্রাম্যমাণ টয়লেট।
অপরদিকে দলীয় নেতাদের প্যানা ও বিলবোর্ডে ছেয়ে গেছে নগর। কে ডি ঘোষ রোড, লোয়ার যশোর রোড, হাজী মহসীন রোড, খুলনা-যশোর মহাসড়ক, কে ডি এ এভিনিউসহ বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নির্মাণ করা হয়েছে কয়েকশ’ তোরণ। সরব হয়ে উঠেছে দলীয় কার্যালয়গুলো।
খুলনা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা জানান, আগামী ১৩ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক খুলনা সার্কিট হাউস মাঠে জেলা ও নগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর খুলনা সফরকে ঘিরে নগরে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।
বাবুল রানা বলেন, জনসভায় খুলনা বিভাগের ১০ জেলার ১০ লাখ মানুষের সমাগম ঘটানোর প্রস্তুতি নেয়া হচ্ছে। সার্কিট হাউজ মাঠ পরিপূর্ণ হওয়ার পর নেতা-কর্মীরা আশপাশের সড়কগুলোতে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর ভাষণ শুনবেন। জনসভাস্থল ও আশপাশের এলাকাগুলোতে মাইক দেয়া হবে। জনসভায় নেতা-কর্মীরা এক রঙের টি-শার্ট-ক্যাপ পরে আসবে।
খুলনা নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বিএনপি-জামায়াত জোট হরতাল-অবরোধ দিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মী ও সাধারণ মানুষের স্রোত ঠেকাতে পারবে না। ১৩ নভেম্বরের জনসভা পরিণত হবে জনতার মহাসমুদ্রে। জনসভা সফলে সর্বাত্মক প্রস্তুতি চলছে।
প্রসঙ্গত, এর আগে গত ৬ জানুয়ারি ব্যক্তিগত সফরে খুলনা এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দিঘলিয়া উপজেলার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউন পরিদর্শন করেন এবং নগরীতে চাচার বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান।
এদিকে খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানিয়েছেন, ১৩ নভেম্বর প্রধানমন্ত্রী খুলনায় ২২টি প্রকল্প উদ্বোধন ও ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রকল্পগুলোর তালিকা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।
প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরিত এসব প্রকল্পের তালিকায় (প্রস্তাবিত) গণপূর্ত বিভাগের রয়েছে ৮টি। সেগুলো হলো-নগরের সাউথ সেন্ট্রাল রোডে ১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের ভবন নির্মাণকাজ, শামসুর রহমান রোডে সিভিল সার্জনের অফিস ভবন ও বাসভবন। খুলনার পাইকগাছা উপজেলায় একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনকাজ। খুলনা শিক্ষানবিশ প্রশিক্ষণ দপ্তর সংস্কার ও আধুনিকায়ন কাজ। খুলনায় বিএসটিআই’র ১০তলা আঞ্চলিক অফিস স্থাপন ভবন। বিটাক, খুলনা কেন্দ্রে ১০ তলা বিশিষ্ট নারী হোস্টেল ভবন নির্মাণ। পাইকগাছা উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ (সিভিল, স্যানিটারি ও বৈদ্যুতিক) কাজ। নগরের দৌলতপুরে কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউটের ৪তলা ছাত্র হোস্টেল নির্মাণকাজ।
সুন্দরবন পশ্চিম বন বিভাগের প্রকল্পের মধ্যে রয়েছে- সুন্দরবনে পরিবেশবান্ধব পর্যটন (ইকোট্যুরিজম) সুবিধা সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত শেখেরটেক ইকোট্যুরিজম কেন্দ্র।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প রয়েছে ১০টি। তা হলো- ডুমুরিয়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ৫তলা একাডেমিক কাম ৪ তলা প্রশাসনিক ও ওয়ার্কসপ ভবন নির্মাণকাজ। বয়রা মাধ্যমিক বিদ্যালয়, খুলনা কলেজিয়েট স্কুল, সরকারি এল বি কে ডিগ্রি মহিলা কলেজ, সরকারি বঙ্গবন্ধু কলেজ, চালনা বাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,তালিমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদরাসা, নজরুল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং আরআরএফ মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটিতে ৬ তলা একাডেমিক ভবন নির্মাণকাজ। আড়ংঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের ৪তলা একাডেমিক ভবন নির্মাণকাজ।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকল্প ডুমুরিয়া উপজেলার চরচরিয়া শিবনগর সড়কে ভদ্রা নদীর ওপর ৩১৫ দশমিক ৩০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণকাজ।
উদ্বোধন প্রকল্পের তালিকায় রয়েছে- খুলনা সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্ত রাস্তা উন্নয়ন ও পুনর্বাসন প্রকল্প এবং খুলনা শহরে জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এর আওতায় খালিশপুর বিআইডিসি রোডে ড্রেন, ফুটপাত নির্মাণসহ রাস্তা প্রশস্তকরণ ও পুনর্র্নিমাণকাজ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্পের তালিকায় রয়েছে- নগরের দৌলতপুরে অতিরিক্ত পরিচালকের ৬ তলা বিশিষ্ট নবনির্মিত অফিস ভবন।
এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্পের তালিকায় রয়েছে দুটি। তাহলো খুলনা সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন প্রকল্পের আওতায় মাথাভাঙ্গা এলাকায় স্যানিটারি ল্যান্ডফিল নির্মাণকাজ। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন দিঘলিয়া টেকনিক্যাল স্কুল ও কলেজের ৫তলা একাডেমিক কাম ৪ তলা প্রশাসনিক ও ওয়ার্কশপ ভবন নির্মাণকাজ।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

বিএনপি সবসময়ই দুর্যোগে জনগণের পাশে থাকে : এড. মনা

রামপালে চেয়ারম্যান প্রার্থী মোয়াজ্জেম হোসেনের নির্বাচনী পথসভা

গরিব শ্রমিক ও সাধারণ মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেছে জামহানগর স্বেচ্ছাসেবক দল

শার্শায় সাংবাদিকের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের মত বিনিময়

মে দিবস ও দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে শ্রমিকদলের প্রস্তুতি সভা

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।