সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
যশোরের ভৈরব পুনঃখনন কাজ পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ প্রকাশ | চ্যানেল খুলনা

যশোরের ভৈরব পুনঃখনন কাজ পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ প্রকাশ

চ্যানেল খুলনা ডেস্কঃযশোরের ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দুরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের শহরতলীর বিজয় নগর এলাকার কাজ পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কাজের মান দেখে অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, দরপত্র অনুযায়ী কাজ না হলে এই কাজ বুঝে নেয়া হবে না। তিনি এসময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সিডিউল অনুযায়ী কাজ বুঝে নেবার নির্দেশ দেন।

পানি সম্পদ মন্ত্রী যশোর শহর ও শহরতলীর কাজ পরিদর্শনকালে সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য তার সাথে ছিলেন। এছাড়াও পানি উন্নয়ন বোর্ডের খুলনা জোনের চীফ ইঞ্জিনিয়ার সিদ্দিকুর রহমান, খুলনা জোনের তত্বাবধায়ক প্রকৌশলী হাসান ইমাম প্রিন্স, যশোরের নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলাম,খুলনা-১ নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত  ছিলেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী বিজয় নগর এলাকার কাজ পরিদর্শন কালে বাশ দিয়ে পানি মেপে দেখেন। যেখানে তিন ফিট গভীরতা থাকার কথা সেখানে একফিট গভীরতা দেখতে পেয়ে অসন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, সারা দেশের নদী পুনঃখনন প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত স্বপ্ন। এই প্রকল্পের কাজ খারাপ হোক তা কোন ভাবেই মেনে নেয়া হবে না। প্রতিমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের স্বচ্ছতার সাথে এই কাজ সম্পন্নেরও নির্দেশনা দেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে জানান, কোন ভাবেই এই ভৈরব পুনঃখনন কাজ নিন্মমানের হোক তা মেনে নেয়া হবে না। একই সাথে ভবদহ এলাকার টিআরএম নিয়ে কোন অনিয়ম হলেও তা সহ্য করা হবে না। পরে মন্ত্রী যশোরের অভিশাপ ভবদহ এলাকা পরিদর্শনের উদ্দেশ্যে রওনা দেন।

পানি সম্পদ মন্ত্রী যশোর শহর ও শহরতলীর কাজ পরিদর্শনকালে সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য তার সাথে ছিলেন। এছাড়াও পানি উন্নয়ন বোর্ডের খুলনা জোনের চীফ ইঞ্জিনিয়ার সিদ্দিকুর রহমান, খুলনা জোনের তত্বাবধায়ক প্রকৌশলী হাসান ইমাম প্রিন্স, যশোরের নির্বাহী প্রকৌশলী তৌহিদুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তারা ্উপস্থিত ছিলেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী বিজয় নগর এলাকার কাজ পরিদর্শন কালে বাশ দিয়ে পানি মেপে দেখেন। যেখানে তিন ফিট গভীরতা থাকার কথা সেখানে একফিট গভীরতা দেখতে পেয়ে অসন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, সারা দেশের নদী পুনঃখনন প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত স্বপ্ন। এই প্রকল্পের কাজ খারাপ হোক তা কোন ভাবেই মেনে নেয়া হবে না। প্রতিমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের স্বচ্ছতার সাথে এই কাজ সম্পন্নেরও নির্দেশনা দেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে জানান, কোন ভাবেই এই ভৈরব পুনঃখনন কাজ নি¤œমানের হোক তা মেনে নেয়া হবে না। একই সাথে ভবদহ এলাকার টিআরএম নিয়ে কোন অনিয়ম হলেও তা সহ্য করা হবে না। পরে মন্ত্রী যশোরের অভিশাপ ভবদহ এলাকা পরিদর্শনের উদ্দেশ্যে রওনা দেন।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।