সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
স্থগিতাদেশ প্রত্যাহার, ঢাবির সাত কলেজে পরীক্ষা হবে | চ্যানেল খুলনা

স্থগিতাদেশ প্রত্যাহার, ঢাবির সাত কলেজে পরীক্ষা হবে

ঢাকা বিশ্বিবদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষা শেষ করা হবে। হল না খোলার শর্তে বাকি থাকা পরীক্ষাটি নেওয়া হবে। পরীক্ষা স্থগিতের প্রতিবাদে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে আয়োজিত জরুরি সভা থেকে এই সিদ্ধান্ত এসেছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে দুপুরে জরুরি সভা বসে।

ভার্চুয়াল এ সভায় যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

সেখানে সিদ্ধান্ত হয়, সাত কলেজের চলমান পরীক্ষাগুলো অব্যাহত থাকবে। ২৩ ও ২৪ ফেব্রুয়ারির পরীক্ষাগুলোর তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। পরে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ‘চূড়ান্ত বর্ষের আর মাত্র একটা পরীক্ষা বাকি ছিল। এখন বলা হচ্ছে পরীক্ষা হবে না। আমার এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। আমাদের পরীক্ষা অবশ্যই নিতে হবে।

রাত ১০টা পর্যন্ত সেখানে অবস্থান করার পর বুধবার সকালে আবার অবরোধের কর্মসূচি দিয়ে ফিরে যান শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন চূড়ান্ত বর্ষের আর মাত্র একটা পরীক্ষা বাকি ছিল। এখন হঠাৎ করে চলমান পরীক্ষা স্থগিত করে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের খামখেয়ালি মনোভাবের বহিঃপ্রকাশ বলেও মনে করছেন শিক্ষার্থীরা।

এর আগে গত সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, রোজার ঈদের পর আগামী ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ আছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে আনার্স চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়া শুরু হয় ডিসেম্বর থেকে। সম্প্রতি শিক্ষামন্ত্রী দীপু মনি ঘোষণা দেন আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে সব ধরণের পরীক্ষা স্থগিত থাকছে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবির প্রিন্টমেকিং ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক বেবী সুলতানার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

খুবিতে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শিক্ষা-গবেষণায় খুবি ও জবি’র মধ্যে পারস্পরিক সহযোগিতার দ্বার উন্মোচন

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে কোভিড মহামারীতেও দেশের অর্থনীতি ছিল স্থিতিশীল : জবি উপাচার্য

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন শেষে প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় ৭ দফা সুপারিশ

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছে সরকার : ভূমিমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।