সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সরকারের গণমুখী কার্যক্রমে মানুষ উপকৃত হচ্ছে : কেসিসি মেয়র | চ্যানেল খুলনা

সরকারের গণমুখী কার্যক্রমে মানুষ উপকৃত হচ্ছে : কেসিসি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকারের গণমুখী কার্যক্রমে সমাজের সকল স্তরের মানুষ উপকৃত হচ্ছে। বিশেষ করে দরিদ্র পরিবারসমূহ ঘুড়ে দাড়াতে সক্ষম হচ্ছে। তিনি সত্যিকার জনকল্যাণমুখী এ সকল কার্যক্রম অব্যাহত রাখতে সরকারের পাশে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।
সিটি মেয়র মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে মা ও শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ উপলক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী ও ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস এর কারিগরি সহযোগিতায় এবং অর্থায়নে কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় এ খাবার বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে শিক্ষা সহায়তা ও দলীয় ব্যবসা পরিচালনার জন্যও অনুদান প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, ২০১৮ সালে দায়িত্ব গ্রহণের পর জনগুরুত্বপূর্ণ এ প্রকল্পের কার্যক্রম পুনরায় চালু করি। প্রকল্পের আওতায় এ পর্যন্ত মহানগরীর ৩১টি ওয়ার্ডের প্রায় ২৯৫টি বস্তির স্বল্প আয়ের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের পাশাপাশি ২৭৯টি বস্তিতে অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। আগামীতেও এ প্রকল্প কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সংশ্লিষ্ট সকলকে সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

অনুষ্ঠানের ৩১টি ওয়ার্ডের সুবিধাভোগী ৬’শ ৫০ জন গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদেরকে পুষ্টি সহায়তা বাবদ ৩৫ লক্ষ ১০ হাজার টাকা (প্রত্যেকে প্রতিমাসে ৩০টি ডিম, হাফ লিটার তেল ও মশুরের ডাল), বাল্য বিবাহ নিরোধকল্পে ৮ম থেকে ১০ম শ্রেণি পড়–য়া ১০০ জন মেয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা বাবদ ২ টি সমান কিস্তিতে প্রত্যেককে ৯ হাজার টাকা হিসাবে মোট ৯ লক্ষ টাকা এবং দলীয় ক্ষুদ্র ব্যবসা পরিচালনার জন্য সুবিধাভোগীকে ৬০টি দলকে ১২ লক্ষ টাকা (প্রতিটি দল ২০ হাজার টাকা হিসেবে) প্রদান করা হবে।
প্রকল্পের ফোকাল পারসন ও কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন প্রকল্পের টাউন ম্যানেজার মো: মোস্তফা। প্রকল্পের কর্মকর্তা, সিডিসি নেতৃবৃন্দ ও সুবিধাভোগীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

খুলনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট অফিসে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী

ডামি নির্বাচন প্রত্যাখ্যান করে জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে জেগে উঠেছে : খুলনা বিএনপি

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।