সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাষ্ট্রপতি পুলিশ পদক পা‌চ্ছেন এসআই মোহাম্মদ আবু সাঈদ | চ্যানেল খুলনা

রাষ্ট্রপতি পুলিশ পদক পা‌চ্ছেন এসআই মোহাম্মদ আবু সাঈদ

২০২০ সালে পুলিশ বাহিনীর সদস্যদের সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা পাচ্ছেন খুলনা সদর থানায় কর্মরত এসআই (নিরস্ত্র) মোহাম্মদ আবু সাঈদ।

২০০০ সালে পুলিশ বিভাগে যোগদান করা এই কর্মকর্তাকে আগামী (২৩ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত পুলিশ সপ্তাহে তাকে এই পদক দেওয়া হবে।

মোহাম্মদ আবু সাঈদ এস আই (নিরস্ত্র) খুলনা সদর থানায় কর্মরত অবস্থায় বিভিন্ন সময় শিশু ধর্ষক আটক, অপহরণ, ছিনতাই এবং চুরি যাওয়া মাল উদ্ধারে সফল অভিযান পরিচালনা করার পাশাপাশি তার সাহস, বীরত্ব এবং সেবায় অনন্য নজির স্থাপনের জন্য রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা ২০২০ পদকে ভূষিত হয়েছেন।

এস আই মোহাম্মদ আবু সাঈদ খুলনা সদর থানাধীন অনেক গুরুত্বপূর্ণ মামলা এবং অভিযোগের সফল অভিযান পরিচালনা করেন। এর মধ্যে উল্লেখ্য ঘটনা হল, ১১বছরের এক কন্যা শিশুকে মাদ্রাসা যাওয়ার পথে মাইক্রোবাস যোগে অজ্ঞাতনামা ব্যাক্তি অপহরণ করে। অপহরণের পর ৭ দিন অজ্ঞাত স্থানে আটকে রেখে ধর্ষণ করে খুলনা রেলওয়ে স্টেশনে ফেলে রেখে যায় শিশুটিকে। কে অপহরণ করল বা কে ধর্ষণ করল কেউ জানেনা এমন কি শিশুটি ধর্ষকের নাম ঠিকানা কিছুই জানেনা। এমন একটি ঘটনায় ধর্ষণের মামলা হলে। তথ্য প্রযুক্তি এবং প্রচলিত অপ্রচলিত সকল মাধ্যম ব্যবহার করে আসামীকে নোয়াখালী হতে আটক করে টিআই প্যারেড এর মাধ্যমে সনাক্ত করে ডিএনএ পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হয়ে অভিযোগপত্র দাখিল করেন। আসামীকে আদালতে সোপর্দ করেন।
এছাড়াও তিনি খুলনার মিয়াপাড়ায় ৩ বছরের কন্যা শিশুকে অপহরণ করে দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবি করল অজ্ঞাত নামা অপহরণকারী চক্র। এই ঘটনায় খুলনা সদর থানায় একটি মামলা হলে। মাত্র ১৮ ঘন্টা অভিযান পরিচালনা করে কুষ্টিয়া জেলা হতে অপহরণকারী চক্রকে গ্রেফতার করেন এবং ৩ বছরের শিশুটিকে সম্পূর্ণ অক্ষত অবস্থায় উদ্ধার করেন।
খুলনা সদর থানার টুটপাড়ায় একজন খ্রিস্টান গৃহ বধুকে বাসা ভাড়া দেখার কথা বলে তার বাসায় প্রবেশ করে ২ জন অজ্ঞাতনামা ব্যাক্তি। বাসায় প্রবেশ করার পর বাসায় অন্য কোন সদস্য না থাকায় গৃহ বধুর ১বছরের শিশুকে বুকে ছুরি ধরে অজ্ঞাতনামা ব্যক্তি গৃহবধুকে ধর্ষণ করে। এ ঘটনায় খুলনা সদর থানায় একটি মামলা হলে। মাত্র ২৪ ঘন্টার মধ্যে তথ্য প্রযুক্তি এবং প্রচলিত অপ্রচলিত সকল মাধ্যম ব্যাবহার করে আসামীদের আটক করেন। আসামীদের টিআই প্যারেডের মাধ্যমে সনাক্ত করে ডিএনএ পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হয়ে অভিযোগপত্র দাখিল করেন।
খুলনা থানাধীন জেলা স্কুলের সামনে প্রকাশ্য দিবালোকে ১৩ লক্ষ টাকা ছিনতাই করে অজ্ঞাত নামা ছিনতাইকারীরা। এ ঘটনায় খুলনা সদর থানায় একটি মামলা হয়। তথ্য প্রযুক্তি এবং প্রচলিত অপ্রচলিত সকল মাধ্যম ব্যবহার করে ছিনতাইকারীদের গ্রেফতার করেন। ছিনতাইকৃত টাকা উদ্ধার করেন। পরে আসামীর ১৬৪ ধারায় জবানবন্দি লিপিবদ্ধ করে এবং অভিযোগপত্র দাখিল করেন।
খুলনা সদর থানার বাবুখান রোড এলাকা হতে একজন ব্যাবসায়ীর বাসা হতে অনধিকার প্রবেশ করে ৫০ ভরি স্বর্ণালংকার অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় খুলনা সদর থানায় একটি মামলা হলে।তথ্য প্রযুক্তি প্রচলিত অপ্রচলিত সকল মাধ্যম ব্যাবহার করে অজ্ঞাত নামা চোরদের সনাক্ত করে গ্রেফতার করেন। স্বর্ণ উদ্ধার করেন এবং অভিযোগপত্র দাখিল করেন।
এভাবেই তিনি একের পর এক অভিযোগপত্র এবং মামলার সফল অভিযান পরিচালনা করে আসছেন।

এস আই মোহাম্মদ আবু সাঈদ বর্তমানে খুলনা সদর থানায় কর্মরত রয়েছেন। তিনি হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার সুন্দরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আশ্বব উল্লার ছেলে। তিনি সকলের দোয়া প্রার্থী।

আগামী ২৩ জানুয়ারি শুরু হচ্ছে চলতি বছরের পুলিশ সপ্তাহ। পাঁচ দিনব্যাপী হওয়া এই পুলিশ সপ্তাহ শেষ হবে ২৭ জানুয়ারি। এবারের পুলিশ সপ্তাহে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে ১১৫ জন সদস্য ও ২০২১ সালে ১১৫ জন সদস্যকে পদক দেওয়া হবে। চারটি ক্যাটাগরিতে দুই বছরে মোট ২৩০ জনকে পুরস্কৃত করা হবে।
২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। এ ছাড়াও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে। আর ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে।

তাছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

খুলনা সিআইডির অতিরিক্ত ডিআইজি শম্পা’র সাফল্যগাঁথা কর্মময় জীবন

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

খুলনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিসে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।