সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ ও দক্ষতা বৃদ্ধিতে বহুমুখী জ্ঞান অর্জন প্রয়োজন : খুবি উপাচার্য | চ্যানেল খুলনা

খুবিসাস আয়োজিত দু’দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ ও দক্ষতা বৃদ্ধিতে বহুমুখী জ্ঞান অর্জন প্রয়োজন : খুবি উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) উদ্যোগে শুক্রবার (২৫ জুন) সন্ধ্যায় ৬টায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও সমিতির এক বছর পূর্তি উপলক্ষ্যে ওয়েবিনারে আয়োজিত দু’দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন পর্ব অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকতা অত্যন্ত দায়িত্বশীল পেশা। সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ ও দক্ষতা বৃদ্ধিতে বহুমুখী জ্ঞান অর্জন প্রয়োজন। দেশ ও জাতির সংকট উত্তরণ ও সম্ভাবনার বিকাশে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। সাংবাদিকদের সাহসী ও দায়িত্বশীল ভূমিকার কারণে দেশ ও জাতি অনেক ষড়যন্ত্র মোকাবেলা করতে পেরেছে। সাংবাদিকদের ব্যবহৃত একটি শব্দ বা তথ্য যেমন সমাজে বিশৃঙ্খলার জন্ম দিতে পারে, তেমনি তা আবার সমাজের শান্তি প্রতিষ্ঠায়, দ্বন্দ্ব ও সংকট নিরসনে, দিকনির্দেশনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সমাজের বিভিন্ন বিষয়ের সংবাদ সংগ্রহ, অন্তর্নিহিত প্রকৃত তথ্য ও ঘটনা উদঘাটনে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতার প্রয়োজন হয়।
তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের কোর্স কারিকুলামে ইন্টার্নশিপ ব্যবস্থা না থাকলে তা অন্তর্ভুক্ত করার আহ্বান জানান। যাতে করে শিক্ষার্থীরা হাতে-কলমে কাজ করার অভিজ্ঞতা লাভ করতে পারে। এর ফলে তাদের পেশাগত জীবনে তা দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে। তিনি আশা করেন, খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সৃজনশীল উদ্যোগ ক্যাম্পাসের অন্যান্য সংগঠনকেও উৎসাহিত করবে। বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানের সাফল্য তুলে ধরে ভাবমূর্তি বৃদ্ধিতে ক্যাম্পাস সাংবাদিকরা ভূমিকা রাখতে পারে। সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে ভবিষ্যতেও এ ধরণের কর্মশালা আয়োজনের আহ্বান জানিয়ে তিনি তাঁর পক্ষ থেকে সম্ভব সহায়তার আশ্বাস দেন। তিনি এই সংগঠন প্রতিষ্ঠার ক্ষেত্রে অবদান রাখায় পূর্ববর্তী উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ডিসিপ্লিনের প্রাক্তন প্রধান বর্তমান উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ছাত্র বিষয়ক পরিচালক, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীদের ভূমিকার কথা উল্লেখ করেন।
খুবিসাসের সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়ের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন দৈনিক যুগান্তর এর সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, প্রাক্তন প্রধান (সাময়িক দায়িত্ব) ও সহকারী অধ্যাপক মামুন অর রশিদ, সহকারী অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম।
কর্মশালার মূল পর্বে আলোচনা করেন ইউজিসি’র জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন, অনুসন্ধানী সাংবাদিক বদরুদ্দোজা বাবু, যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসিন উল হাকিম। কর্মশালাটি সঞ্চালনা করেন খুবিসাসের সাধারণ সম্পাদক মীর হাসিব ও মোঃ শফিকুল ইসলাম।

https://channelkhulna.tv/

গণমাধ্যম আরও সংবাদ

খুলনায় দৈনিক ভোরের দর্পণের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

গণমাধ্যমের সবচেয়ে বড় সম্পদ বিশ্বাসযোগ্যতা : সিটি মেয়র

কেইউজের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

বর্ণাঢ্য আয়োজনে খুবি সাংবাদিক সমিতির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।