সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
মোরেলগঞ্জে ভারত ফেরত যুবকের ইসলাম অবমাননা শাস্তির দাবিতে বিক্ষোভ হামলা ভাংচুর, আটক ১২ | চ্যানেল খুলনা

মোরেলগঞ্জে ভারত ফেরত যুবকের ইসলাম অবমাননা শাস্তির দাবিতে বিক্ষোভ হামলা ভাংচুর, আটক ১২

বাগেরহাটের মোরেলগঞ্জ পল্লীতে ভারত ফেরত এক যুবক কর্তৃক ইসলাম ধর্ম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ কয়েকটি অশ্লীল, কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে ইসলাম অবমাননা ও ধর্মীয় অনুভুীততে আঘাতের ঘটনায় ফুসে ওঠে এলাকার জনগন। শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও বাড়িঘরে হামলা ভাংচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।
এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি হওয়ায় ফেসবুকে স্ট্যাটাসদাতা কৌশিক বিশ্বাস (২৩) নামের ওই যুবককে আটক করে পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রামে। ফেসবুকে অশ্লীল পোষ্টদাতা আটক কৌশিক ওই গ্রামের রমনি বিশ^াসের ছেলে। এ ঘটনায় পৃথক ২টি মামলা দায়ের হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ভারতে বসবাসকারী কৌশিক বিশ্বাস সম্প্রতি নিজ বাড়িতে ফিরে এবং সে তার ব্যবহৃত ‘জেহাদি তোষণকারী’ নামক ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবি হজরত মুহাম্মদ (সা.) এবং তার পরিবার নিয়ে কটূক্তি করে অশ্লীল ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়। ঘটনাটি জানাজানি হলে ফুঁসে ওঠে স্থানীয় মুসল্লীরা। ধর্মীয় অনুভূতিতে আঘাতদানকারী কৌশিকের শাস্তির দাবিতে সোমবার রাত সাড়ে ৯টার দিকে বিক্ষোভ মিছিল করে এলাকার জনগণ। এক পর্যায় মিছিলের একটি অংশ উত্তেজিত হয়ে কৌশিকের বাড়িতে হামলা চালিয়ে বসতঘর ভাংচুর করে এবং একটি খড়ের গাঁদায় আগুন ধরিয়ে দেয়।
ঘটনার খবর পেয়ে মোড়েলগঞ্জ ও মোংলা থানার ওসি বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি এলাকায় পুলিশ মোতায়েন করে। রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে আটক করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।
রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক ও মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসরাফুল ইসলাম, মংলা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম, মোড়েলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান। মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাধারণল সম্পাদক এম এমমাদুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, জেলা পরিষদের সদস্য অধ্যাপিকা আফরোজা আক্তার লিনা, ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, যুবলীগ নেতা এ্যাড. তাজিনুর রহমান পলাশ, র‌্যা বসহ আইন-শৃখংলা বাহিনীর বিভিন্ন বিভাগ।
এ ঘটনায় ফেসবুকে স্ট্যাটাসদাতা আটক কৌশিক বিশ্বাসকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। অপরদিকে কৌশিকের বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় তার পরিবারের পক্ষ থেকেও একটি মামলা দায়ের হয়েছে এবং ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, কৌশিক বিগত ৩ বছর ধরে ভারতে অবস্থান করছিলো। গত ৭ থেকে ৮ দিন আগে সে বাড়িতে ফিরে এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করে।
জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, ঘটনাটি অত্যন্দ দুঃখজনক। ঘটনার সাাথে জড়িতদের চিহ্নিত করে তদন্তপূর্বক আইনের আওতায় আনা হবে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, যে ঘরটি ভংচুর হয়েছে প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি পাকা ঘর তৈরি করে দেয়া হবে। থানা অফিসার ইন চার্জ মো. সাইদুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করা হয়েছে। ##

ক্যাপশন : মোড়েলগঞ্জে স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন ঘটনাস্থল পরিদর্শন করেন।

https://channelkhulna.tv/

বাগেরহাট আরও সংবাদ

রামপালে গাঁজাসহ যুবক আটক

রামপালে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা

৮ কেজি গাঁজাসহ রামপালের নারী মাদক কারবারি ডিবি পুলিশের হাতে আটক

রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক

ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

ফকিরহাটে বীর মুক্তিযোদ্ধা শিব প্রসাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।