সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
লকডাউনের মধ্যে ৭০ বর‍যাত্রী নিয়ে সরকারি কর্মকর্তার বিয়ে | চ্যানেল খুলনা

লকডাউনের মধ্যে ৭০ বর‍যাত্রী নিয়ে সরকারি কর্মকর্তার বিয়ে

চ্যানেল খুলনা ডেস্কঃ করোনাভাইরাস মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলাকে ডেঞ্জার ও রেড জোন হিসেবে চিহ্নিত করে সরকার লকডাউন ঘোষণার রাতে ধুমধামে বিয়ে করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন শাহীন কবির নামে এক সরকারি কর্মকর্তা। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত শাহিন কবিরকে বাড়িতে না পেয়ে তার ছোট ভাইকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। সমালোচিত বিয়ের ওই ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে সোনারগাঁ পৌরসভার গোচাইট গ্রামে। ওই রাতেই সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) কর্তৃপক্ষ পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করেন।

এদিকে এই বিয়ে নিয়ে স্থানীদের মধ্যে রীতিমতো হইচই এর পাশাপাশি চলছে তীব্র সমালোচনার ঝড়। শাহীন কবির পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে ও পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক। তিনি বিয়ে করেন একই উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে।
স্থানীয়রা জানান, সরকারি ওই কর্মকর্তার বিয়েতে বরযাত্রী ছিলেন প্রায় ৭০ জনের মতো নারী-পুরুষ। করোনাভাইরাসের মহামারিকালিন সময়ে এ বিয়ের ঘটনায় এলাকাবাসীর হাতে অপমান অপদস্থও হন সরকারি ওই কর্মকর্তা। তবে এসময় বরযাত্রী ও সদ্য বিয়ে করা স্ত্রীকে রেখে পালিয়ে যান শাহীন কবির।

গোচাইট গ্রামের বাসিন্দা আলী হোসেন বলেন, ‘এই বিয়েতে নারায়ণগঞ্জ শহরের যেসব মহল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানুষ মারা গেছে, ওই সব মহল্লার আশপাশের কয়েকজন অতিথি অংশ নেন, এ জন্য আমরা চিন্তায় পড়ে গেছি।’

এ ব্যাপারে শাহীন কবির বলেন, ‘ছোট পরিসরে আমি বিয়ের আয়োজন করেছি। বউভাতের আয়োজন বন্ধ রেখেছি। পরিস্থিতি ভালো হলে বউভাতের আয়োজন করব।’

করোনাভাইরাসের এমন পরিস্থিতিতে একজন সরকারি কর্মকর্তা ঘটা করে বিয়ে করার ঘটনায় এলাকাজুগে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে বুধবার (৮ এপ্রিল) বিকেলের দিকে উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সাইদুল ইসলাম পুলিশসহ উপস্থিত হন সদ্য বিয়ে করা সরকারি কর্মকর্তা শাহীন কবিরের বাড়িতে।

তবে ইউএনওর উপস্থিতি টের পেয়ে বাসর রাতে বর শাহিন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউএনও সরকারি ওই কর্মকর্তার ছোট ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বিষিয়টি নিশ্চিত করে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেন, লকডাউন পরিস্থিতির মধ্যে একজন সরকারি কর্মকর্তা কোনোভাবেই বিয়ে করতে পারেন না। এটি অন্যায় এবং শৃঙ্খলা ভঙ্গ করেছেন তিনি।

ইউএনও আরও বলেন, এমন পরিস্থিতিতে একজন সরকারি কর্মকর্তার কাছ থেকে এটা প্রত্যাশিত নয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করবেন বলে জানান তিনি।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।