সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সিরিজ হারলো বাংলাদেশ ইমার্জিং দল | চ্যানেল খুলনা

খুলনায় ইমার্জিং ক্রিকেট সিরিজ

সিরিজ হারলো বাংলাদেশ ইমার্জিং দল

চ্যানেল খুলনা ডেস্কঃ সাইফ হাসানের অনবদ্য সেঞ্চুরির পরেও শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে বৃষ্টি আইনে হেরেছে বাংলাদেশ ইমার্জিং দল। আর তাতে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যাবধানে হেরেছে স্বাগতিকরা। শনিবার শেখ আবু নাসের স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে ৭ উইকেটে পরাজিত হয় নাজমুল শান্তর দল। এদিন আগে ব্যাট করে বাংলাদেশ ইমার্জিং দল নির্ধারিত ৫০ ওভারে ২৬৯ রান সংগ্রহ করে। পরে বৃষ্টি হলে খেলা বন্ধ থাকে বেশ কিছুক্ষন। পরে ২৮ ওভারে নতুন লক্ষ দাড়ায় ১৯৯ রান। জবাকে ব্যাট করতে নেমে ২৪ ওভারেই ৩উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা ইমার্জিং দল। বিজয়ী দলের উদ্বোধনী ব্যাটসম্যান পাধুন নিসাঙ্কা ১১৫ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের সাইফ হাসান করেন ১১৭ রান।
সিরিজ জয়ের ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল। ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৯ রানে প্রথম উইকেট হারায় তারা। মাত্র ৬ রান করেই আউট হন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৭৪ রান যোগ করেন নাজমুল হোসেন শান্ত সাইফ হাসান। দলীয় ৮৩ রানে অধিনায়ক শান্তর আউটে এ জুটি ভাঙে। ভালো খেলতে থাকা নাজমুল শান্ত আউট হন ৩৯ রান করে। এরপর দ্রুত আরও দুই উইকেট পড়ে গেলে কিছুটা চাপে স্বাগতিকরা। তবে একপ্রান্ত আগলে রাখেন সাইফ হাসান। ৬ষ্ঠ উইকেট জুটিতে লোকাল বয় আফিফ হোসেনকে সাথে নিয়ে বিপর্যয় কাটান সাইফ। শুধু বিপযর্য় কাটানোই না, দলকে চ্যালেঞ্জিং সংগ্রহের ভিত গড়ে দেন এ দু’জনই। উইকেটের চারিদকে খেলে সেঞ্চুরি আদায় করে নেন সাইফ হাসান। শেষ পর্যন্ত আউট হন ১১৭ রান করে। ১৩০ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারির সাহায্যে ১১৭ রান করে আউট হন সাইফ। সাইফ আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলের আফিফ হোসেন ধ্রুব। শেষদিকে তার দারুন ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে ২৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিকরা। আফিফ হোসেন অপরাজিত ছিলেন ৬৮ রানে। ৭০ বলে ৬টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। শ্রীলঙ্কা ইমার্জিং দলের হয়ে কালান পেরেরা নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন সিরান ফানের্ন্দো, রামেস মেন্ডিস ও হাসাঙ্গারা।
২৮ ওভারে ১৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬৪ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই করে শ্রীলঙ্কা। এরপর দ্রুত আরও একটি উইকেট পড়লেও বিপদ বাড়দে দেননি নিসাঙ্কা ও মিনোদ ভানুকা। এই জুটিই দলকে জয়ের ভিত গড়ে দেন। বিশেষ করে নিসাঙ্কা ছিলেন অনবদ্য। মাত্র ৭৮ বলে ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ৮টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। অপর প্রান্তে একই রকম মারমুখী ছিলেন মিনোদ ভানুকা। তিনি ৩২ বলে ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে করেন ৫৫ রান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন ইয়াসিন আরাফাত, রবিউল হক ও আমিনুল ইসলাম বিপ্লব একটি করে উইকেট নেন। ম্যাচ জেতানো অনবদ্য ১১৫ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিজয়ী দলের পাধুন নিসাঙ্কা। আর সিরিজ সেরার পুরস্কার জেতেন বাংলাদেশ ইমার্জিং দলের সাইফ হাসান।
খেলা শেষে খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। আগামী ২৭ আগস্ট থেকে একই ভেন্যুতে দুই দলের মধ্যে প্রথম চারদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কা ও দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জয় পেয়েছিলো।

https://channelkhulna.tv/

খেলাধুলা আরও সংবাদ

ফকিরহাটে বঙ্গবন্ধু জাতীয় ৪০তম পুরুষ এবং ১৭তম নারী ভারোত্তোলন প্রতিযোগিতা শুরু

অস্ত্রোপচার করাতে হচ্ছে ইংলিশ তারকার

ফকিরহাটের বেতাগায় চারদলীয় তপন স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বিসমিল্লাহ ফিড মিলস লি:

বড় লাফ দিয়ে সাকিবের ঘাড়ে নিশ্বাস ফেলছেন হাসারাঙ্গা

সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপি কমিশনার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।