সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন নগর সদস্য সচিব শফিসহ গ্রেফতার দুই | চ্যানেল খুলনা

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন নগর সদস্য সচিব শফিসহ গ্রেফতার দুই

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন মহান মে দিবসে শ্রমিকদলের কর্মসুচিতে সরকারের পেটোয়াবাহিনীর লাঠিচার্জ, টিয়ারগ্যাস নিক্ষেপ, মহানগর শ্রমিকদলের সদস্য সচিবসহ দুইজনকে গ্রেফতার ও পুলিশের লাঠিপেটায় ১০/১৫জনকে আহত করায় প্রমান করে অবৈধ হাসিনা সরকারের পতনের ঘন্টা বেজে গেছে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, আর্ন্তজাতিক মে দিবসে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য রাজপথে নেমেছিলো। এ দিবসে বিভিন্ন রাজনৈতিক ও শ্রমিক সংগঠনগুলো নানান কর্মসুচি পালন করেন। মে দিবসে কর্মসুচি পালন করাই শ্রমিকদের ঐতিহ্য। খুলনার মানুষ হতবাক হয়েছেন, সকাল থেকে মে দিবসের কর্মসুচিতে বাধাদানের জন্য শত শত পুলিশ বিএনপি অফিস ঘিরে রাখার দৃশ্য দেখে।
সোমবার (০১ মে) দুপুর সাড়ে ১২টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে শ্রমিকদলের র‌্যালীতে পুলিশের নির্মম লাঠিচার্জ, টিয়ারসেল নিক্ষেপ, শ্রমিকদলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফিসহ দুইজনকে গ্রেফতার ও ১০/১৫জন শ্রমিককে মারাত্মক আহত করার প্রতিবাদে প্রেসব্রিফিং এ তিনি এসব কথা বলেন।
এড. মনা বলেন, খুলনার একশ্রেনীর অতিউৎসাহী পুলিশ সদস্যরা বারবার বিএনপির গনতান্ত্রিক আন্দোলনে বাধা দিয়ে আসছে। প্রতিটি কর্মসুচি পুলিশকে অবহিত করার পরেও তারা বাধা দিচ্ছে-এভাবে আর চলতে দেয়া যায় না।
তিনি বলেন পুলিশের বাধামুখে পুর্বনির্ধারিত দলীয় কার্যালয়ে শ্রমিকদলের কর্মসুচি কারার কথা থাকলেও পুলিশের বাধায় তারা বড়বাজার শ্রমিক ইউনিয়ন (১২১২) এর সামনে থেকে সকাল সাড়ে ১০টায় শ্রমিকদলের শান্তিপূর্ণ র‌্যালীতে পুলিশের তান্ডব দেখে খুলনাবাসি ক্ষুব্ধ হয়েছে। প্রেসব্রিফিং থেকে অবিলম্বে শ্রমিকনেতা শফিকুল ইসলাম শফি ও ইসলাম খলিফার নিঃশর্ত মুক্তি ও দোষি পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান।
প্রেসব্রিফিং এ উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, শের আলী সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আলম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, শেখ সাদী, আব্দুর রাজ্জাক, কে এম হুমায়ুন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন পরাগ, আবু সাঈদ হাওলাদার আব্বাস, মোল্লা ফরিদ আহমেদ, জাহিদুল হোসেন জাহিদ, মিজানুর রহমান মিলটন, ফারুক হোসেন, মজিবর রহমান, এমদাদ হোসেন, আসাদুজ্জামান আসাদ, স্বেচ্ছাসেবক দলে শফিকুল ইসলাম শাহিন, মুনতাসির আল মামুন, মহিলাদলের এড. তসলিমা খাতুন ছন্দা, শ্রমিকদল নেতা উজ্জল কুমার সাহা প্রমূখ।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে ‘বি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

নগরীতে চায়ের দোকানিকে কুপিয়ে নগদ অর্থ ও স্বর্ণের চেইন ছিনতাই

দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদকের শাশুড়ির মৃত্যুতে কেসিআর’র শোক

টাইমস হায়ার এডুকেশন গ্লোবাল র‌্যাঙ্কিংয়ে টানা দ্বিতীয়বার খুবি

১৭ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে দৈনিক দিনকাল সাংবাদিক -শ্রমিক -কর্মচারীদের মানববন্ধন

খুলনা ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক দিবস পালিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।