সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিএনপি’র খুলনা বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে | চ্যানেল খুলনা

মিট দ্যা প্রেসে নজরুল ইসলাম মঞ্জু

বিএনপি’র খুলনা বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে

অনলাইন ডেস্কঃআগামী ২৫ জুলাই বিএনপি’র খুলনা বিভাগীয় সমাবেশ শহিদ হাদিস পার্কে অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হবে। সমাবেশকে ঘিরে চলছে প্রচার-প্রচারণাসহ নানা কর্মসূচি। বিএনপি’র খুলনা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠানের মাত্র একদিন আগে সার্বিক প্রস্তুতি বিষয়ে গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর কেডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ে মিট দ্য প্রেসের আয়োজন করা হয়। অনুষ্ঠানে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, গণতন্ত্রের সংগ্রামের আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ২৫ জুলাই বিএনপি’র খুলনা বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে। গোটা দেশ ও জাতি মহাসংকটে রয়েছে। মানুষ মনে করে, আশু এ অবস্থার পরিবর্তন দরকার। একমাত্র জনগণের আন্দোলনের বিজয়ের মধ্যদিয়েই এই দুঃসহ পরিস্থিতির পরিবর্তন সম্ভব।
সমাবেশ আয়োজনে খুলনা সিটি কর্পোরেশনের লিখিত অনুমতি এবং মেট্রোপলিটন পুলিশের মৌখিক অনুমতি মিলেছে জানিয়ে কেন্দ্রীয় বিএনপি নেতা মঞ্জু বলেন, বিএনপি একটি নিবন্ধিত গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন। একটি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি আমরা শান্তিপূর্ণভাবেই পালন করতে চাই এবং সে জন্য তিনি পুলিশসহ সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি জানান, সারাদেশের বিভাগীয় সদরগুলোতে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়ার পর ইতোমধ্যে বরিশাল ও চট্টগ্রামে জনতার ঢল নেমেছিল। শান্তিপূর্ণ এসব কর্মসূচিতে উপস্থিতি দেখে জনগণের মনে আশার সঞ্চার হয়েছে। ইনশাল্লাহ খুলনার তৃতীয় সমাবেশও জনতার সমুদ্রে পরিণত হবে।নজরুল ইসলাম মঞ্জু বলেন, দেশে সীমিত গণতন্ত্র, সীমিত কথা বলার অধিকার, সীমিত প্রচারণার যুগ চলছে। আমরা প্রচারণার জন্য মাইক ব্যবহারের অনুমতি চাইলেও প্রশাসন আমাদেরকে সে অনুমতি দেয়নি। তবে এ কর্মসূচিকে ঘিরে দলের সকল পর্যাযের নেতা-কর্মীদের মাঝে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে। উজ্জীবিত কর্মীরা কর্মসূচি সফল করতে রাত-দিন প্রচার প্রচারণা চালাচ্ছেন। মহানগর, জেলা এবং খুলনা বিভাগের ৯ জেলায় দফায় দফায় প্রস্তুতি সভা, ঘরোয়া বৈঠক, গণসংযোগের মাধ্যমে জনগণকে দাওয়াত দেওয়া হচ্ছে। লক্ষাধিক লিফলেট বিতরণ করা হয়েছে ওয়ার্ড, থানা, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে। পোস্টার টানানো হয়েছে দেয়ালে দেয়ালে। কর্মসূচি সফল করতে গঠিত ১২টি উপ-কমিটি তাদের করণীয় নির্ধারণ করে কাজ করে চলেছেন।
মঞ্জু অভিযোগ করে বলেন, সীমাহীন দুর্নীতি ও অপশাসনের ডুবে যাচ্ছে দেশ। মধ্যরাতের ভোট ডাকাতির সরকার দায়িত্ব পালনে নির্বিকার নিশ্চল। মঞ্জু জানান, বিভাগীয় সমাবেশ কর্মসূচিতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির ৫ জন সদস্য, নির্বাহী কমিটির শীর্ষ নেতা এবং অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।
তিনি জানান, বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়নি। নারী ও শিশু নির্যাতন ভয়াবহ মাত্রায় পৌঁছেছে। শেয়ার বাজার, ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট, বিদেশে অর্থ পাচার অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। বিচার বিভাগের স্বাধীনতা নেই। সংবাদপত্র ও সাংবাদিকরা দমনপীড়নের শিকার। পাটকল শ্রমিকরা বকেয়া মজুরী ভাতার দাবিতে বার বার রাজপথে নামতে বাধ্য হচ্ছেন। তাদের মজুরী কমিশন বাস্তবায়ন হয়নি। বিভাগীয় সমাবেশ থেকে নেতৃবৃন্দ এসব বিষয়ে কথা বলবেন।
সাংবাকিদের এক প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, ২০ দলীয় জোটে ভাঙেনি। বরং জোট আরো শক্তিশালী হবে এবং সম্প্রসারিত হবে। বিএনপি’র কর্মসূচির মাধ্যমে দলকে আরো শক্তিশালী ও সংগঠিত করে জোটের বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।
কর্মসূচিতে আরো বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা। এ সময় বিএনপি’র কেন্দ্রীয়সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, জাফরউল্লাহ খান সাচ্চু, শাহ জালাল বাবলু, এড. বজলুর রহমান, শেখ ইকবাল হোসেন, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্লা খায়রুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, নজরুল ইসলাম বাবু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, শফিকুল আলম তুহিন, কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, মেজবাউল আলম, মোল্লা মোশারফ হোসেন মফিজ, মুর্শিদুর রহমান লিটন, এহতেশামুল হক শাওন, একরামুল হক হেলাল, ইউসুফ হারুন মজনু, খায়রুল ইসলাম খান জনি, মোল্লা সাইফুর রহমান, খন্দকার ফারুক হোসেন, শামসুজ্জামান চঞ্চল, নাজমুল হুদা চৌধুরী সাগর, মশিউর রহমান যাদু, জাফরী নেওয়াজ চন্দন, কাজী মিজানুর রহমান, কাজী ওয়াইজ উদ্দিন সান্টু, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, শেখ ইমাম হোসেন, শরীফ মোজাম্মেল হোসেন, সরোয়ার হোসেন, মুনির হোসেন, শামসুল বারিক পান্না, রফিকুল ইসলাম বাবু, শেখ শাহিন, রুম্মান, জাবির আলী প্রমুখ।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।