সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
যবিপ্রবি’র প্রশিক্ষণ কর্মসূচিতে খুবি আইকিউএসি টিমের অবদান | চ্যানেল খুলনা

যবিপ্রবি’র প্রশিক্ষণ কর্মসূচিতে খুবি আইকিউএসি টিমের অবদান

২৭ জানুয়ারি (শনিবার) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র আমন্ত্রণে খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি টিম ‘Subject-specific OBE guidelines, constructive alignment and gaps regarding expected OBE curriculum’ শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মসূচিতে তথ্যজ্ঞ ব্যক্তি হিসেবে অংশগ্রহণ করেন। সেখানে খুবি আইকিউএসি টিমের চারজন শিক্ষক চারটি পৃথক সেশন পরিচালনা করেন, যা উচ্চশিক্ষার স্কলারলি মুভমেন্টে খুলনা বিশ্ববিদ্যালয়ের সক্রিয় থাকার একটি স্মারক হিসেবে বিবেচিত হবে বলে প্রতিয়মান হয়।

দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচিটিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার তাঁর সেশনে বিএনকিউএফ সম্পর্কে ধারণা দিয়ে ওবিই কনসেপ্ট ও বিএনকিউএফ-এর বিভিন্ন বাধ্যবাধকতা ও সুবিধাদি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতা শেয়ারের পাশপাশি, সেশনের উপসংহারে তিনি সার্বিক ওবিই সম্পাদন সম্পর্কিত বাস্তব বাধাবিপত্তি ও দ্রুত বাস্তবায়ন কৌশল সম্পর্কিত ধারণা দিয়ে তার আলোচনার ইতি টানেন। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো: মতিউল ইসলাম ওবিই টেমপ্লেটের খুঁটিনাটি দিক আলোচনার পাশাপাশি ওবিই টেমপ্লেটে ব্যবহৃত বিভিন্ন ধারণা সম্পর্কে ব্যাখ্যা দিয়ে, হাতেকলমে তা সকলকে বুঝিয়ে দেন। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক মো: মোস্তাফিজুর রহমান ওবিই-এর ব্যবহারিক দিক নিয়ে আলোচনা করে খুলনা বিশ্ববিদ্যালয়ে তার বাস্তব অভিজ্ঞতা তুলে ধরেন। পরিশেষে টিমের সদস্য আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের স্টান্ডার্ড ও ক্রাইটেরিয়া, অ্যাক্রেডিটেশনের আবেদন প্রক্রিয়া, স্কোরিং রুব্রিক্সসহ অ্যাক্রেডিটেশনের জন্য আবেদনের লক্ষ্যে কীভাবে বিশ্ববিদ্যালয়গুলি প্রস্তুতি গ্রহণ করবে, সে সম্পর্কে সবিস্তারে আলোচনা করেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো: নাজমুল হাসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান ও চারটি টেকনিক্যাল সেশনে ১৫০ জন এর অধিক শিক্ষকের উপস্থিতিসহ আলোচনায় তাদের প্রাণবন্ত অংশগ্রহণ ‘ওবিই’ কার্যক্রমে খুলনা বিশ্ববিদ্যালয়ের এগিয়ে থাকার স্মারক বলে প্রতিয়মান হয়।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

টাইমস হায়ার এডুকেশন গ্লোবাল র‌্যাঙ্কিংয়ে টানা দ্বিতীয়বার খুবি

১৭ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে দৈনিক দিনকাল সাংবাদিক -শ্রমিক -কর্মচারীদের মানববন্ধন

খুলনা ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক দিবস পালিত

খুলনায় মহান মে দিবস পালিত

খুবিতে ইনোভেশন হাব স্থাপনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে এমওইউ স্বাক্ষর

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।