সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
পাওনা ৫০ ভাগ পারিশ্রমিক চান ক্রিকেটাররা | চ্যানেল খুলনা

পাওনা ৫০ ভাগ পারিশ্রমিক চান ক্রিকেটাররা

চুক্তির সময় ক্রিকেটারদের ৫০ ভাগ পারিশ্রমিক দেওয়ার কথা থাকলেও প্রাইম ব্যাংক, আবাহনী লিমিটেড ও প্রাইম দোলেশ্বরের কয়েকজন ক্রিকেটার ছাড়া কেউই পারিশ্রমিক পাননি।

চ্যানেল খুলনা ডেস্কঃলম্বা বিরতির পর আজ মাঠে ফিরছে ক্রিকেট। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় করোনাভাইরাসের ধকল এখনও কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ। এ কারণে আপতত ক্রিকেট ফেরার সম্ভাবনাও নেই বাংলাদেশে।

এমনকি অনুশীলন শুরুর চিন্তা-ভাবনা করা হলেও পরিস্থিতির কারণে সিদ্ধান্ত নিতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাড়িতে নিজেদের মতো করে ফিটনেসসহ অন্যান্য অনুশীলন করে যাচ্ছেন ক্রিকেটাররা। কিন্তু সবারই চাওয়া মাঠে ফিরুক ক্রিকেট।

ক্রিকেট ছাড়া লম্বা সময় ঘরে থাকা ক্রিকেটারদের জন্য কঠিন। একইসঙ্গে আর্থিক ব্যাপারটিও তাদের ভাবনায় কাজ করছে। কোনো ধরনের খেলা না থাকায় আর্থিক ক্ষতি হচ্ছে ক্রিকেটারদের। সব খেলা স্থগিত হয়ে যাওয়ায় অনেক ক্রিকেটার রীতিমতো চিন্তায় পড়ে গেছেন।

এমন অবস্থায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ক্লাবগুলোর কাছে পাওনা ৫০ ভাগ পারিশ্রমিক দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটাররা। মঙ্গলবার রাতে এক বৈঠক শেষে এটা জানিয়েছে ক্রিকেটারদের অধিনায়ক আদায়ের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোয়াব জানিয়েছে, মঙ্গলবার রাতে একটি বৈঠক করেছে তারা। যেখানে উপস্থিত ছিলেন কোয়াবের সভাপতি নাঈমুর রমান দুর্জয়, সহ-সভাপতি খালেদ মাহমুদ সুজন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, শাহরিয়ার নাফিস, আব্দুর রাজ্জাকসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার।

এ ছাড়া বিসিবি পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান ইনাম আহমেদ ও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বৈঠকে যোগ দেন। বৈঠকে বাংলাদেশের সিরিজ ও প্রিমিয়ার লিগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সর্বসম্মতিক্রমেই ৫০ ভাগ পারিশ্রমিক দাবি জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক হলে প্রিমিয়ার লিগ দিয়েই যেন ঘরোয়া ক্রিকেট শুরু হয়, বিসিবিকে সেই অনুরোধ জানানো হয়েছে।

এবারের প্রিমিয়ার লিগের একটি রাউন্ডের পরই করোনাভাইরাসের কারণে খেলা স্থগিত হয়ে যায়। খেলা স্থগিত হলেও ক্রিকেটারদের পারিশ্রমিক দিয়ে দেওয়ার নিয়ম রয়েছে। দলবদলের শর্ত অনুযায়ী, চুক্তির সময় ক্রিকেটারদের ৫০ ভাগ পারিশ্রমিক দেওয়ার কথা। যদিও প্রাইম ব্যাংক, আবাহনী লিমিটেড ও প্রাইম দোলেশ্বরের কয়েকজন ক্রিকেটার ছাড়া কেউই পারিশ্রমিক পাননি। এ বিষয়টি সুরাহা করতেও সিসিডিএমের কাছে অনুরোধ জানাবে কোয়াব।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।