সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সাতক্ষীরার ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের ম্যানেজারের বিরুদ্ধে গণস্বাক্ষরকৃত অভিযোগ | চ্যানেল খুলনা

সাতক্ষীরার ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের ম্যানেজারের বিরুদ্ধে গণস্বাক্ষরকৃত অভিযোগ

রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের দূর্নীতি-অনিয়মের নানা অভিযোগে আলোচিত সেই ম্যানেজার দিপঙ্কর ঘোষ বাবু ও তার সহযোগী অপর কর্মচারী উত্তম কুমারের বিরুদ্ধে গণস্বাক্ষরকৃত লিখিত অভিযোগ দায়ের ও তাদেরকে অপসারণের দাবী জানিয়েছে এলাকাবাসী।
সোমবার দুপুরে রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র সংলগ্ন টাউনশ্রীপুর ও শিবনগর গ্রামের অর্ধশতাধিক নির্যাতিতা অসহায় মানুষ উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের কাছে পর্যটন কেন্দ্রের ম্যানেজার তারাদাশ ঘোষের ছেলে দিপঙ্কর ঘোষ বাবু ও তার সহযোগী রাতারাতি অর্থ সম্পদের মালিক বনে যাওয়া অপর কর্মচারী নিত্য গোপাল ঘোষের ছেলে উত্তম কুমারের বিরুদ্ধে গণস্বাক্ষরকৃত লিখিত অভিযোগটি দায়েরসহ তাদেরকে অপসারণের দাবী জানান।
দায়েরকৃত লিখিত অভিযোগে ভুক্তভোগীরা বলেছেন, টাউনশ্রীপুর ও শিবনগর গ্রাম দুটির বহু পরিবারের গৃহপালিত ছাগল মাঝে মধ্যে ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের মধ্যে ঢুকে পড়লে ম্যানেজার দিপঙ্কর ঘোষ এবং তার সহযোগী উত্তম ঘোষ ওই সকল পরিবারকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন সময়ে মারপিট করতে উদ্যোত হয়। অনেক সময় তারা এসব অসহায় পরিবারের ছাগলগুলো গায়েবও করে দেয়। তাছাড়া দিপঙ্কর ঘোষ ও উত্তম ঘোষের সহযোগীতায় প্রতিনিয়ত পর্যটন কেন্দ্রটির ভিতরে অসামাজিক কার্যকালাপ এবং ফেন্সিডিল চোরাচালান সংঘটিত হচ্ছে। কিছুদিন আগেই রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের ভিতর থেকে অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা ৬৭০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে স্থানীয় বাসিন্দাদের পুলিশ দিয়ে আটকে জেলের ঘানি টানানোর ভয়ও দেখায় ম্যানেজার দিপঙ্কর ঘোষ। এছাড়াও ম্যানেজার দিপঙ্কর ঘোষ ও তার লোকজন পর্যটন কেন্দ্রটির অভ্যন্তরে সরকারি প্রায় ২০ বিঘা বিস্তৃত অনামিকা লেকসহ একাধিক মৎস্য চাষযোগ্য সরকারি ঘের নামমাত্র মুল্যে অবৈধ পন্থায় লিজ নিয়ে ভোগদখলসহ পর্যটন কেন্দ্রটিকে সুকৌশলে শোষন করে চলেছে এবং স্থানীয় বাসিন্দাদের নানাভাবে হয়রানী ও নির্যাতন করে আসছে বলেও গণস্বাক্ষরকৃত লিখিত অভিযোগে উল্লেখ করেছেন ভুক্তভোগীরা।
পাশাপাশি প্রতিনিয়ত এলাকার সিংহভাগ মানুষ ম্যানেজার দিপঙ্কর ঘোষসহ তার লোকজনের দ্বারা নির্যাতিত, নিষ্পেশিত ও হয়রানীর শিকার হওয়ায় কর্মচারী নামধারী অসভ্য, অত্যাচারী ও দূর্নীতিগ্রস্ত ব্যাক্তিদের অবিলম্বে রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র থেকে অপসারণের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এবং উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের কাছে দাবীও জানিয়েছেন ভুক্তভোগীরা।
এদিকে গণস্বাক্ষরকৃত লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার বলেন, রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রের ম্যানেজার দিপঙ্কর ঘোষের বিরুদ্ধে এপর্যন্ত একাধিক লিখিত অভিযোগ দায়ের হয়েছে। এসব অভিযোগের তদন্তে শীঘ্রই তদন্ত কমিটি গঠন করা হবে । পাশাপাশি জেলা প্রশাসকের সাথে আলোচনা করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

https://channelkhulna.tv/

সাতক্ষীরা আরও সংবাদ

তালায় তিন যুগ ধরে পথচারীদের মাঝে পানি তৃষ্ণা দূর করে আসছেন দেবনাথ পরিবার

তালায় অপরিপক্ক আম জব্দ : ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা

তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়

তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার

তালা উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে ৭ ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনয়নপত্র দাখিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।