সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বঙ্গমাতা ছিলেন নারী জাগরণের এক অনবদ্য মহীয়সী নারী : সালাম মূর্শেদী এমপি | চ্যানেল খুলনা

বঙ্গমাতা ছিলেন নারী জাগরণের এক অনবদ্য মহীয়সী নারী : সালাম মূর্শেদী এমপি

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শিদী বলেছেন, বঙ্গমাতা ছিলেন বাঙালি নারী জাগরণের এক অনবদ্য মহিয়সী নারী । তিনি সরাসরি রাজনীতি না করলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিক কাজে উৎসাহ উদ্দীপনা যোগাতেন । তিনি বাংলার মেহনতী মানুষের জন্য অনেক কাজ করেছেন । বঙ্গমাতার নেতৃত্বে এদেশের সকল ধরনের নারীদের ক্ষমতায়নের জন্য তৎকালীন সময়ে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছিল । তিনি বঙ্গবন্ধুর পাশে থেকে বঙ্গবন্ধুকে বিভিন্ন দুঃসাহসিক কর্মকাণ্ড পরিচালনায় সাহস যুগিয়েছেন এবং যোগ্য সহধর্মিনী হিসেবে বাংলার মানুষের কাছে তিনি ছিলেন এক অনবদ্য নারী । তার মাধ্যমে এ দেশের সকল স্তরের নারীদের ক্ষমতায়নের প্রক্রিয়া শুরু হয়েছিল । আজ বাংলাদেশে যে নারী জাগরণের এবং নারীর ক্ষমতায়ন এগিয়ে চলেছে তা বঙ্গমাতার হাতেই শুরু হয়েছিল ।
সোমবার (৮ আগস্ট) সকালে রুপসা উপজেলা প্রশাসন আয়োজিত বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন ।
উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা , ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ জোবায়ের , মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা। বক্তৃতা করেন কৃষি কর্মকর্তা মোঃ ফরিদুজ্জামান , উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শেখ শফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস , হিসাবরক্ষণ কর্মকর্তা মদন কুমার দাস ,রূপসা থানার অফিসার ইনচার্জ (তদন্ত )সিরাজুল ইসলাম , নির্বাচন কর্মকর্তা মোল্লা নাসির আহমেদ , মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভিন , প্রাণী সম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার আইসিটি কর্মকর্তা রেজাউল করিম সমাজসেবা কর্মকর্তা মজুমদার , সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান , মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন , সোনালী ব্যাংক ব্যবস্থাপক অসিত রায় চৌধুরী , জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ রাসেল , উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোরশেদুল আলম বাবু , রুপসা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সেন , সাংবাদিক এইচ এম রোকন , ফ ম আইয়ুব আলী প্রমূখ । অনুষ্ঠানে অসচ্ছল নারীদের মধ্যে সেলাই মেশিন এবং আর্থিক সহায়তা প্রদান করা হয় ।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে উপ-উপাচার্যের মতবিনিময়

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্মরণসভা ও দোয়া মাহফিল

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

`সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন : শেখ সোহেল`

নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীর নামে ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।