সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
বেকুটিয়া ৮ম চীন-বাংলাদেশ মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তার চুরি | চ্যানেল খুলনা

বেকুটিয়া ৮ম চীন-বাংলাদেশ মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তার চুরি

বেকুটিয়া ৮ম চীন-বাংলাদেশ মৈত্রী সেতু উদ্বোধনের আগেই বিদ্যুতের তার চুরিপিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুরের কাউখালীতে বেকুটিয়া অষ্টম চীন-বাংলাদেশ মৈত্রী সেতুর উদ্বোধনের আগেই বিদ্যুৎ লাইনের তামার তার চুরি হয়ে গেছে। চুরির পর বিক্রয়কৃত তামার তারগুলো আজ মঙ্গলবার ভোরে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার একটি ভাঙ্গারির দোকান থেকে চারটি বস্তাভর্তি অবস্থায় উদ্ধার করা হয়।

এ সময় ভাঙারির দোকানদার বেলায়েতকে আটক করা হয়েছে। বেলায়েতের দেওয়া তথ্য অনুযায়ী, পরে আরও চারজনকে আটক করে। তাঁরা হলেন—ভান্ডারিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে কবির হোসেন (৪২), কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামের জাকির আকনের ছেলে তরিকুল ইসলাম (২০), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে কাউছার হোসেন (২২), একই গ্রামের হোসেন গাজীর ছেলে ওহিদুল গাজী (২৫) ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের জলিল হাওলাদারের ছেলে বেলায়েত হাওলাদার (৩০)।

এই চোর চক্রটি এর আগে বেকুটিয়া সেতুর লোহার রড ও পাঙ্গাশিয়া বাজারের ব্রিজের বিম, এঙ্গেলসহ মূল্যবান মালামাল চুরি করার অভিযোগ রয়েছে।
জানা যায়, তাঁরা দুইদিন ধরে বেকুটিয়া সেতুর ল্যাম্পপোস্টের নিচের ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের মাটির ওপরের ঢাকনা খুলে মূল্যবান তামার তার কেটে নিয়ে বিক্রি করেন।

এ ব্যাপারে কাউখালী থানার ওসি বনি আমিন বলেন, ‘এ বিষয়ে থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা হয়েছিল। এর ভিত্তিতে তদন্ত করে এই পাঁচজনকে গ্রেপ্তার ও মালামাল উদ্ধার করা হয়।’

উল্লেখ্য, পিরোজপুরের খরস্রোতা কচা নদীর ওপর নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু চলতি জুলাই মাসেই উদ্বোধনের কথা রয়েছে। পিরোজপুরের কচা নদীর বেকুটিয়া ফেরি বিলুপ্ত হলে দক্ষিণাঞ্চলে অন্য কোনো গুরুত্বপূর্ণ ফেরি সার্ভিস থাকবে না। ফলে সরাসরি সড়ক যোগাযোগ নেটওয়ার্ক গড়ে উঠবে বরিশাল বিভাগের পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনাসহ খুলনা বিভাগের খুলনা ও বাগেরহাটসহ মোট ১৬টি জেলার।

২০১৮ সালের ২০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৯৯৮ মিটার দৈর্ঘ্য ও ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের এই সেতুতে ৯টি স্প্যান ও ১০টি পিলার রয়েছে। সেতুটির নির্মাণে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৮৮৯ কোটি টাকা। এর মধ্যে ৬৫৪ কোটি দিয়েছে চীন। বাকি ২৪৪ কোটি টাকার সংস্থান করছে সরকার। ৪২৯ মিটার ভায়াডাক্টসহ সেতুর দৈর্ঘ্য ১৪২৭ মিটার এবং প্রস্থ ১০ দশমিক ২৫ মিটার (ডবল লেন)।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গোপালগঞ্জে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের গাড়ি বহরে হামলায় নিহত ২, আহত ৫০

সারাদেশে বন্যায় ৪ জনের মৃত্যু

সোনার দাম ভরিতে বাড়ল ২৯০৪ টাকা

ডিআইজি পদে পদোন্নতি পেলেন ৭৩ পুলিশ কর্মকর্তা

উপসচিব থেকে যুগ্মসচিব হলেন ২০১ কর্মকর্তা

নেত্রীকে দেশে না ফেরানো পর্যন্ত আন্দোলন চলবে : কোটালীপাড়া আ.লীগ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।