সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সাকিবের কাঁকড়া খামারের কর্মীদের বকেয়া বেতন পরিশোধ | চ্যানেল খুলনা

সাকিবের কাঁকড়া খামারের কর্মীদের বকেয়া বেতন পরিশোধ

সাতক্ষীরা প্রতিনিধিঃ বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসানের কাঁকড়া খামারের কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করে দেওয়া হয়েছে। গতকাল বুধবার বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়ের দাতিনাখালীতে অবস্থিত সাকিব এগ্রো ফার্ম লিমিটেডে শ্রমিকদের ডেকে তাদের বেতনের টাকা পরিশোধ করে দেওয়া হয়। এ সময় ফার্মের ১৫০ জন শ্রমিকের ১৯ লাখ ৫৪ হাজার টাকা বেতন পরিশোধ করা হয়। ফার্মের জেনারেল ম্যানেজার মোঃ সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
শ্রমিকের বেতন পরিশোধের সময় উপস্থিত ছিলেন প্রকল্পের তত্ত্বাবধায়ক ক্রিকেটার সগীর হোসেন পাভেল, জেনারেল ম্যানেজার সালাউদ্দিন, সাতক্ষীরা ফুটবল এ্যাসোসিশনের সভাপতি ও পৌর আ’লীগের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ ফার্মের কর্মকর্তা ও কর্মচারীরা।
প্রকল্পের তত্ত্বাবধায়ক পাভেল বলেন, ভালো লাগছে শ্রমিকদের বেতন পরিশোধ করে দিতে পেরে। আমাদের টার্গেট ছিলো ৩০ তারিখের মধ্যে বেতন শোধ করার। কিন্তু অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে গেল। শ্রমিকদের বেতন দেরিতে দেওয়ার জন্য আমরা ক্ষমা চাচ্ছি। এসব শ্রমিকদের নিয়ে বিগত চার বছর ধরে কাজ করছি। বেতন নিয়ে কখন কোন সমস্যা হয়নি। করোনার কারণে একটু দেরী হয়ে গেল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এসব শ্রমিকদের নিয়ে আমরা আবারও কাজ করবো।
হ্যাচারির নারী শ্রমিক মনোয়ারা বলেন, করোনার কারণে খুব কষ্টে দিন পার করছিলাম। বেতন পেয়ে ভালো লাগছে। দুই বছর ধরে সাকিব আল হাসানের হ্যাচারিতে কাজ করছি। এর আগে বেতন নিয়ে কোনও সমস্যা হতে দেখিনি। আমাদের সমস্যায় সাংবাদিক ভাইয়েরা আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন সেজন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।
ফার্মের জেনারেল ম্যানেজার সালাউদ্দিন বলেন, শ্রমিকদের বেতন সাকিব ভাই ৩০ এপ্রিলের মধ্যে পরিশোধ করি দিতে বলেছিলেন। তিনি তার নিজের তহবিল থেকে তাৎক্ষণিক বকেয়া বেতন পরিশোধ করার টাকা দেওয়ায় আমরা আর দেরি না করে সকল শ্রমিকদের বেতন পরিশোধ করে দিয়েছি। ১৫০ জন শ্রমিকের ১৯ লাখ ৫৪ হাজার টাকা বেতন দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, আমরা তিনটা শিপমেন্ট রেডি করছিলাম কিন্তু করোনার কারণে সেগুলো রপ্তানি করতে পারিনি। সে কারণে শ্রমিকদের বেতন দিতে দেরি হয়েছে। এ জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।
সাতক্ষীরা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক বলেন, সাকিব আল হাসান দেশের গর্ব। তার কারণে সারা বিশে^ বাংলাদেশের সুনাম ছড়িয়ে পড়েছে। সাকিবের সম্মান মানে দেশের সম্মান। ভুল বোঝাবুঝির কারণে সাকিব আল হাসানের ফার্মের শ্রমিকের বিক্ষোভ করে। ভবিষ্যতে যাতে এ ধরনের কোন ঘটনা না ঘটে সেদিকে আমরা খেয়াল রাখবো।
প্রসঙ্গত, গত সোমবার সকালে চার মাসের বেতন না পেয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে অবস্থিত সাকিব আল হাসান এ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিকরা আন্দোলন শুরু করেন। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম শ্রমিকদের হটিয়ে দেয়।
এদিকে সাকিব আল হাসানের মালিকানাধীন কাঁকড়া খামারের কর্মীরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে এ খবর বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানতে পেরে শ্রমিকদের সেই পাওনা বুঝিয়ে দিতে উদ্যোগী হন সাকিব। প্রতিষ্ঠানটির একজন অংশীদার হলেও যুক্তরাষ্ট্রে থাকা এ ক্রিকেটার ও ব্যবসায়ী ব্যক্তিগত উৎস থেকেই পরিশোধ করবেন বকেয়া বেতন। কথাটি বুধবার সকালে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানিয়েছিলেন তিনি। ওয়াদা মোতাবেক বুধবার বিকেলে বেতন পরিশোধ করা হয়।

https://channelkhulna.tv/

সারাদেশ আরও সংবাদ

গণমাধ্যমে ভুলত্রুটি তুলে ধরলে রাজনীতিবিদরা সংশোধনের সুযোগ পাবে : মেয়র

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।