সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রোহিঙ্গা ইস্যুতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি | চ্যানেল খুলনা

রোহিঙ্গা ইস্যুতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি

চ্যানেল খুলনা ডেস্কঃরোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের নামে বিএনপি বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আপনারা কথা বলেন। আজকে জাতীয় ঐক্যের নামে বিভেদের পায়তারা করেন। আপনাদের জাতীয় ঐক্য গড়তে হবে না। জাতি ঐক্যবদ্ধ আছে। শেখ হাসিনার পররাষ্ট্রনীতি ঠিকই আছে। মিয়ানমারের ওপর চাপ বাড়ছে, আরও বাড়বে। আপনারা কি চান আমরা যুদ্ধ করি। যুদ্ধের ফাঁদে পা দেই।

তিনি বলেন, রোহিঙ্গারা যখন স্রোতের মতো আসতে থাকে তখন কিন্তু অনেক উস্কানি ছিল। আমরা উস্কানির ফাঁদে পা দেইনি। আমার যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। আমরা সফল কূটনীতিকের মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই। এ কৌশলে দুই পা এগুলে হয়তো এক পা পেছাতে হয়। তবে আমার নীতি পলিসি থেকে এক চুলও নড়িনি। আমরা টার্গেট সামনে রেখে রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে যত প্রকার চাপ সৃষ্টি করা দরকার করে যাচ্ছি।

রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত- ষড়যন্ত্র আছে দাবি করে সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত আছে, ষড়যন্ত্র আছে। পাকিস্তানের ইন্টেলিজেন্স প্রতিনিয়ত আছে, এনজিও লাগিয়ে দিয়েছে। তাদের নিজেরদের পন্থি, এনজিওরা এখনে চক্রান্ত করছে।

ফখরুল সাহেব কি তাদের সঙ্গে আঁতাত করেছে। তা নাহলে এত বেসুরে কথা কেন আপনার মুখ থেকে বের হচ্ছে। দুই বছর ধরে বিএনপি কূটনৈতিকদের কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে একবারও নালিশ করেনি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের ইতিহাসে বিএনপির মতো ব্যর্থ কোনো বিরোধী দল আছে বলে আমার জানা নেই। দেশের অনেক বিরোধী দল বিরোধীতা করছে। কিন্তু বিএনপির মতো এত ব্যর্থ, দগদগে ব্যর্থতা আর কোনো দলের নেই। তারা এখন উন্মাদ হয়ে ইস্যু খোঁজে। এখন রোহিঙ্গা ইস্যুতে ভর করেছে।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএমএর সহ-সভাপতি জামাল উদ্দিন খলিফা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উপ উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার প্রমুখ।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।