সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন উইথ শি ২য় বর্ষে | চ্যানেল খুলনা

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন উইথ শি ২য় বর্ষে

২০২০ সালের ভয়াবহ লকডাউন পরিস্থিতিতে বাসায় আটকে থাকা নারীদের পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা নিশ্চিতে ০৯ টি জেলাতে জরুরি স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দেয়ার মাধ্যমে কার্যক্রম শুরু হয় আমাদের। আজ উইথ শি এর ২য় বর্ষে পদার্পণ উদযাপন উপলক্ষ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সুনির্দিষ্ট কয়েকজন স্বেচ্ছাসেবী কেক কেটে উদযাপন করেন। রুপসা রহিমনগর এই আয়োজনে সংগঠনটির সাথে কাজের অভিজ্ঞতা বিনিময় এবং স্মৃতিচারণ করেন স্বেচ্ছাসেবীরা। সর্বশেষ ইফতারি ও দোয়া এর মাধ্যমে শেষ হয় আয়োজন। এ সময় উপস্থিত ছিলেন উইথ শি এর প্রতিষ্ঠাতা মোঃ ইমরান জাহান আরাফাত, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ তরিকুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ খালিদ সাইফুল্লাহ, প্রতিষ্ঠাতা সদস্য জুবায়ের হাসান সৈকত, ট্রেইনিং টীমের সদস্য সাব্বির হোসেন সম্পদ, আসাদুজ্জামান সাকিব সহ অনেকে।

বর্তমানে প্রায় ৩০ টি জেলাতে স্বেচ্ছাসেবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নারী ও শিশুর সুরক্ষা, প্রজনন স্বাস্থ্য সচেতনতা এবং নারীদের পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা নিশ্চিতে কাজ করছি উইথ শি ।

উইথ শি এর লক্ষ্য ২০২৪ সালের মধ্যে দেশের শতভাগ মানুষকে প্রজনন স্বাস্থ্য সচেতন করা। দেশব্যাপী তরুণদের দক্ষতা উন্নয়ন এর মাধ্যমে আমরা অনলাইন ও অফলাইনে কার্যক্রম পরিচালনা করছি। এরমধ্যে প্রশিক্ষক কর্মশালা, প্রজেক্ট পরিচালনা কর্মশালা, সেলফ ডিফেন্স ট্রেইনিং, লাইফ স্কিল ডেভেলপমেন্ট প্রশিক্ষণ, স্বাস্থ্য সচেতনতা বিষয়ক বিনামূল্যে সেশন, শিশুদের ভালো ও মন্দ স্পর্শের পার্থক্য বিষয়ক সেশন অন্যতম। আমরা দেশের ইতিহাসে প্রথমবারের মত বয়ঃসন্ধি উদযাপন এর মাধ্যমে শিশুদের দেহের পরিবর্তনকে স্বাগত জানানো এবং তাদের আত্মবিশ্বাস বৃদ্ধিতে কাজ করছি। প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে নিয়মিত বিরতিতে ০৮ টি With Doctor’s নামে বিনামূল্যে ডাক্তারের কনসালটেন্সি সেশন পরিচালনা, With Pioneers নামে অনলাইন লাইভ আড্ডা পরিচালনা এবং ৪৯ টি সংগঠনকে সাথে নিয়ে দেশব্যাপী প্রজনন স্বাস্থ্য সচেতনতা বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতা আমাদের অন্যতম সাফল্য।
আমরা ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে অধিকার বঞ্চিত প্রায় ১৪০০+ নারীর পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা উপকরণ উপহার হিসেবে পৌঁছে দিতে পেরেছি। সহযোগী সংগঠন এর সহায়তায় বন্যাদুর্গত নারীদের পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা নিশ্চিতে স্থায়ী সমাধান হিসেবে ২০০ নারীর জন্য ওয়াশেবল রিইউজেবল স্যানিটারি ন্যাপকিন উপহার দেয়া এবং যৌনপল্লীর ১০০ নারীর জন্য ৩ মাসের ব্যবহারযোগ্য স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিয়েছে আমাদের টীম। বিভিন্ন জেলাতে একাধিক স্বাস্থ্য সচেতনতা ক্যাম্পেইন এর মাধ্যমে কয়েক হাজার মানুষকে সচেতন করা এবং সরকার ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সাথে আলোচনার ভিত্তিতে বিভিন্ন ইতিবাচক পরিবর্তন আনতে কাজ করার প্রচেষ্টা চলমান রয়েছে With She এর।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে উপ-উপাচার্যের মতবিনিময়

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্মরণসভা ও দোয়া মাহফিল

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

`সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন : শেখ সোহেল`

নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীর নামে ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।