সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
ভালুকায় বন বিভাগের লোকজনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০ | চ্যানেল খুলনা

ভালুকায় বন বিভাগের লোকজনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০

অনলাইন ডেস্কঃময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের আমতলী এলাকায় বন বিভাগের লোকজনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বন প্রহরীসহ প্রায় ৩০ জন আহত হয়েছেন।বুধবার (৩১ জুলাই) দুপুরে বন বিভাগের লোকজন ওই এলাকায় গাছের চারা রোপন করতে গেলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সূত্র জানায়, ভালুকা উপজেলার হবিরবাড়ী বিটের অন্তর্গত আমতলী এলাকায় ১৫৪ নম্বর দাগে বন বিভাগের লোকজন পারটেক্স গ্রুপের দখলে থাকা জমিতে চারা রোপন করে। এরপর একই দাগে পশ্চিম পাশের জমিতে চারা রোপন করতে গেলে গ্রামবাসীর সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বন বিভাগ চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

এ সময় উত্তেজিত জনতা হবিরবাড়ি রেঞ্জের কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও বিট কর্মকর্তা আব্দুর রফিককে অবরুদ্ধ করে রেখে শ্রমিক নিয়ে যাওয়া তিনটি পিকআপ ভাঙচুর করে। খবর পেয়ে ভালুকা মডেল থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহতরা হলেন- বন প্রহরী মনিরুজ্জামান (৪৮) ছানোয়ার (৫০) ও জীবন দেওয়ান (৪৫); চারা লাগানোর শ্রমিক সুমন (২০), শরীফ (১৮), মফিজুল (১৭), সিদ্দিক (৩০), জাহাঙ্গীর (১৮), রিপন (২০) ও সুমন-২ (৩০); গাড়ি চালক সোহাগ (৩০) ও আকরাম (২৭)। এছাড়াও ওই এলাকার অন্তত ১৮ জন নারী-পুরুষ আহত হন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় বিট কর্মকর্তা বাদী হয়ে এলাকার নুরুল হক ও আবু সাঈদকে প্রধান করে শতাধিক লোককে আসামি করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভালুকা উপজেলার রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, সকাল থেকে পারটেক্স গ্রুপের দখলে থাকা প্রায় দুই একর জমি উদ্ধার করে চারা রোপন শেষে পশ্চিমের ভিটায় চারা নিয়ে যাওয়ার সময় নুরুল হক ও আবু সাঈদের নেতৃত্বে শতাধিক নারী-পুরুষ বন বিভাগের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অন্তত ১৫ জন আহত হন। আত্মরক্ষার্থে চার রাউন্ড ফাঁকা গুলি করা হয়।

অভিযুক্ত আবু সাঈদ জানান, ঘটনার সময় আমি ব্যাংকে ছিলাম। আমাকে বন বিভাগ অযথা জড়িয়েছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে বন কর্মকর্তাদের উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।