সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও | চ্যানেল খুলনা

শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও

শিক্ষার্থীদের দীর্ঘ আন্দোলনের পর অবশেষে চট্টগ্রাম মহানগরীতেও গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর হতে যাচ্ছে। রবিবার (৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে কার্যকর ঘোষণা দেয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

দীর্ঘদিন ধরে রাজধানী ঢাকার সাথে চট্টগ্রামেও শিক্ষার্থীরা গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে আন্দোলন করে আসছিল। ঢাকা-চট্টগ্রামের মতো সারাদেশের শিক্ষার্থীরা একই দাবিতে আন্দোলন শুরু করে।

চট্টগ্রামেও গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকরের ঘোষণার বিষয়ে গতকাল চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল জানান, চট্টগ্রাম মহানগরীতেও গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া আমরা কার্যকর করতে যাচ্ছি। আগামী রবিবার বেলা ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা ঘোষণা দেবো-কোন তারিখ থেকে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হবে। তবে ওই সংবাদ সম্মেলনে সরকারের কাছেও আমাদের একটি দাবি আছে। আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই দাবি তুলে ধরবো।

শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া শুধুমাত্র চট্টগ্রাম মহানগরী এলাকায় কার্যকর হবে বলে জানিয়েছেন বেলায়েত হোসেন বেলাল। তিনি জানান, শিক্ষার্থীদের দাবি শুধু সিটি এলাকায় অর্ধেক ভাড়া কার্যকর করা। এদিকে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালু হলেও বাস মালিকদের কর পূর্বের মতো নির্ধারণ করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।

এ বিষয়ে বেলায়েত হোসেন বেলাল বলেন, লকডাউন চলাকালীন অনেক পরিবহন শ্রমিক ও মালিকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরকার তেলের দামও বাড়িয়েছে। কিন্তু বাস মালিকদের ট্যাক্স দ্বিগুণও করা হয়েছে। আমরা সংবাদ সম্মেলনে এ কর পূর্বের মতো নির্ধারণের দাবি জানাবো।

গত সপ্তাহে ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নেয়ার ঘোষণা দিয়েছিলেন পরিবহন মালিক সমিতির নেতারা। তখন চট্টগ্রামসহ দেশের অন্যান্য জেলার ব্যাপারে কোনো ঘোষণা না দেয়ায় চট্টগ্রামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ-মানববন্ধন শুরু করে। পরবর্তীতে এই আন্দোলন চলতে থাকে। শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে দ্রুততম সময়ে ৯ দফা দাবি মেনে নেয়ার পাশাপাশি প্রজ্ঞাপন জারি করে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতের দাবি জানানো হয়।a

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

স্মার্ট ভূমিসেবা বাস্তবায়নে গতি আনতে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।