সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার যশোরে ১৮ রুটে পরিবহন ধর্মঘট | চ্যানেল খুলনা

সোমবার যশোরে ১৮ রুটে পরিবহন ধর্মঘট

নির্বাচনের দাবিতে আগামী সোমবার (২৮ ডিসেম্বর) যশোরের ১৮টি রুটে পরিবহন ধর্মঘট পালন করবেন শ্রমিকরা। পরবর্তীতে নির্বাচনের ওপর প্রশাসনের স্থগিতাদেশ প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচি নেওয়া হবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের মনিহার চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়। যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির নির্বাচন বাস্তবায়ন সংগ্রাম কমিটি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু।

সমাবেশে বক্তারা বলেন, ‘সারা দেশে সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যশোরেও জাতীয় সংসদের উপনির্বাচন ও সদর উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে। শ্রমিকদেরও বিভিন্ন জেলায় নির্বাচন হচ্ছে। অথচ জেলা প্রশাসক যশোরের শ্রমিকদের নির্বাচন করতে দিচ্ছেন না। এতে পরিবহন শ্রমিকদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। যশোরের জেলা প্রশাসক পরিবহন সেক্টরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন। শ্রমিকদের দাবি, ত্রি-বার্ষিক নির্বাচন করতে দিন, না হয় আপনি জেলা থেকে বিদায় নিন, তাহলে সবার জন্য মঙ্গল হবে। নাহলে শ্রমিক আন্দোলন কী তা আপনাকে বুঝিয়ে দেবো। ’

বক্তারা বলেন, ‘গত ৯ মাস যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন হচ্ছে না। শ্রমিক নেতারা এমপি ও প্রশাসনের কাছে বারবার ধর্না দিচ্ছেন। কিন্তু তারা কোনো পদক্ষেপ নিচ্ছেন না। আমরা আর ধর্না দিতে চাই না। গণতান্ত্রিক পন্থায় নির্বাচন আদায় করে নেওয়া হবে। যদি দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের ঘোষণা না করা হয়, তাহলে আগামী ২৮ ডিসেম্বর যশোরের ১৮টি রুটে কোনো গণপরিবহন চলাচল করবে না। পরবর্তীকালে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে। ’

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোর্ত্তজা হোসেন, সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন, যশোর জেলা ট্রাক, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম সিদ্দিকী আলম, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহেদ হোসেন জনি, সাবেক যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু প্রমুখ।

https://channelkhulna.tv/

যশোর আরও সংবাদ

নো-ম‍্যান্সল‍্যান্ডে অস্থায়ী শহীদ মিনারে দু-বাংলার ভাষাপ্রেমীদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

দৈনিক যশোর বার্তা’র মিলনমেলা ও বনভোজন অনুষ্ঠিত

বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে আসছে ভারতীয় মুসল্লি

শার্শায় দুটি ক্লিনিকে ভ্রাম‍্যমান আদালতের জরিমানা

শার্শায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।