সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
মুজিববর্ষের কোন কর্মসূচিতে মোদিকে অতিথি না রাখার আহ্বান | চ্যানেল খুলনা

দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ

মুজিববর্ষের কোন কর্মসূচিতে মোদিকে অতিথি না রাখার আহ্বান

চ্যানেল খুলনা ডেস্কঃজেলা ইমাম পরিষদের বিক্ষোভ মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগ বা বাংলাদেশের সম্পদ নয়, অসাম্প্রদায়িক বিশ্বনেতাও বটে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বিশ্ব সমাদৃত এমন ব্যক্তির জন্ম শতবার্ষিকী বা মুজিববর্ষের কর্মসূচিতে ভারতের সর্বকালের শ্রেষ্ঠ সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আনলে বঙ্গবন্ধুর প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করা হবে। মোদীর হাত দিল্লি ও কাশ্মিরের মুসলমানদের রক্তে রঞ্জিত। তাই মোদিকে কোনভাবেই বাংলাদেশের কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বক্তারা।
গতকাল শুক্রবার বিকেলে নগরীর ডাকবাংলা মোড়ে প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সমাবেশে বক্তারা আরও বলেন, অবিলম্বে জাতীয় সংসদে ভারতের দিল্লিতে মুসলিম হত্যাকান্ডের প্রতিবাদ প্রস্তাব আনতে হবে। একই সাথে দেশটির পররাষ্ট্র বিভাগকে ভৎসনার দাবি করেন বক্তারা। মুজিব বর্ষের কোন কর্মসূচিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি না রাখার আহ্বান জানিয়েছেন বক্তারা।
গতকালের সমাবেশ পরবর্তী বিশাল বিক্ষোভ মিছিল ডাকবাংলা মোড় থেকে ফেরীঘাট মোড়-শিববাড়ী মোড় হয়ে নিউমার্কেটস্থ বায়তুন নূর জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়। ভারতের দিল্লিতে মুসলিম হত্যা, পবিত্র কোরআনুল কারীমে ও মসজিদে অগ্নিসংযোগ, মসজিদের মিনারে হনুমান খচিত পতাকা টানানোর প্রতিবাদে জেলা ইমাম পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেল ৩টা থেকে বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা বিক্ষোভ মিছিল সহকারে নগরীর ডাকবাংলোর মোড়ের সমাবেশস্থলে এসে মিলিত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। আসরবাদ সমাবেশ শেষে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের হয়।
খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মোহাম্মদ সালেহ’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়ার পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন মাওলানা নাসির উদ্দিন কাসেমী, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি গোলামুর রহমান, মাওলানা আ ফ ম নাজমুস সউদ, মাওলানা আসাদুজ্জামান, মাওলানা কারামত আলী, মাওলানা মুশফিকুর রহমান, মাওলানা মোশরারফ হোসেন, মুফতি সেফাতুল্লাহ্, মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতি ইমরান বিন হুসাইন, মাওলানা মুফতি অলিউল্লাহ্, মাওলানা ইলিয়াজ হুসাইন, মাওলানা ইব্রাহিম খলিল, মাওলানা হেকমত আলী, মাওলানা নূর সাইদ জামালী ও মাওলানা শফিকুল ইসলাম প্রমুখ।
সমাবেশ চলাকালে ভারতে মুসলিম নিধনের প্রতিবাদে শ্লোগানে শ্লোগানে উত্তাল হয়ে উঠে খুলনার ডাকবাংলো চত্বর।
সমাবেশে বক্তারা বলেন, ঐতিহাস সাক্ষী ভারতবর্ষকে মুসলমানরাই স্বাধীন করেছে। আর আজকে সেই মুসলমানদের সাথে মোদি সরকার নিপীড়ন নির্যাতনমূলক আচরণ করছে। আজকে নিরীহ মুসলমানদের ওপর অমানবিক নির্যাতন চালাচ্ছে। যে সময়ে বাংলাদেশে সম্প্রীতি বিরাজ করছে, সেই সময় দেশে কোনোভাবে সাম্পদায়িক মোদিকে ঢুকতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন বক্তারা। অনতি বিলম্বে মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ করার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।