সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
প্রতীক পেয়েই নির্বাচনী মাঠে ব্যস্ত প্রার্থীরা | চ্যানেল খুলনা

খুলনা সিটি নির্বাচন

প্রতীক পেয়েই নির্বাচনী মাঠে ব্যস্ত প্রার্থীরা

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে শুক্রবার (২৬ মে) প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থীরা নিজ নিজ এলাকায় আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারে মাঠে নেমেছেন। আগামী ১২ জুন খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন ও জাকের পার্টিসহ মোট ৪ জন মেয়র পদে লড়ছেন।

প্রতীক বরাদ্দের দিন সকালে সিটি নির্বাচনে অংশ নেওয়া মেয়র, সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীগণ নিজ নিজ অনুসারীদের নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হন। প্রতীক পাওয়ার পরপরই প্রার্থীরা নিজ নিজ এলাকায় ফিরে ভোটারদের কাছে ভোট প্রার্থনা শুরু করেছেন। একই সাথে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।
আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক প্রতীক বরাদ্দের পরপরই খুলনা নিউ মার্কেট এলাকায় গণসংযোগ করেন ও জুম্মার নামাজের পর নগরীর মসজিদে মুসল্লিদের মাঝে লিফলেট বিতরণ, ৩১ নং ওয়ার্ডের সুধীজন ও দৌলতপুর দিবা-নৈশ কলেজে শুধী সমাবেশে মতবিনিময় করেন।
অপরদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল আউয়াল প্রতীক বরাদ্দের পরপরই নগরীর ডাকবাংলা, রুপসা, নিউমার্কেট, নতুন রাস্তা, সোনাডাঙ্গা, খালিশপুর, দৌলতপুর বাজার, ফুলবাড়িগেট সহ নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় অংশ নেন। গণসংযোগে নামেন জাতীয় পার্টির প্রার্থী এস এম শফিকুল ইসলাম মধু।

প্রতীক বরাদ্দ পেয়ে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, গত পাঁচ বছরে নগরবাসীকে দেওয়া আমার নির্বাচনী প্রতিশ্রুতির ৭৫ শতাংশ বাস্তবায়নে সক্ষম হয়েছি। বাকি কাজ চলমান রয়েছে। আমার প্রতিশ্রুতির মধ্যে অন্যতম ছিল নগরীর জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ নেওয়া। সে বিষয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করেছি।
তিনি বলেন, আগামীতে নির্বাচিত হলে অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে চাই। নগরীর জলাবদ্ধতা নিরসনে আরও কিছু কাজ রয়েছে। যেমন ভৈরব নদ ও রূপসা নদীর নাব্যতা বৃদ্ধি। নগরীর পাশ দিয়ে বয়ে যাওয়া এই দুই নদ-নদীর নাব্যতা বাড়ানো না গেলে নগরীর পানি দ্রুত নামতে পারবে না। এ ছাড়া নগরীর সীমানার মধ্যে খেলার মাঠ ও বিনোদনের জন্য পার্ক করার মতো জায়গা নেই। সে জন্য নগরীর সীমানা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সীমানা বাড়লে পর্যাপ্ত খেলার মাঠ ও পার্ক গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল আউয়াল বলেন, ভোট মানে সাক্ষ্য দেয়া, সমর্থন করা এবং সাহায্য করা। এখন আপনি নিজের বিবেককে জিজ্ঞেস করুন, আপনি কার পক্ষে সাক্ষ্য দিবেন। আপনি কাকে সমর্থন করবেন এবং সাহায্য করবেন।
তিনি বলেন, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত সিটি গড়তে খুলনা সিটিতে আল্লাহভীরু মেয়র নির্বাচিত করতে হবে। অতীতে যারাই ক্ষমতায় ছিলো তারাই সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের মাধ্যমে দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করেছে। নগরবাসীর সমস্যা লাঘবে ব্যর্থ হয়েছেন বার বার। জলাবদ্ধতা, মশকনিধন ও দুষণমুক্ত নগর গড়তে পারেননি তারা। আগামী ১২ ই জুন সিটি নির্বাচনে আমাকে মেয়র নির্বাচিত করলে নগরকে একটি মডেল নগরীতে পরিণত করবো ইনশাআল্লাহ।

আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ১৩৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

খুলনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিসে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী

ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে জেগে উঠেছে : খুলনা বিএনপি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।