সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ হাজার টাকা ব্যাংক ঋণ পাবেন বিকাশ গ্রাহকরা | চ্যানেল খুলনা

১০ হাজার টাকা ব্যাংক ঋণ পাবেন বিকাশ গ্রাহকরা

কারো নামে যদি আগে থেকেই বিকাশ অ্যাকাউন্ট থাকে, তবে তিনি সিটি ব্যাংকের এ ঋণ পাবেন। এভাবেই জামানতবিহীন ডিজিটাল ঋণের যুগে প্রবেশ করছে দেশ।

চ্যানেল খুলনা ডেস্কঃবিকাশ গ্রাহকদের জন্য অভিনব ঋণ সুবিধা চালু করেছে সিটি ব্যাংক। কারো নামে যদি আগে থেকেই বিকাশ অ্যাকাউন্ট থাকে, তবে তিনি ১০ হাজার টাকা পর্যন্ত ঋণ পাবেন। জরুরি প্রয়োজনে জামানতবিহীন এই ব্যাংক ঋণ মিলবে। যেকোনো সময় এবং যেকোনো স্থান থেকে মোবাইল ওয়ালেটের মাধ্যমে তা পাওয়া যাবে। এর মাধ্যমে ডিজিটাল ঋণের যুগে প্রবেশ করছে দেশ।

বিকাশে লেনদেন প্রতিবেদন ও ব্যবহার ধরন দেখে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ঠিক করবে গ্রাহক ঋণ পাওয়ার যোগ্য কিনা। ঋণ পাওয়ার যোগ্য হলে তাৎক্ষণিকভাবে ওই গ্রাহককে ঋণ দেবে সিটি ব্যাংক। এই ঋণ পেতে কোনোকাগজপত্র জমা দিতে হবে না। শুধু বিকাশ অ্যাপে ক্লিক করে ঋণ আবেদন করতে হবে। মুহর্তেই ঋণের টাকা চলে যাবে বিকাশ হিসাবে।

বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ক্রমে, আর্থিক অন্তর্ভুক্তির কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে ব্যাংক ঋণকে প্রযুক্তির সহায়তায় আরও জনমুখী করতেই হাতে নেওয়া হয়েছে এ প্রকল্প।

এ বিষয়ে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন বলেন, আমাদের দেশে অনেকেরই বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীদের হঠাৎ অর্থের প্রয়োজন হয়। সেটি কিভাবে আরও সহজে তাদের কাছে পৌঁছে দেওয়া যায় এবং তারা যেন স্বাচ্ছন্দ্যে সেই অর্থ ব্যবহার করতে পারেন- এটি মাথায় রেখেই এই ডিজিটাল ঋণের যাত্রা।

সিটি ব্যাংক ও বিকাশ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রকল্প সফলভাবে শেষ হলে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনক্রমে এই সেবা আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করবে সিটি ব্যাংক। ঋণ পাওয়ার উপযুক্ত বিকাশ গ্রাহকরা এই সেবা পাবেন।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চীন, ভারত, ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশে এই ধরনের ঋণ প্রকল্পে এআই প্রযুক্তির মাধ্যমে ঋণ প্রস্তাব পর্যালোচনা সুবিধা দেয় বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট ”অ্যান্ট ফিনান্সিয়াল”। এই প্রকল্পেও গ্রাহকদের ক্রেডিট অ্যাসেসমেন্ট করবে এই বিশ্বখ্যাত ফিনটেক প্রতিষ্ঠানটি।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

‘দেশের মানুষের দারিদ্রের হার ১৮.৭০ শতাংশে নেমে এসেছে’

অষ্টম শ্রেণির ছাত্রীর বিয়ের আয়োজন, মায়ের কারাদণ্ড

যুবককে কুপিয়ে ইজিবাইক ছিনতাই, ৩৬ ঘণ্টা পর উদ্ধার

কুষ্টিয়ায় রেস্তোরাঁয় ঢুকে ৩ জনকে ছুরিকাঘাত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার

ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।