সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
লিটনের অভিষেক ম্যাচেই সিপিএল থেকে বিদায় জ্যামাইকার | চ্যানেল খুলনা

লিটনের অভিষেক ম্যাচেই সিপিএল থেকে বিদায় জ্যামাইকার

চ্যানেল খুলনা ডেস্কঃ নিজেকে খানিক দুর্ভাগাই ভাবতে পারেন লিটন কুমার দাস। কেননা প্রথমবারের মতো সিপিএল খেলতে গিয়েই মুখোমুখি হলেন নিজ দলের সবচেয়ে বাজে ফলাফলের। সিপিএলে লিটনের অভিষেক ম্যাচে টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো প্লে অফের আগেই বিদায় নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। অবশ্য এতে লিটনের দায় দেয়া অযৌক্তিক

কেননা মৌসুমের শুরু থেকেই যাচ্ছেতাই ফর্মে ছিলেন জ্যামাইকার তারকা ক্রিকেটাররা। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ, চ্যাডউইক ওয়ালটনের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্টরা দলে থাকলেও, পারেননি কিছুই করতে। যে কারণে ৯ ম্যাচের মধ্যে সপ্তম পরাজয়ে টুর্নামেন্ট থেকে ছিটকেই যেতে হলো জ্যামাইকাকে।

শনিবার ভোরে সেন্ট লুসিয়া জুকসের কাছে ৪ উইকেটে হেরেছে জ্যামাইকা। অবশ্য জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল তারা। শেষ দুই ওভারে সেন্ট লুসিয়ার দরকার ছিল ১৯ রান। শামার স্প্রিঙ্গারের করা ১৯তম ওভারে দুই ছক্কার মারে ১৮ রান করে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক ড্যারেন স্যামি।

জ্যামাইকার করা ১৬৫ রানের সংগ্রহ টপকে যেতে সেন্ট লুসিয়ার খেলতে হয়েছে ১৯.১ ওভার, হারিয়েছে ৬টি উইকেট। টপঅর্ডার ব্যাটসম্যানরাই মূলত সহজ করে যান কাজ। মাত্র ২৫ বলে ৫১ রান করেন রাহকিম কর্নওয়াল। এছাড়া আন্দ্রে ফ্লেচার ৮ বলে ১৭ ও হার্ডাস ভিজোয়েন ২৪ বলে করেন ৩২ রান।

একপর্যায়ে ৪৫ বলে ঠিক ৪৫ রান প্রয়োজন ছিল সেন্ট লুসিয়ার। কলিন ইনগ্রাম ২৪ বলে ১৭ এবং ক্রিস বার্নওয়েল ১৮ বলে ১৩ করলে খানিক চাপেই পড়ে যায় তারা। তবে শেষপর্যন্ত অধিনায়ক ড্যারেন স্যামি ২ ছয়ের মারে দূর করে দেন সব শঙ্কা।

এর আগে ব্যাট হাতে নিজের অভিষেকটা সে অর্থে রাঙাতে পারেননি উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। অবশ্য নিজের যুতসই ব্যাটিং পজিসনেও নামতে পারেননি লিটন। সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে চার নম্বরে ব্যাট করতে নেমে লিটন খেলেছেন ২১ বলে ২১ রানের ওয়ানডে ইনিংস। উইকেটে প্রায় ৭.২ ওভার থেকেও বড় কিছু করতে পারেননি এ টপঅর্ডার।
সিপিএলে খেলার লক্ষ্যে সাকিব আল হাসানের সঙ্গেই দেশ ছেড়েছিলেন লিটন দাস। নিজ দলের প্রথম ম্যাচটি খেলতে পারেননি সাকিব, তবে এখনও বাকি রয়েছে ৩টি ম্যাচ। এদিকে লিটনের দল জ্যামাইকার আজকের ম্যাচটি নবম, এরপর বাকি রয়েছে একটি মাত্র ম্যাচ। বাঁচা-মরার অবস্থায় খেলতে নেমে ডোয়াইন স্মিথের ফিফটিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রানের সংগ্রহ দাঁড় করায় জ্যামাইকা।

টস হেরে ব্যাট করতে নেমে দলকে প্রত্যাশামাফিক শুরুটা এনে দিতে পারেননি ক্রিস গেইল। অপর ওপেনার গ্লেন ফিলিপস ১১ বলে ২৩ রান করে ঝড়ো শুরুর ইঙ্গিত দিলেও, গেইলের ব্যাট থেকে আসে ৩০ বলে ২৯ রান। গেইলের মতো ঢিমেতালে খেলে ১ চারের মারে ২১ বলে ২১ রান করে লিটন।

ইনিংসের দশম ওভারের প্রথম বলে গেইল আউট হলে উইকেটে আসেন লিটন। শুরু থেকে রয়েসয়ে খেলে ১৫তম ওভারে হার্ডাস ভিজোয়েনকে মিডউইকেট দিয়ে পুল করে বাউন্ডারি হাঁকান তিনি। তবে ১৭তম ওভারে কেসরিক উইলিয়ামসকে বড় শট খেলতে গিয়ে আকাশে তুলে দেন লিটন। সহজ ক্যাচ লুফে নিয়ে লিটনের বিদায়ঘণ্টা বাজান উইলিয়ামস।

এরপরও জ্যামাইকার সংগ্রহ ১৬৫ পর্যন্ত যাওয়ার কৃতিত্ব ডোয়াইন স্মিথের। অন্যসব ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে তার ব্যাট থেকে এসে ৬ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৫৮ রানের ইনিংস। সেন্ট লুসিয়ার পক্ষে উইলিয়ামস নেন ৩টি উইকেট।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

ফকিরহাটে বঙ্গবন্ধু জাতীয় ৪০তম পুরুষ এবং ১৭তম নারী ভারোত্তোলন প্রতিযোগিতা শুরু

অস্ত্রোপচার করাতে হচ্ছে ইংলিশ তারকার

ফকিরহাটের বেতাগায় চারদলীয় তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বিসমিল্লাহ ফিড মিলস লি:

বড় লাফ দিয়ে সাকিবের ঘাড়ে নিশ্বাস ফেলছেন হাসারাঙ্গা

সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপি কমিশনার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।