সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
পথেঘাটে মানুষ মারা যাচ্ছে-রিজভী | চ্যানেল খুলনা

পথেঘাটে মানুষ মারা যাচ্ছে-রিজভী

চ্যানেল খুলনা ডেস্কঃআওয়ামী লীগের মন্ত্রীরা বাসায় হোম কোয়ারান্টিনে থেকে ভিডিও বার্তা পাঠাচ্ছে। মাঠের চিত্রের সাথে তাদের কোনো সংযোগ নেই। জনগণের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই’ লকডাউন শিথিলের কারণে বাংলাদেশের সংক্রমণের সংখ্যা প্রতিদিন বাড়ছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন শিথিল করে ভুল পথে হাঁটছেন। সারা পৃথিবীতে যখন মহামারি চলছে ঠিক সেই সময়ে বাংলাদেশে লকডাউন শিথিল করার কারণে পথে-ঘাটে নদীর তীরে মানুষ পড়ে মারা যাচ্ছে। প্রতিদিন করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছে না।”

মঙ্গলবার (১২ মে) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় তারাবো পৌরসভা বিএনপির সভাপতি নাসির উদ্দিনের বাড়িতে অসহায় গরীবদের মাঝে ত্রাণ বিতরণ সময় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, “বর্তমান সরকারের মানুষের কাছে কোনো জবাবদিহিতা নাই। রাতের আঁধারে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের ভোটের ব্যালট বাক্স ভরে দেয়। বিনা ভোটে নির্বাচিত সরকারের জনগণের কোনো প্রয়োজন নেই। সংসদে যারা আছে তারা সবাই তাদের অনুগত। সরকার যা বলে সরকারি দল বিরোধী দল সভায় প্রধানমন্ত্রী কথায় তালি দেয়। যে কারণে তাদের কোনো জবাবদিহিতা নাই, জনগণের কাছে কোনো দায়বদ্ধতা নেই। সরকার করোনার ভয়াবহতা শুরু হওয়ার পরেও তাদের নিজেদের একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিল। এদিকে তারা কোনো খেয়াল দেয়নি। যে কারণে আজকে বাংলাদেশ করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।”

তিনি বলেন, “আজকে তারাবো বিএনপি’র সভাপতি তার নিজের পকেটের পয়সা দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আর সরকার সরকারি ত্রাণসামগ্রী নিয়ে মানুষের মধ্যে বিতরণ না করে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিতরণ করছেন। মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়ার কথা সরকারের। কিন্তু তারা তা করছে না। আওয়ামী লীগের মেম্বার চেয়ারম্যান অসহায় সাধারণ মানুষকে ত্রাণ না দিয়ে নিজেদের ঘরে পুকুরে খালে-বিলে খাটের নিচে তা লুকিয়ে রাখছে। আইনশৃঙ্খলা বাহিনী এসব সামগ্রী ওই সব মেম্বার চেয়ারম্যানদের বাড়ি থেকে উদ্ধার করছে। এতে প্রমাণিত হয় সরকার যে সাধারণ মানুষের কাছে ত্রাণ পৌঁছাতে ব্যর্থ হয়েছে।

রিজভী আহমেদ আরও বলেন, “করোনার প্রথম সারির যুদ্ধা চিকিৎসক, সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিদিনই কারোনায় আক্রান্ত হচ্ছেন। চিকিৎসক সাংবাদিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন কিন্তু তারা সঠিক চিকিৎসা পাচ্ছেন না। কিন্তু তাদের পর্যাপ্ত পিপিই প্রদান করা হয় নাই। কারণ সরকার আগে থেকে করোনা মোকাবিলার প্রস্তুতি গ্রহণ না করে নিজেদের একটি অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন।”

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “আওয়ামী লীগের মন্ত্রীরা বাসায় হোম কোয়ারান্টিনে থেকে ভিডিও বার্তা পাঠাচ্ছে। মাঠের চিত্রের সাথে তাদের কোনো সংযোগ নেই। জনগণের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই। যে কারণে তারা বিএনপির ত্রাণ বিতরণ নিয়ে নানা কথাবার্তা অপপ্রচার চালাচ্ছেন। দেশের দুর্যোগের সময় বিএনপি নেতাকর্মীরা সারাদেশে খালেদা জিয়া ও তারেক জিয়ার সৈনিকেরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।”

এ সময় তারাবো পৌরসভা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।