সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সরকার পতনের আন্দোলনে জনগণ রাস্তায় নেমে পড়েছে | চ্যানেল খুলনা

শহীদ জিয়ার ৮৭তম জন্মদিনে মহিলা দলের আলোচনায় বক্তারা

সরকার পতনের আন্দোলনে জনগণ রাস্তায় নেমে পড়েছে

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম’র রাষ্ট্রক্ষমতার সময়কাল সংক্ষিপ্ত হলেও রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, কৃষি, শিল্প, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, নারী, শিশু সবকিছুতেই একটা বিপ্লব ঘটান। তাঁর বড় অবদান বাংলাদেশি জাতীয়তাবাদ-এর ওপরই তার চেতনা ও রাজনৈতিক দর্শন প্রতিষ্ঠিত। স্বাধীন পররাষ্ট্রনীতি তার বড় অবদান। জিয়ার রাজনৈতিক প্রজ্ঞা, তার দূরদৃষ্টি, বৈপ্লবিক চেতনা, বিশ্বাস ও স্বাধীনচেতা দৃঢ় চরিত্র আন্তর্জাতিক অঙ্গনে সবার দৃষ্টি আকর্ষণ করে।
বক্তারা আরো বলেন, জনগণ যখন কোনো ফ্যাসিস্ট সরকারকে পতন করার জন্য রাস্তায় নেমে আসে, তখন কোনো শক্তিতেই সেই সরকার আর টিকে থাকতে পারে না।
বর্তমান সরকার নিজেদের যতই শক্তিধর মনে করুক তারা টিকে থাকতে পারবে না। চলমান বিএনপির আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারের পতন ঘটিয়ে হারানো গনতন্ত্র প্রতিষ্ঠিত হবে। রবিবার (২২ জানুয়ারি) বিকেলে খুলনা বিএনপির লীয় কার্যালয়ের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম’র ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মহানগর মহিলা দলের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
মহানগর মহিলা দলের সভাপতি আজিজা খানম এলিজা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেন, গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আন্দোলন করছে। সেই আন্দোলনে সর্বস্তরের দেশপ্রেমিক জনগণ সম্পৃক্ত হয়েছে। খুলনাসহ দেশের বিভাগীয় গণসমাবেশসহ সাম্প্রতিক বিভিন্ন কর্মসূচিতে সাধারণ মানুষের উপস্থিতি সেটা প্রমাণিত।
গণসম্পৃক্ত আন্দোলনের মধ্য দিয়েই শীঘ্রই অনির্বাচিত এই সরকারের পতন ঘটানো হবে। বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, চলমান আন্দোলনের মধ্য দিয়েই বিএনপির চেয়ারপারসন সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বর্তমান সরকারকে বাধ্য করা হবে। মহিলাদলের নেতাকর্মীদের আগামী দিনের সর্বাত্মক আন্দোলনের জণ্য প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রকৃতপক্ষেই একজন সাহসী যোদ্ধা, একজন দেশপ্রেমিক, একজন রাষ্ট্রনায়ক ছিলেন। দেশ ও দেশের জনগণের প্রতি অকৃত্রিম ভালবাসার কারণে স্ত্রী ও পুত্রদের কথা চিন্তা না করেই তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন; স্বাধীনতাযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন। যুদ্ধের ময়দানে থেকে তিনি যুদ্ধে নেতৃত্বে দিয়েছেন। মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক এড. কানিজ ফাতেমা আমিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক স ম আব্দুর রহমান, শেখ সাদী, মিজানুর রহমান মিলটন, নিঘাত সীমা, সালমা বেগম, কাওছারী জাহান মঞ্জু, পাপিয়া রহমান পারুল, মরিয়াম খাতুন মুন্নি, লুবনা ইয়াসমিন, ময়না বেগম, আরিফা চুমকি, সুলতানা রহমান, কাকলি খান, পুতুল, শিখা, জামিলা, শিল্পী, হোসনেয়ারা, মিতু প্রমূখ।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্মরণসভা ও দোয়া মাহফিল

খুলনায় বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ অনুষ্ঠিত

`সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন : শেখ সোহেল`

নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীর নামে ফেসবুকে ভুয়া আইডি, থানায় জিডি

সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনীর মৃত্যুতে কেসিআরএ’র শোক

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ায় : দক্ষিণ অঞ্চল উন্নয়ন পরিষদের উদ্বেগ ও শোক প্রকাশ

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।