সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবারে ৭ ইভেন্টের ব্যস্ত দিন প্রধানমন্ত্রীর | চ্যানেল খুলনা

কপ-২৬ উদ্বোধন, বিল গেটসের সঙ্গে সাক্ষাৎ

সোমবারে ৭ ইভেন্টের ব্যস্ত দিন প্রধানমন্ত্রীর

সোমবার (১ নভেম্বর) দিনভর ব্যস্ততায় কাটবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। গ্লাসগো জলবায়ু সম্মেলনে গিয়ে সেখানে সফরের দ্বিতীয় দিনে অন্তত সাতটি ইভেন্টে অংশ নেবেন তিনি। এই দিন স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় বিকেল ৪টায়) শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ইভেন্টগুলো।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, সকাল ১০টায় শেখ হাসিনা যোগ দেবেন ক্লাইমেন প্রসপারিটি পার্টনারশিপ শীর্ষক একটি উচ্চ পর্যায়ের প্লেনারিতে। এই আলোচনা চলবে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিট পর্যন্ত। সভায় প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।
এই অনুষ্ঠানের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি দ্বি-পাক্ষিক বৈঠক করবেন। কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মার সঙ্গে এই বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে সকাল ১০টা ৫৫ মিনিটে। যা চলবে ১১টা ১৫ মিনিট পর্যন্ত।

দুপুর ১২টায় শুরু হবে কপ ২৬ এর উদ্বোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এবং ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিমেটিক অ্যাম্বাসেডরকে নিয়ে অংশ নেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান চলবে দুপুর ১টা পর্যন্ত।

এরপর শুরু হবে জাতীয় পর্যায়ের বক্তব্য উপস্থাপনা। বিভিন্ন দেশের শীর্ষ নেতারা এতে বক্তব্য রাখবেন। যা দুপুর ১টা ৪৫ মিনিটে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে। প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, এই উপস্থাপনায় বাংলাদেশ রয়েছে ৬ নং সিরিয়ালে।

তবে এরই মধ্যে স্থানীয় সময় বেলা ২টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত নির্ধারিত কর্মসূচি অ্যাকশন অ্যান্ড সলিডারিটি, দ্য ক্রিটক্যাল ডিকেড শির্ষক নেতৃপর্যায়ের বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্লু জোনে মিটিং রুম-৩ এ এই বৈঠক হবে।

আর স্থানীয় সময় ৩টা ২০ থেকে ৩টা ৫০ মিনিট পর্যন্ত সম্মেলনের সাইডলাইনে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন সম্মেলনে অংশ নেয়া শ্রিলঙ্কান রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসার সঙ্গে।

দিনের শেষ আনুষ্ঠানিক কর্মসূচিতে থাকবে বিল গেটসের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক। মাইক্রোসফট প্রধান এই ক্লাইমেট অ্যাক্টিভিস্ট ও ফিলানথ্রোপিস্টের সঙ্গে বৈঠকটি হবে বিকেল ৫টায়। বাংলাদেশ সময় রাত ১১টায়।

এর আগে গত রবিবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ার্ল্ড লিডারস’ সামিট ২০২১ এ অংশ নিতে স্কটল্যান্ডের গ্লাসগোর উদ্দেশ্যে বেলা পৌনে ৩টায় ঢাকা ছেড়ে যান। আজ সোম ও আগামীকাল মঙ্গলবার সম্মেলনে অংশ নেওযার পর আগামী বুধবার (৩ নভেম্বর) গ্লাসগো হতে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবেন। লন্ডনে অবস্থানকালে বৃটিশ পার্লামেন্টে ৫০ বছরের বাংলাদেশ নিয়ে একটি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ নভেম্বর) অংশ নেবেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটে। ৯ নভেম্বর (মঙ্গলবার) লন্ডন থেকে প্যারিসের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে ১০ থেকে ১২ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী অংশ নেবেন ইউনেস্কোর সাধারণ সম্মেলনের ৪১তম অধিবেশনে। ১৩ নভেম্বর শনিবার ঢাকার উদ্দেশ্য প্যারিস ছাড়বেন তিনি। ১৪ নভেম্বর সকাল ১০টায় ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

https://channelkhulna.tv/

প্রধানমন্ত্রী কর্নার আরও সংবাদ

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

‘খালেদা জিয়া ক্ষমতায় এসে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের কাজ বন্ধ করেছিল’

ক্ষমতায় যেতে ‘অন্য শক্তির’ ওপর নির্ভর করে বিএনপি : প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াত দেশে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করতে চায় জনসভায় শেখ হাসিনা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।