সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চের মামলা | চ্যানেল খুলনা

ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চের মামলা

চ্যানেল খুলনা ডেস্কঃঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনে (ডাকসু) হামলার ইস্যুতে ভিপি নুরুল হক নুরসহ ২৯ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। মামলায় অজ্ঞাত আরও ১৫/২০ জনকে আসামি করা হয়েছে। ডাকসু ভবনে প্রবেশ করে হত্যার উদ্দেশে মারধর ও চুরির অভিযোগে বুধবার (২৫ ডিসেম্বর) রাতে মামলাটি দায়ের করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্য বিএম সাব্বির। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়েরর শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার এনামুল হকের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) গেট বন্ধ করে ভিপি নুরুল হক নুর বহিরাগতদের নিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যদের ওপর হামলা করে। এতে বিএম সাব্বির নামের ওই সংগঠনের এক সদস্য মামলা করেছেন। বুধবার মধ্যরাতে মামলাটি শাহবাগ থানায় দায়ের হয়।

মামলায় অভিযোগে বলা হয়েছে, ভিপি নুরসহ ২৯ জন ২২ ডিসেম্বর দুপুর ১২টার সময় লাঠি ও দেশিয় ধারালো অস্ত্র দিয়ে আঘাতের ফলে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলামসহ ৮ জন গুরুতর জখম হন। এসময় তাদের মানিব্যাগ, মোবাইল ও হাতঘড়ি ছিনিয়ে নেয় আসামিরা। ১৫ থেকে ২০ জন লাঠি ও দেশিয় ধারালো অস্ত্র ব্যবহার করে। এসময় গুরুতর আহত অবস্থায় অনেককে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় এই মামলাটি করা হয়েছে।

যাদের নামে মামলা করা হয়েছে- ডাকসু ভিপি নুরুল হক নুর, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক এপিএম সোহেল, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, আমিনুল ইসলাম, তুহিন ফারাবী, মেহেদি হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জমিস উদ্দিন হলের ছাত্র সালেহ উদ্দিন সিফাত, নাজমুল হাসান, আয়াতুল বেহেশতী, রবিউল হোসেন, আরিফুর রহমান, সাইফুল ইসলাম ও আরিফুর রহমান।

এর আগে নুরের ওপর হামলার ঘটনায় সোমবার (২৩ ডিসেম্বর) শাহবাগ থানার এস আই মোহাম্মদ রইচ উদ্দিন বাদী হয়ে ৪৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, গত রোববার (২২ ডিসেম্বর) ডাকসু ভবনে ভিপি নুরুলের কক্ষে ঢুকে রড, বাঁশ ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালান ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। ওই ঘটনায় আহত অন্তত ২৪ জনের মধ্যে ৯ জন এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।