সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
পার্বত্য অঞ্চলে বদলি শাস্তিমূলক, দৃষ্টিভঙ্গির পরিবর্তন চায় কমিটি | চ্যানেল খুলনা

পার্বত্য অঞ্চলে বদলি শাস্তিমূলক, দৃষ্টিভঙ্গির পরিবর্তন চায় কমিটি

সরকারি-কর্মকর্তাদের জন্য পার্বত্য এলাকা শাস্তিমূলক কর্মস্থল- এমন দৃষ্টিভঙ্গির পরিবর্তন চায় সংসদীয় কমিটি। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ ধরনের অপপ্রচার বন্ধ করতে বলা হয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয়কে সুপারিশও করেছে কমিটি।

বৈঠক সূত্রে জানা গেছে, কমিটির সদস্য ও পার্বত্য রাঙ্গামাটির সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার প্রসঙ্গটি তোলেন। সাম্প্রতিক একটি বিজ্ঞাপন চিত্রে ‘আপনাকে ওভারনাইট বান্দরবানে পাঠিয়ে দেবো’ সংলাপটির প্রসঙ্গ টেনে ওই সংসদ সদস্য বৈঠকে বলেন, এ ধরনের বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চলের বিষয়ে জনমনে বিরূপ ধারণা সৃষ্টি হয়। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পার্বত্য এলাকায় বদলি শাস্তিমূলক বদলি হিসেবে প্রতিষ্ঠা পাবে। এ ধরনের প্রচারণা বন্ধ হওয়া দরকার।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, এসব প্রচারণার কারণে এলাকার ওপর একটি বিরূপ ধারণার সৃষ্টি হতে পারে। এর কারণে আমরা মন্ত্রণালয়কে বলেছি এ ধরনের প্রচারণা যাতে বন্ধ হয় তার জন্য তথ্য মন্ত্রণালয়কে অনুরোধ করতে।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- সরকারি কোনো কর্মকর্তা ও কর্মচারীর দাপ্তরিক কাজের ব্যর্থতা হিসেবে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পদায়ন করা হবে এ জাতীয় প্রচার প্রচারণা বন্ধ করতে তথ্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

বৈঠকে কমিটি পার্বত্য চট্টগ্রাম এলাকায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিজ নিজ মাতৃভাষায় শিক্ষাদানের লক্ষ্যে স্ব স্ব আঞ্চলিক ভাষায় অভিজ্ঞ শিক্ষক নিয়োগের সুপারিশ করেছে। এছাড়া শিক্ষা কার্যক্রম যথাযথভাবে পরিচালনার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতির মাধ্যমে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়ার বিষয়টি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও পাবলিক সার্ভিস কমিশন পারস্পরিক আলোচনা করে দ্রুত নিষ্পন্ন করতে কমিটি সুপারিশ করেছে।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, দীপংকর তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি এবং বাসন্তী চাকমা।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

কিশোর গ্যাং মোকাবিলায় নির্দেশনা প্রধানমন্ত্রীর

সরকারি সফর শেষে কাতার থেকে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।