সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
বিশ্ব গণমাধ্যমে সাড়া ফেলেছে নুসরাত হত্যার রায় | চ্যানেল খুলনা

বিশ্ব গণমাধ্যমে সাড়া ফেলেছে নুসরাত হত্যার রায়

চ্যানেল খুলনা ডেস্কঃফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ১৬ আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টা ১৫ মিনিটে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই আদেশ দেন।

ইতোমধ্যে নুসরাত হত্যার এই রায় সাড়া ফেলেছে বিশ্বজুড়ে। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম এরই মধ্যে রায় নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-রয়টার্স, কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা, ভারতীয় গণমাধ্যম এনডিটিভি, আয়ারল্যান্ডভিত্তিক গণমাধ্যম আইরিশ টাইমস, জার্মান গণমাধ্যম ডয়চে ভেলেসহ বিশ্বের প্রায় সব গণমাধ্যমই এই সংবাদটি গুরুত্ব সহকারে প্রচার করেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, এই বিচার দ্রুততম সময়ের মধ্যে হলো। সাধারণত এ ধরনের বিচার শেষ হতে দেশটিতে কয়েক বছর লেগে যায়। রায় সম্পর্কে আইনজীবী হাফিজ আহমেদ বলেন, এই রায়ের মাধ্যমে প্রমাণ হয়েছে বাংলাদেশে খুন করে কেউ পালিয়ে যেতে পারে না।

আরেক ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স নুসরাত হত্যার রায় সম্পর্কিত সংবাদের শিরোনাম করেছে- বাংলাদেশে যৌন নির্যাতনে এক কিশোরী হত্যা মামলায় ১৬ জনের ফাঁসি। এই প্রতিবেদনে নুসরাত হত্যার বিবরণীও তুলে ধরেছে গণমাধ্যমটি।

জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে শিরোনাম করেছে- জীবিত কিশোরীকে পুড়িয়ে হত্যায় ১৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদনে নুসরাত হত্যার বিবরণী এবং হত্যার পর জনরোষের বিষয়টিও তুলে ধরা হয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির শিরোনাম করা হয়েছে- বাংলাদেশে ১৯ বছর বয়সী জীবিত নারীকে পুড়ানোর দায়ে ১৬ জনের মৃত্যুদণ্ড। ওই প্রতিবেদনে বলা হয়, নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে হত্যার পর জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল সকালে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে আলিমের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে যান নুসরাত। ওই সময় কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে তাকে ডেকে নিয়ে যায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলার সহযোগীরা। পরে নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এ ঘটনায় গত ৮ এপ্রিল নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান (নোমান) সোনাগাজী থানায় মামলা করেন। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত। পরবর্তীকালে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয়।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।