সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
র‍্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন ফাঁস: ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত | চ্যানেল খুলনা

র‍্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন ফাঁস: ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

র‍্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন ফাঁস: ২ পুলিশ কর্মকর্তা বরখাস্তর‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‍্যাব) একযোগে ৪৮ পুলিশ সুপারকে (এসপি) পদায়ন নিয়ে একটি অডিও রেকর্ড ফাঁসের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অডিও রেকর্ডে র‍্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন হয়েছে। পরে জানা যায়, ওই আপত্তিকর কথোপকথনে জড়িত দু’জন হলেন- রাজশাহী র‍্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এস এম ফজলুল হক এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান।
মঙ্গলবার (২৫ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, সম্প্রতি র‍্যাবে ৪৮ পুলিশ সুপারকে পদায়নের ঘটনায় বিরূপ মন্তব্য করেন পুলিশের দুই কর্মকর্তা। তাদের সেই কথোপকথনের অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে র‍্যাব সম্পর্কে আপত্তিকর কথোপকথন শোনা যায়। পরে দুজনের পরিচয় জানতে পারে পুলিশ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারী আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক আচরণবিধি লঙ্ঘন করায় পুলিশের দুই কর্মকর্তাকে বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বরখাস্তকৃত দুই পুলিশ কর্মকর্তা হলেন রাজশাহী র‍্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত এস এম ফজলুল হক (বিপি-৭৮০৮১২১৫৯৪) এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান (বিপি-৯১১৬১৭৮৩০৯)।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, যেহেতু এস এম ফজলুল হককে সরকারি কর্ম থেকে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। তাই তাকে সরকারি কর্মচারী আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক আজ ২৫ মে থেকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদফতরে সংযুক্ত থাকবেন।
পৃথক প্রজ্ঞাপনে একইভাবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

২০০ একর জমি ফেরত পাচ্ছে বাংলাদেশ

জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান

সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেপ্তার

ঢাকায় শনিবার আসছেন ডোনাল্ড লু

দেশ গড়তে ব্যবসায়ীদের সহায়তা চাইলেন ড. ইউনূস

শহীদদের স্মরণসভা স্থগিত, আলোচনায় ৫ কোটি টাকা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।